যত্রতত্র পোস্টার সাঁটালে শাস্তি : ঢাবিতে মেয়র আতিক

ঢাবি প্রতিনিধি |

যত্রতত্র পোস্টার সাঁটিয়ে ঢাকা শহরের সৌন্দর্য নষ্ট করলে সিটি কর্পোরেশন আইন অনুযায়ী শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম।

শুক্রবার (৩ মার্চ) বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্য এ মন্তব্য করেন তিনি। ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) শক্তি ইনস্টিটিউটের উদ্যোগে সপ্তাহব্যাপী শক্তি ও জ্বালানী শীর্ষক ‘বাংলাদেশ সাসটেইনেবল এনার্জি উইক’ পালন করা হচ্ছে। এ উপলক্ষে ওই সেমিনারের আয়োজন করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে মেয়র মো. আতিকুল ইসলাম গ্রিন সিটি ও স্মার্ট সিটি গড়ে তোলার লক্ষ্যে বিভিন্ন কর্মপরিকল্পনা তুলে ধরে বলেন। তিনি বলেন, এসব পরিকল্পনা বাস্তবায়নে নাগরিকদের সহযোগিতা প্রয়োজন। পানি ও পরিবেশ দূষণ রোধে প্রত্যেক আবাসিক ভবনে নিজস্ব পয়ঃনিষ্কাশন ব্যবস্থা চালুর আহ্বান জানান মেয়র। 

তিনি আরও বলেন, এক শ্রেণির মানুষ যত্রতত্র পোস্টার সাঁটিয়ে শহরের সৌন্দর্য নষ্ট করছে। এ ধরনের কাজ থেকে বিরত থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, অন্যথায় সিটি কর্পোরেশনের আইন অনুযায়ী শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে। ‘সবার ঢাকা’ অ্যাপ ব্যবহার করে উন্নত নাগরিক সুবিধা গ্রহণের জন্য সবাইকে এগিয়ে আসতে হবে।

সভাপতির বক্তব্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল আধুনিক জ্ঞান ও প্রযুক্তিতে দক্ষতা অর্জনের জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ার কাজে তরুণদের নেতৃত্ব দিতে হবে। স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে যুগোপযোগী গবেষণা কার্যক্রম পরিচালনা ও নতুন নতুন উদ্ভাবনের ওপর তিনি গুরুত্বারোপ করেন।

সেমিনারে অন্যান্যদের মধ্যে বাংলাদেশ ক্লাইমেট পার্লামেন্টের সভাপতি তানভির শাকিল জয়, ওয়াটার এইড বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর হাসিন জাহান, বাংলাদেশ সোলার এন্ড রিনিউয়েবল এনার্জি এসোসিয়েশনের প্রধান উপদেষ্টা নিপাল চন্দ্র বড়ুয়াসহ অনেকে বক্তব্য রাখেন। স্বাগত বক্তব্য দেন ঢাকা বিশ্ববিদ্যালয় এনার্জি ইনস্টিটিউটের পরিচালক ড. এস এম নাসিফ শামস।


পাঠকের মন্তব্য দেখুন
পেছালো জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম বর্ষের পরীক্ষা - dainik shiksha পেছালো জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম বর্ষের পরীক্ষা প্রশ্নফাঁসের মামলায় ১০ জনের কারাদণ্ড, খালাস ১১৪ - dainik shiksha প্রশ্নফাঁসের মামলায় ১০ জনের কারাদণ্ড, খালাস ১১৪ শিক্ষা ভবনের সেই বিপুলকে বদলি, গ্রেফতার চান এমপিও শিক্ষকরা - dainik shiksha শিক্ষা ভবনের সেই বিপুলকে বদলি, গ্রেফতার চান এমপিও শিক্ষকরা পলাতক ফাহিমার ক্যাশিয়ার কামালকে গ্রেফতারের দাবি - dainik shiksha পলাতক ফাহিমার ক্যাশিয়ার কামালকে গ্রেফতারের দাবি দীপু মনির ক্যাশিয়ার পাঠ্যপুস্তক বোর্ডের সচিব নাজমাকে বদলি - dainik shiksha দীপু মনির ক্যাশিয়ার পাঠ্যপুস্তক বোর্ডের সচিব নাজমাকে বদলি ঢাকা কলেজের নতুন অধ্যক্ষ অধ্যাপক ইলিয়াস - dainik shiksha ঢাকা কলেজের নতুন অধ্যক্ষ অধ্যাপক ইলিয়াস রাষ্ট্র পুনর্গঠনে যুক্তরাষ্ট্রের সহায়তা চাইলেন প্রধান উপদেষ্টা - dainik shiksha রাষ্ট্র পুনর্গঠনে যুক্তরাষ্ট্রের সহায়তা চাইলেন প্রধান উপদেষ্টা শিক্ষা কমিশন কেনো হলো না - dainik shiksha শিক্ষা কমিশন কেনো হলো না ১৫ এলাকায় ৬০ কিলোমিটার বেগে ঝড় হতে পারে - dainik shiksha ১৫ এলাকায় ৬০ কিলোমিটার বেগে ঝড় হতে পারে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে শিক্ষাপ্রতিষ্ঠানে বন্যায় ক্ষতির পরিমাণ ও সবুজায়নের তথ্য আহ্বান - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠানে বন্যায় ক্ষতির পরিমাণ ও সবুজায়নের তথ্য আহ্বান please click here to view dainikshiksha website Execution time: 0.0057179927825928