রাবি অধ্যাপক আল মামুনকে অপসারণের দাবি

দৈনিক শিক্ষাডটকম, রাবি |

অনিয়ম, দুর্নীতি, স্বেচ্ছাচারিতার অভিযোগে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপক সৈয়দ মো. আব্দুল্লাহ আল মামুন চৌধুরীকে অপসারণের দাবিতে অবস্থান কর্মসূচি পালন করছেন শিক্ষার্থীরা।

বুধবার সকালে বিশ্ববিদ্যালয়ের ইসমাইল হোসেন সিরাজী ভবনে বিভাগের সামনে এ বিক্ষোভ করেন তারা।

বিগত ৬ বছর বিভাগের সভাপতি থাকা অবস্থায় বিভিন্ন ধরনের দুর্নীতির অভিযোগ উঠে তার বিরুদ্ধে। এছাড়াও বর্তমান সভাপতিকে জোর করে পদত্যাগ করতে বাধ্য করার অভিযোগও তার বিরুদ্ধে। 

   

এ সময় ‘এক দুই তিন চার মামুন তুই আইআর ছাড়’, ‘জেগেছে রে জেগেছে আইআরবাসী জেগেছে’, ‘এক দফা এক দাবি মামুন তুই কবে যাবি?’, ‘মামুনের দুই গালে জুতা মারো তালে তালে’, ‘অ্যাকশন টু অ্যাকশন ডাইরেক্ট অ্যাকশন’ এমন শ্লোগান দেন তারা।

আন্তর্জাতিক বিভাগের ২০২০-২১ সেশনের শিক্ষার্থী নওশিন ইসলাম বলেন, তিনি দায়িত্ব নেয়ার পর থেকে ৬ বছর ধরে শিক্ষার্থীদের ওপর নানা রকম অনিয়ম অত্যাচার করে আসছে। বিভাগের সেশনজট, অর্থ কেলেঙ্কারি ও যৌন হয়রানির সঙ্গে উনি জড়িত। বোরকা পরাকে সে পতিতাবৃত্তি বলেছেন। এ রকম শিক্ষককে আমরা আমাদের বিভাগে চাই না। আমাদের বিভাগের না হয়েও সে থাকার জন্য নানা রকম তালবাহানা শুরু করেছে। আমরা উপাচার্য বরাবর একটি দরখাস্ত দিয়েছি কিন্তু এখনো কোনো সিদ্ধান্ত পাইনি।

আরেক শিক্ষার্থী ওমর ফারুক তুফান বলেন, সে দীর্ঘ সময় ধরে আমাদের বিভাগে অনিয়ম দুর্নীতি করে আসছে। উনি ইতিহাস বিভাগ থেকে আমাদের বিভাগে চেয়ারম্যান হয়ে আসছিলো। তার আগেই চলে যাওয়ার কথা ছিলো কিন্তু সে অনিয়ম, দালালী করে থেকে গেছে। কিন্তু আমরা তাকে এই বিভাগে আর দেখতে চাইনা। আমরা চেয়ারম্যান স্যারকে লিখিত অভিযোগ দিয়েছি কমিটি করার জন্য। আইআর বিভাগ থেকে তার অপসারণ চাই। তারপর কী করবে তা প্রশাসন ঠিক করবে।


পাঠকের মন্তব্য দেখুন
যথাসময়ে পাঠ্যবই পাওয়া নিয়ে শঙ্কা নেই - dainik shiksha যথাসময়ে পাঠ্যবই পাওয়া নিয়ে শঙ্কা নেই জাতীয় বিশ্ববিদ্যালয়ের মূল ক্যাম্পাসে সভা-সমাবেশ বন্ধ - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের মূল ক্যাম্পাসে সভা-সমাবেশ বন্ধ পাঠ্যপুস্তক: প্রত্যাশা, প্রাপ্তি ও শঙ্কা - dainik shiksha পাঠ্যপুস্তক: প্রত্যাশা, প্রাপ্তি ও শঙ্কা শিক্ষককে পিটিয়ে হত্যা: খাগড়াছড়িতে ১৪৪ ধারা জারি - dainik shiksha শিক্ষককে পিটিয়ে হত্যা: খাগড়াছড়িতে ১৪৪ ধারা জারি গণত্রাণ কর্মসূচির অডিট রিপোর্ট প্রকাশ - dainik shiksha গণত্রাণ কর্মসূচির অডিট রিপোর্ট প্রকাশ বদলে গেলো শিক্ষাপ্রতিষ্ঠানের গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার সূচি - dainik shiksha বদলে গেলো শিক্ষাপ্রতিষ্ঠানের গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার সূচি কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0061428546905518