ময়মনসিংহ বোর্ডে পাসের হার ৬৩ দশমিক ২২ শতাংশ

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

২০২৪ খ্রিষ্টাব্দের এইচএসসি পরীক্ষায় ময়মনসিংহ বোর্ডে পাসের হার ৬৩ দশমিক ২২ শতাংশ পরীক্ষার্থী পাস করেছেন। আর জিপিএ-৫ পেয়েছেন ৪ হাজার ৮২৬ জন পরীক্ষার্থী। গতবছর অর্থাৎ ২০২৩ খ্রিষ্টাব্দের এইচএসসি পরীক্ষায় দিনাজপুর বোর্ডের পাসের হার ছিলো ৭০ দশমিক ৪৪ শতাংশ। গত বছর এ শিক্ষা বোর্ড থেকে ৩ হাজার ২৪৪ জন পরীক্ষার্থী জিপিএ-৫ পেয়েছিলেন। এবার ময়মনসিং বোর্ডে পাসের হার ও জিপিএ- ৫ কমেছে।

আরো পড়ুন : শিক্ষাডটকম পরিবারের প্রিন্ট পত্রিকা ‘দৈনিক আমাদের বার্তা’

মঙ্গলবার (১৫ অক্টোবর) বেলা ১১টায় নিজ নিজ শিক্ষা বোর্ড ও অনলাইনে একযোগে এ বছরের ফল প্রকাশ করা হয়। আন্তশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি ও ঢাকা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার ফলের সারসংক্ষেপ সাংবাদিকদের সামনে তুলে ধরেন।

বোর্ড জানিয়েছে, ময়মনসিংহ শিক্ষা বোর্ডের অধীনে এবারের পরীক্ষায় মোট ৭৭ হাজার ৬২১ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেন। এর মাঝে ৪৯ হাজার ৬৯ জন উত্তীর্ণ হয়। এর মধ্যে ছেলেরা জিপিএ-৫ পেয়েছে ২ হাজার ১০৯ জন এবং মেয়েরা পেয়েছে ২ হাজার ৭১৭ জন।

জানা গেছে, ১১টি সাধারণ বোর্ডে এইচএসসি ও সমমান পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছেন ১ লাখ ৪৫ হাজার ৯১১ জন পরীক্ষার্থী। মোট পাসের হার ৭৭ দশমিক ৭৮ শতাংশ। গতবছর এইচএসসি ও সমমানে জিপিএ-৫ পেয়েছিলেন ৯২ হাজার ৫৯৫ জন। ২০২৩ খ্রিষ্টাব্দে পাসের হার ছিলো ৭৮ দশমিক ৬৪ শতাংশ।

আরো পড়ুন : দৈনিক শিক্ষাডটকমে ভর্তি বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে

আরো পড়ুন : দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে

শিক্ষাসহ সব খবর সবার আগে জানতে দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেলের সঙ্গেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেল  SUBSCRIBE করতে ক্লিক করুন।

 


পাঠকের মন্তব্য দেখুন
এইচএসসি ও সমমানে গড় পাস ৭৭ দশমিক ৭৮ শতাংশ - dainik shiksha এইচএসসি ও সমমানে গড় পাস ৭৭ দশমিক ৭৮ শতাংশ ১ লাখ ৪৫ হাজার ৯১১ জিপিএ-৫ এইচএসসি ও সমমানে - dainik shiksha ১ লাখ ৪৫ হাজার ৯১১ জিপিএ-৫ এইচএসসি ও সমমানে কাদির মোল্লা কলেজের জিপিএ ফাইভ ব্যবসা - dainik shiksha কাদির মোল্লা কলেজের জিপিএ ফাইভ ব্যবসা ঢাকা বোর্ডে পাসের হার ৭৯ দশমিক ২১ শতাংশ - dainik shiksha ঢাকা বোর্ডে পাসের হার ৭৯ দশমিক ২১ শতাংশ আলিমে ৯ হাজার ৬১৩ জিপিএ-৫ - dainik shiksha আলিমে ৯ হাজার ৬১৩ জিপিএ-৫ এইচএসসিতে এ বছরও এগিয়ে মেয়েরা - dainik shiksha এইচএসসিতে এ বছরও এগিয়ে মেয়েরা এইচএসসিতে এবার জিপিএ-৫ বেড়েছে ৫৩ হাজার ৩১৬ - dainik shiksha এইচএসসিতে এবার জিপিএ-৫ বেড়েছে ৫৩ হাজার ৩১৬ ৬৫ শিক্ষাপ্রতিষ্ঠানে কেউ পাস করেননি - dainik shiksha ৬৫ শিক্ষাপ্রতিষ্ঠানে কেউ পাস করেননি শতভাগ পাস ১৩ হাজার ৮৮ শিক্ষাপ্রতিষ্ঠানে - dainik shiksha শতভাগ পাস ১৩ হাজার ৮৮ শিক্ষাপ্রতিষ্ঠানে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0023999214172363