মেসি আসছেন, খেলবেন প্রীতি ম্যাচ

দৈনিক শিক্ষাডটকম ডেস্ক |

ভারতের কলকাতায় আসছেন আর্জেন্টিনার ফুটবলার লিওনেল মেসি। ফুটবল রাজপুত্র শেষ কলকাতায় এসেছিলেন ২০১১ খ্রিষ্টাব্দে। আর্জেন্টিনা দলের অধিনায়ক হিসেবে তিলোত্তমায় অভিষেক হয়েছিল মেসির। তিনি যুবভারতী ক্রীড়াঙ্গনে ভেনিজুয়েলার বিরুদ্ধে প্রীতি ম্যাচে অংশ নিয়েছিলেন।

এবার অবশ্য মেসি আসছেন আর্জেন্টিনা দলের হয়ে নয়, তিনি কলকাতায় আসতে পারেন ইন্টার মায়ামি দলের হয়ে। ইতোমধ্যেই কলকাতার নামি স্পোর্টস প্রমোটার শতদ্রু দত্ত মেসির প্রথম ফুটবল একাডেমি নিউ ওল্ড বয়েজ ক্লাবে পৌঁছে গেছেন। তিনি সেখান থেকেই একটা প্রাথমিক সম্ভাবনার কথা জানিয়েছেন। প্রীতি ম্যাচ খেলতে মেসি কলকাতা থেকে ঢাকায়ও যেতে পারেন।

শতদ্রু জানিয়েছেন, মেসিকে আনার বিষয়টি চূড়ান্ত না হলেও ওর ক্লাবের সঙ্গে কথা হয়েছে। মায়ামি সেই সময় আরও একবার এশিয়া সফর করবে। বাংলাদেশ ছাড়াও কলকাতাতেও দুটি ম্যাচ খেলার কথা। 

এমনিতেই বাংলাদেশে দারুণ জনপ্রিয় আর্জেন্টিনা অধিনায়ক। কাতার বিশ্বকাপে চ্যাম্পিয়ন হওয়ার পর বাংলাদেশে মেসির বিশাল একটা প্ল্যাকার্ড তৈরি হয়। সেই ছবি মেসির কাছে পাঠালে তিনি সে সময় বার্তাও দিয়েছিলেন।

আর ভারত নিয়ে, বিশেষ করে কলকাতা নিয়ে ভরপুর আবেগ রয়েছে মেসির। কারণ আর্জেন্টিনা দলের অধিনায়ক হিসেবে প্রথম ম্যাচ খেলেছিলেন এই শহরেই। মেসি সেই নিয়ে পরবর্তীকালে মুখ না খুললেও কোচ সাবেলা ব্রাজিলে বিশ্বকাপের সময় বলেছিলেন, তার কাছে কলকাতা সল্টলেক স্টেডিয়ামের বিশেষ জায়গা রয়েছে। তিনি আমৃত্যু মনে রাখবেন কলকাতার দর্শকদের আবেগের কথা।


পাঠকের মন্তব্য দেখুন
পেছালো জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম বর্ষের পরীক্ষা - dainik shiksha পেছালো জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম বর্ষের পরীক্ষা প্রশ্নফাঁসের মামলায় ১০ জনের কারাদণ্ড, খালাস ১১৪ - dainik shiksha প্রশ্নফাঁসের মামলায় ১০ জনের কারাদণ্ড, খালাস ১১৪ শিক্ষা ভবনের সেই বিপুলকে বদলি, গ্রেফতার চান এমপিও শিক্ষকরা - dainik shiksha শিক্ষা ভবনের সেই বিপুলকে বদলি, গ্রেফতার চান এমপিও শিক্ষকরা পলাতক ফাহিমার ক্যাশিয়ার কামালকে গ্রেফতারের দাবি - dainik shiksha পলাতক ফাহিমার ক্যাশিয়ার কামালকে গ্রেফতারের দাবি দীপু মনির ক্যাশিয়ার পাঠ্যপুস্তক বোর্ডের সচিব নাজমাকে বদলি - dainik shiksha দীপু মনির ক্যাশিয়ার পাঠ্যপুস্তক বোর্ডের সচিব নাজমাকে বদলি ঢাকা কলেজের নতুন অধ্যক্ষ অধ্যাপক ইলিয়াস - dainik shiksha ঢাকা কলেজের নতুন অধ্যক্ষ অধ্যাপক ইলিয়াস রাষ্ট্র পুনর্গঠনে যুক্তরাষ্ট্রের সহায়তা চাইলেন প্রধান উপদেষ্টা - dainik shiksha রাষ্ট্র পুনর্গঠনে যুক্তরাষ্ট্রের সহায়তা চাইলেন প্রধান উপদেষ্টা শিক্ষা কমিশন কেনো হলো না - dainik shiksha শিক্ষা কমিশন কেনো হলো না ১৫ এলাকায় ৬০ কিলোমিটার বেগে ঝড় হতে পারে - dainik shiksha ১৫ এলাকায় ৬০ কিলোমিটার বেগে ঝড় হতে পারে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে শিক্ষাপ্রতিষ্ঠানে বন্যায় ক্ষতির পরিমাণ ও সবুজায়নের তথ্য আহ্বান - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠানে বন্যায় ক্ষতির পরিমাণ ও সবুজায়নের তথ্য আহ্বান please click here to view dainikshiksha website Execution time: 0.0027527809143066