রাবি শিক্ষকদের বাড়ি নির্মাণে যুবলীগ নেতার বাধা

রাবি প্রতিনিধি |

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) কয়েকজন শিক্ষক-কর্মকর্তার বাড়ি নির্মাণে বাধা এবং নির্মাণ শ্রমিকদের মারধরের অভিযোগ উঠেছে ক্ষমতাসীন রাজনৈতিক দলের অঙ্গ সংগঠনের কয়েকজন নেতাকর্মীর বিরুদ্ধে। এরপর থেকে বাড়ির নির্মাণকাজ বন্ধ রয়েছে। এই ঘটনায় গত বৃহস্পতিবার নগরীর মতিহার থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছে সংশ্লিষ্ট মালিকপক্ষ।

অভিযোগ উঠা নেতাকর্মীরা হলেন- রাজশাহী মহানগরের ৩০নম্বর ওয়ার্ড দক্ষিণ যুবলীগের সভাপতি মেহেদী হাসান ইয়ামিন, মহানগর ছাত্রলীগের সাবেক পরিবেশ বিষয়ক সম্পাদক এখলাছুর রহমান সাদ্দাম এবং স্থানীয় বাসিন্দা আলামীন হোসেন। বিশ্ববিদ্যালয়ের ফোকলোর বিভাগের সহযোগী অধ্যাপক মো. আমিরুল ইসলাম কনক, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের সহযোগী অধ্যাপক হ্যাপি কুমার দাস এবং ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের অধ্যাপক মো. ওসমান গণি তাদের বিরুদ্ধে থানায় সাধারণ ডায়েরিটি করেন। 

ডায়েরি সূত্রে ও শ্রমিকদের সঙ্গে কথা বলে জানা গেছে, নগরীর মতিহার থানার মির্জাপুর এলাকায় বাড়ি করার জন্য বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষক-কর্মকর্তা মিলে প্রায় ১১ কাঠা জমি কেনেন। গত বুধবার সন্ধ্যায় শ্রমিকরা সেই জমিতে কাজ করছিলেন। এ সময় মেহেদী হাসান ইয়ামিন, এখলাছুর রহমান সাদ্দাম ও আলামীন হোসেনের নেতৃৃত্বে ১৫ থেকে ২০ জন এসে দেশীয় অস্ত্রসহ শ্রমিকদের উপর হামলা করে কাজ বন্ধ করে দেন। তারা ঠিকাদারি প্রতিষ্ঠানের দুটি ট্রাক ও এস্কেভেটরও ঘটনাস্থল থেকে সরিয়ে দেন। এ সময় তাদের অনুমতি ছাড়া কোনো নির্মাণকাজ করা যাবে না বলে শ্রমিকদের হুমকিও দেন। তবে ঠিক কী কারণে তারা বাড়ি নির্মাণে বাধা দিয়েছেন, সে বিষয়ে ডায়েরিতে স্পষ্ট করে উল্লেখ করা হয়নি। 

জানতে চাইলে অধ্যাপক আমিরুল ইসলাম কনক বলেন, ‘শ্রমিকরা কাজ করতে গেলে তারা আমাদের ভয়ভীতি দেখিয়েছে।

এমনকি আমাদের মারতেও উদ্যত হয়। বলেছে, তাদের কথা ছাড়া নাকি এখানো কোনো কাজ হবে না।’ তবে অভিযোগ অস্বীকার করে যুবলীগ নেতা মেহেদী হাসান ইয়ামিন বলেন, ‘শিক্ষকদের কেনা জমিতে ময়লা-আবর্জনার স্তূপ ছিল। আমরা কাজটা নিয়ে জমিটা পরিষ্কার করি। কিন্তু এরপরই কাজটা আমাদের কাছ থেকে নিয়ে বাইরে দেয়া হয়। এমনটা কেন করা হলো, সেটাই জানতে গিয়েছিলাম। কাজে কোনো ধরনের বাধা দেয়া হয়নি। শ্রমিকরা নিজেরাই কাজ বন্ধ করে চলে গেছে।’ আরেক অভিযুক্ত আলামিন হোসেন অভিযোগ অস্বীকার করে জানান, তিনি সে সময় ঘটনাস্থলে ছিলেনই না। মতিহার থানার ওসি রুহুল আমিন বলেন, ‘অভিযোগ পেয়েছি। তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।’


পাঠকের মন্তব্য দেখুন
পেছালো জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম বর্ষের পরীক্ষা - dainik shiksha পেছালো জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম বর্ষের পরীক্ষা প্রশ্নফাঁসের মামলায় ১০ জনের কারাদণ্ড, খালাস ১১৪ - dainik shiksha প্রশ্নফাঁসের মামলায় ১০ জনের কারাদণ্ড, খালাস ১১৪ শিক্ষা ভবনের সেই বিপুলকে বদলি, গ্রেফতার চান এমপিও শিক্ষকরা - dainik shiksha শিক্ষা ভবনের সেই বিপুলকে বদলি, গ্রেফতার চান এমপিও শিক্ষকরা পলাতক ফাহিমার ক্যাশিয়ার কামালকে গ্রেফতারের দাবি - dainik shiksha পলাতক ফাহিমার ক্যাশিয়ার কামালকে গ্রেফতারের দাবি দীপু মনির ক্যাশিয়ার পাঠ্যপুস্তক বোর্ডের সচিব নাজমাকে বদলি - dainik shiksha দীপু মনির ক্যাশিয়ার পাঠ্যপুস্তক বোর্ডের সচিব নাজমাকে বদলি ঢাকা কলেজের নতুন অধ্যক্ষ অধ্যাপক ইলিয়াস - dainik shiksha ঢাকা কলেজের নতুন অধ্যক্ষ অধ্যাপক ইলিয়াস রাষ্ট্র পুনর্গঠনে যুক্তরাষ্ট্রের সহায়তা চাইলেন প্রধান উপদেষ্টা - dainik shiksha রাষ্ট্র পুনর্গঠনে যুক্তরাষ্ট্রের সহায়তা চাইলেন প্রধান উপদেষ্টা শিক্ষা কমিশন কেনো হলো না - dainik shiksha শিক্ষা কমিশন কেনো হলো না ১৫ এলাকায় ৬০ কিলোমিটার বেগে ঝড় হতে পারে - dainik shiksha ১৫ এলাকায় ৬০ কিলোমিটার বেগে ঝড় হতে পারে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে শিক্ষাপ্রতিষ্ঠানে বন্যায় ক্ষতির পরিমাণ ও সবুজায়নের তথ্য আহ্বান - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠানে বন্যায় ক্ষতির পরিমাণ ও সবুজায়নের তথ্য আহ্বান please click here to view dainikshiksha website Execution time: 0.0047879219055176