মুজিবনগর দিবস টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে মানুষের ঢল

দৈনিক শিক্ষাডটকম ডেস্ক |

দৈনিক শিক্ষাডটকম ডেস্ক : মুজিবনগর দিবসে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানাতে আসা মানুষের ঢল নেমেছে।

আজ বুধবার সকাল ৯টায় জেলা প্রশাসনের পক্ষে জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধের বেদীতে ফুল দিয়ে মুজিবনগর দিবসের শ্রদ্ধা জানান। 

এরপর জেলা পুলিশের পক্ষে পুলিশ সুপার আলবেলী আফিফা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধের বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।

তারপর মুক্তিযোদ্ধা সংসদ, গোপালগঞ্জ জেলা পরিষদ, গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগ, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ, গোপালগঞ্জ পৌরসভা, টুঙ্গিপাড়া পৌরসভা,স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর, সড়ক ও জনপথ অধিদপ্তর, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর, গণপূত অধিদপ্তর, শিক্ষা প্রকৌশল অধিদপ্তর, স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর, সরকারি বঙ্গবন্ধু কলেজ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, শেখ ফজিলাতুন্নেছা মুজিব চক্ষু হাসপাতাল ও প্রশিক্ষণ প্রতিষ্ঠান, সরকারি বেগম ফজিলাতুন্নেছা  মহিলা কলেজ, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, কৃষি গবেষণা ইনস্টিটিউট, এ্যাসেনশিয়াল ড্রাগস, শেখ রেহানা টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ, শেখ সায়রা খাতুন মেডিকেল কলেজ, সোনালী ব্যাংক, জনতা ব্যাংক, রূপালী ব্যাংক, অগ্রণী ব্যাংক , টুঙ্গিপাড়া থানা, টুরিস্ট পুলিশ, মহিলা আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ, কৃষক লীগ, স্বেচ্ছাসেবক লীগ, গোপালগঞ্জ জেলার কারাগার, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীসহ বিভিন্ন সামাজিক সংস্কৃতিক রাজনৈতিক, দপ্তর ও প্রতিষ্ঠানের পক্ষ থেকে টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধে ফুল দিয়ে বিনম্র শ্রদ্ধা নিবেদন করা হয়।

শ্রদ্ধা নিবেদন শেষে বেদীর পাশে কিছুক্ষণ দাঁড়িয়ে তারা জাতির এই শ্রেষ্ঠ সন্তানের প্রতি অতল শ্রদ্ধা জ্ঞাপন করেন।

পবিত্র ফাতেহা পাঠ করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জাতীয় ৪ নেতা, ১৫ আগস্টের শহীদ ও মহান মুক্তিযুদ্ধে আত্ম উৎসর্গকারী ৩০ লাখ শহীদের রুহের মাগফেরাত কামনায় দোয়া মোনাজাতে অংশ নেন তারা।

প্রার্থনা করা হয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য, সাফল্য ও দীর্ঘায়ু কামনায়।

এ সময় গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি মাহবুব আলী খান, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ আবুল বাশার খয়ের, সিনিয়র সহ-সভাপতি মো. ইলিয়াস হোসেন, সাধারণ সম্পাদক মো. বাবুল শেখ, পৌর মেয়র  শেখ তোজাম্মেল হক টুটুল, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মঈনুল হক, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা খন্দকার আমিনুর রহমান সহ প্রশাসন, পুলিশ ও বিভিন্ন দপ্তরের পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এরপর বিভিন্ন জেলা থেকে আগত আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের পক্ষ থেকে টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধের বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। এছাড়া দেশের বিভিন্ন প্রান্ত থেকে আগত আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মী, সমর্থক এবং বঙ্গবন্ধু অনুসারীরা সমাধি সৌধের বেদীতে ফুল দিয়ে মুজিবনগর দিবসের শ্রদ্ধা জানান। ফুলে ফুলে ছেয়ে যায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধের বেদী।

সকাল থেকেই চলতে থাকে শ্রদ্ধা নিবেদনের পালা। বেলা যত ঘড়িয়েছে, বঙ্গবন্ধু সমাধিতে শ্রদ্ধা জানাতে আসা মানুষের স্রোত ততই বৃদ্ধি পেয়েছে।

উল্লেখ্য, ১৯৭১ খ্রিষ্টাব্দের ১৭ এপ্রিল মেহেরপুর জেলার (বৈদ্যনাথ তলায়) মুজিব নগরে মুজিবনগর সরকার শপথ গ্রহণ করে। তারপর থেকে দিনটিকে মুজিবনগর দিব হিসেবে পালন করা হচ্ছে।

সূত্র : বাসস


পাঠকের মন্তব্য দেখুন
শিক্ষার্থীদের শাস্তি কোনো সমাধান নয় - dainik shiksha শিক্ষার্থীদের শাস্তি কোনো সমাধান নয় হিটস্ট্রোকের লক্ষণ ও করণীয় - dainik shiksha হিটস্ট্রোকের লক্ষণ ও করণীয় দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে সেশনজটের শঙ্কা বুয়েটে - dainik shiksha সেশনজটের শঙ্কা বুয়েটে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে মাধ্যমিক প্রজন্মের উপার্জন কমবে ৩১ বিলিয়ন পাউন্ড - dainik shiksha মাধ্যমিক প্রজন্মের উপার্জন কমবে ৩১ বিলিয়ন পাউন্ড প্রাথমিকের তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষা শুরু ৯ মে - dainik shiksha প্রাথমিকের তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষা শুরু ৯ মে স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের - dainik shiksha স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের বেসরকারি শিক্ষকদের বদলি নীতিমালা প্রণয়নের নির্দেশ হাইকোর্টের - dainik shiksha বেসরকারি শিক্ষকদের বদলি নীতিমালা প্রণয়নের নির্দেশ হাইকোর্টের please click here to view dainikshiksha website Execution time: 0.0024318695068359