যবিপ্রবির শিক্ষক সমিতির নেতৃত্বে ইকবাল-কামরুল

দৈনিক শিক্ষাডটকম ডেস্ক |

দৈনিক শিক্ষাডটকম ডেস্ক : যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) শিক্ষক সমিতির নির্বাচনে সভাপতি পদে অণুজীববিজ্ঞান (এমবি) বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. ইকবাল কবীর জাহিদ ও সাধারণ সম্পাদক পদে কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল (সিএসই) বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. কামরুল ইসলাম নির্বাচিত হয়েছেন।

সভাপতি ও সহ-সভাপতিসহ শিক্ষক সমিতির ১১টির মধ্যে ১০টি পদেই যবিপ্রবির মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী শিক্ষকদের সংগঠন নীল দলের প্যানেল থেকে বিজয়ী হয়েছেন। যবিপ্রবি নীল দলের আহ্বায়ক অধ্যাপক ড. মো. ইকবাল কবীর জাহিদ তৃতীয়বারের মতো যবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি এবং ড. মো. কামরুল ইসলাম প্রথমবারের মতো শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক নির্বাচিত হলেন। 

ভোট গণনা শেষে বুধবার বিকেলে এই ফল ঘোষণা করেন শিক্ষক সমিতির নির্বাচন উপলক্ষে গঠিত নির্বাচন কমিশনের প্রধান নির্বাচন কমিশনার ড. মো. হাফিজ উদ্দিন। বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমিক ভবনের গ্যালারিতে সকাল ১০টা থেকে বেলা দেড়টা পর্যন্ত এই ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। এ নির্বাচনে মোট ৩৩৯ জন ভোটারের মধ্যে ২১০ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। তবে ভোটার হলেও অনেকে উচ্চ শিক্ষা ছুটি নিয়ে দেশ-বিদেশে থাকায় ভোট দিতে আসতে পারেননি। যবিপ্রবির জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়। 

জানা গেছে, সহ-সভাপতি পদে জীন প্রকৌশল ও জৈব প্রযুক্তি (জিইবিটি) বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. নাজমুল হাসান, সহ-সাধারণ সম্পাদক পদে পুষ্টি ও খাদ্য প্রযুক্তি (এনএফটি) বিভাগের সহকারী অধ্যাপক মো. তানভীর আহমেদ, কোষাধ্যক্ষ পদে অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস (এআইএস) বিভাগের ড. মোহাম্মদ জাহাঙ্গীর আলম এবং ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে গণিত বিভাগের প্রভাষক ফি ফয়সাল আহমেদ নির্বাচিত হয়েছেন। এছাড়া কার্যনির্বাহী কমিটির সদস্য পদে শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান (পিইএসএস) বিভাগের প্রভাষক আরমান গাজী, নার্সিং অ্যান্ড হেল্থ সায়েন্স (এনএইচএস) বিভাগের প্রভাষক অঞ্জন কুমার রায়, ফার্মেসী বিভাগের চেয়ারম্যান ড. কিশোর মজুমদার, ম্যানেজমেন্ট বিভাগের প্রভাষক চঞ্চল মোল্যা, ক্লাইমেট অ্যান্ড ডিডাস্টার ম্যানেজমেন্ট (সিডিএম) বিভাগের সহকারী অধ্যাপক নাফিসা নূয়েরী ইসলাম নির্বাচিত হয়েছেন। আগামী এক বছর তারা দায়িত্ব পালন করবেন।

ফলাফল শেষে শিক্ষক সমিতির নবনির্বাচিত কমিটির নেতারা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। নতুন কমিটিকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে তিনি বলেন, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় একটি দ্রুত বর্ধনশীল বিশ্ববিদ্যালয়। শিক্ষা ও গবেষণায় আমরা অন্যদের তুলনায় অনেক এগিয়ে যাচ্ছি। আশা করি, নতুন এ কমিটি এ ধারাকে অব্যাহত রাখতে সর্বাত্মক সহযোগিতা করবে।

এ নির্বাচনে সহকারী নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস (এআইএস) বিভাগের চেয়ারম্যান ড. মোহাম্মদ কামাল হোসেন, ফার্মেসী বিভাগের সহকারী অধ্যাপক মো. জসীম উদ্দিন, কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল (সিএসই) বিভাগের প্রভাষক মো. মেহেদী হাসান ও নার্সিং অ্যান্ড হেল্থ সায়েন্স (এনএইচএস) বিভাগের প্রভাষক শারমিন আক্তার। এছাড়া নির্বাচনে বিভিন্ন বিভাগের শিক্ষকরা প্রার্থীদের পোলিং এজেন্টের দায়িত্ব পালন করেন।


পাঠকের মন্তব্য দেখুন
কাল থেকে শিক্ষা বর্ষপঞ্জি অনুযায়ী চলবে সব প্রাথমিক বিদ্যালয় - dainik shiksha কাল থেকে শিক্ষা বর্ষপঞ্জি অনুযায়ী চলবে সব প্রাথমিক বিদ্যালয় বিশ্ববিদ্যালয়ে শিক্ষার মান বাড়ানোর নির্দেশ রাষ্ট্রপতির - dainik shiksha বিশ্ববিদ্যালয়ে শিক্ষার মান বাড়ানোর নির্দেশ রাষ্ট্রপতির ফিলিস্তিনের স্বাধীনতার দাবিতে দেশজুড়ে সংহতি সমাবেশ - dainik shiksha ফিলিস্তিনের স্বাধীনতার দাবিতে দেশজুড়ে সংহতি সমাবেশ সব মাদরাসার ওয়েবসাইট ও তথ্য হালনাগাদের নির্দেশ - dainik shiksha সব মাদরাসার ওয়েবসাইট ও তথ্য হালনাগাদের নির্দেশ অষ্টম শ্রেণি পর্যন্ত শিক্ষা অবৈতনিক : দুই মন্ত্রণালয় যা করবে - dainik shiksha অষ্টম শ্রেণি পর্যন্ত শিক্ষা অবৈতনিক : দুই মন্ত্রণালয় যা করবে নার্সিং-মিডওয়াইফারি ভর্তি পরীক্ষার ফল প্রকাশ - dainik shiksha নার্সিং-মিডওয়াইফারি ভর্তি পরীক্ষার ফল প্রকাশ শুক্রবার স্কুল খোলার সিদ্ধান্ত হয়নি, জানালো শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha শুক্রবার স্কুল খোলার সিদ্ধান্ত হয়নি, জানালো শিক্ষা মন্ত্রণালয় সিনিয়র আইনজীবীরা বিচার বিভাগের স্বার্থে কথা বলবেন, আশা প্রধান বিচারপতির - dainik shiksha সিনিয়র আইনজীবীরা বিচার বিভাগের স্বার্থে কথা বলবেন, আশা প্রধান বিচারপতির দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.002453088760376