মেয়েকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় বাবাকে হাতুড়িপেটা

সিরাজগঞ্জ প্রতিনিধি |

স্কুলছাত্রীকে ইভটিজিং ও তুলে নেয়ার প্রতিবাদ করায় ওই ছাত্রীর বাবাকে চাইনিজ কুড়াল ও হাতুড়িপেটা করে জখম করার অভিযোগ উঠেছে সিরাজগঞ্জ সদর উপজেলার সয়দাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতির ভাতিজা সবুজ খানের বিরুদ্ধে। হামলায় আহত ওই ছাত্রীর বাবা জাকারিয়া মাথায় পড়েছে ১২টি সেলাই। এতকিছুর পরও থানা পুলিশ অভিযুক্তদের বিরুদ্ধে মামলা নেয়নি বলে অভিযোগ করেছে ভুক্তভোগী পরিবার।

শনিবার (২০ মে) দুপুরে সয়দাবাদ ইউনিয়নের জারিলা গ্রামে সরেজমিন গেলে এসব অভিযোগ করেন ভুক্তভোগী পরিবারের সদস্যরা।

আহত জাকারিয়ার শাশুড়ি রোকেয়া খাতুন বলেন, আমার নাতনি জুথি খাতুন স্থানীয় স্কুলের ৯ম শ্রেণির ছাত্রী। প্রায় ১ বছর ধরে স্কুল ও রাস্তায় বেড় হলে জুথিকে উত্ত্যক্ত করে একই গ্রামের মালেশিয়া প্রবাসীর আব্দুল কাদেরের ছেলে সবুজ খান। ইভটিজিংয়ের বিষয়টি সবুজের পরিবারকে বারবার অবগত করা হয়। একারণে সবুজ রেগে গিয়ে গত (১৭ মে) বুধবার দুপুরে সবুজ খান, রিপন, শুভ ও ইমন চাইনিজ কুড়াল ও হাতুড়ি দিয়ে জাকারিয়ার উপরে অতর্কিত হামলা চালায়। এসময় হাতুড়ি ও রড দিয়ে তার মাথাসহ শরীরের বিভিন্ন স্থানে এলোপাথাড়িভাবে পিটিয়ে গুরুতর জখম করা হয়। স্থানীয়রা জাকারিয়াকে উদ্ধার করে সদর হাসপাতালে ভর্তি করে। হাসপাতালে জাকারিয়ার মাথায় ১২টি সেলাই দিয়েছে। পরে জাকারিয়াকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় রেফার্ড করা হয়েছে।

জাকারিয়ার মেয়ে জুথি খাতুন বলেন, স্কুলে যাওয়ার সময় অভিযুক্তরা প্রতিদিনই আমাকে ইভটিজিং করতো।

তুলে নিয়ে যাবার হুমকি দিতো। এর প্রতিবাদ করেছে আমার বাবা। পরে আমার বাবাকে ডেকে নিয়ে হাতুড়ি ও চাইনিজ কুড়াল ও রড় দিয়ে পিটিয়ে আহত করেছে। জুথি আরো বলেন, এর আগে সবুজ পোড়াবাড়ী স্কুলে এক ছাত্রীকে ইভটিজিং করেছিল। ইভটিজিং করায় সময় এক শিক্ষক বাধা দিলে সবুজ সেই শিক্ষককে মারপিট করেছিলো। পরে ঐ শিক্ষক সবুজের নামে মামলা করেছিলো।
অভিযুক্ত সবুজ খানের চাচা গোলবার খান বলেন, স্কুলে যাওয়ার সময় আমার ভাতিজাকে জাকারিয়া মারপিট করেছিলো। বিষয়টি এলাকার মুরব্বিদের জানানো হয়েছে। পরে ভাতিজা সবুজ ও তার বন্ধুদের সাথে নিয়ে জাকারিয়াকে মারপিট করেছে। বর্তমানে ভাজিতাসহ তার বন্ধুরা বাড়ির বাইরে আছে।

সয়দাবাদ ইউনিয়নের ৩নং ওয়ার্ডের ইউপি সদস্য সুমন বাবু বলেন, ঘটনাটি খুবই দুঃখজনক। মারপিটের পরে হাসপাতালে গিয়ে আহত জাকারিয়াকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। রোগীর পরিবারের সাথে কথা বলে জানতে পেরেছি বর্তমানে জাকারিয়ার অবস্থা ভালো না।

এ বিষয়ে সয়দাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সাইদুল ইসলাম রাজা বলেন, মারপিটের ঘটনা ঘটেছে শুনেছি। দুপক্ষেকে মীমাংসা করার জন্য বলা হয়েছে।

সয়দাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নবীদুল ইসলাম বলেন, বিষয়টি আমাকে অবগত করেছে। আমি আহত জাকারিয়াকে দ্রুত চিকিৎসার জন্য বলেছি। জাকারিয়া সুস্থ হলে দুপক্ষের মুরব্বিতের সাথে নিয়ে মীমাংসা করে নেওয়া কথা বলেছি।

এ বিষয়ে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবির বলেন, এই বিষয়ে এখন পর্যন্ত কোন অভিযোগ পাইনি। অভিযোগ পেলে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।


পাঠকের মন্তব্য দেখুন
পেছালো জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম বর্ষের পরীক্ষা - dainik shiksha পেছালো জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম বর্ষের পরীক্ষা প্রশ্নফাঁসের মামলায় ১০ জনের কারাদণ্ড, খালাস ১১৪ - dainik shiksha প্রশ্নফাঁসের মামলায় ১০ জনের কারাদণ্ড, খালাস ১১৪ শিক্ষা ভবনের সেই বিপুলকে বদলি, গ্রেফতার চান এমপিও শিক্ষকরা - dainik shiksha শিক্ষা ভবনের সেই বিপুলকে বদলি, গ্রেফতার চান এমপিও শিক্ষকরা পলাতক ফাহিমার ক্যাশিয়ার কামালকে গ্রেফতারের দাবি - dainik shiksha পলাতক ফাহিমার ক্যাশিয়ার কামালকে গ্রেফতারের দাবি দীপু মনির ক্যাশিয়ার পাঠ্যপুস্তক বোর্ডের সচিব নাজমাকে বদলি - dainik shiksha দীপু মনির ক্যাশিয়ার পাঠ্যপুস্তক বোর্ডের সচিব নাজমাকে বদলি ঢাকা কলেজের নতুন অধ্যক্ষ অধ্যাপক ইলিয়াস - dainik shiksha ঢাকা কলেজের নতুন অধ্যক্ষ অধ্যাপক ইলিয়াস রাষ্ট্র পুনর্গঠনে যুক্তরাষ্ট্রের সহায়তা চাইলেন প্রধান উপদেষ্টা - dainik shiksha রাষ্ট্র পুনর্গঠনে যুক্তরাষ্ট্রের সহায়তা চাইলেন প্রধান উপদেষ্টা শিক্ষা কমিশন কেনো হলো না - dainik shiksha শিক্ষা কমিশন কেনো হলো না ১৫ এলাকায় ৬০ কিলোমিটার বেগে ঝড় হতে পারে - dainik shiksha ১৫ এলাকায় ৬০ কিলোমিটার বেগে ঝড় হতে পারে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে শিক্ষাপ্রতিষ্ঠানে বন্যায় ক্ষতির পরিমাণ ও সবুজায়নের তথ্য আহ্বান - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠানে বন্যায় ক্ষতির পরিমাণ ও সবুজায়নের তথ্য আহ্বান please click here to view dainikshiksha website Execution time: 0.002856969833374