রাবিতে কোটা নিয়ে অপপ্রচারের প্রতিবাদে মানববন্ধন

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

মুক্তিযুদ্ধ, বীর মুক্তিযোদ্ধা, মুক্তিযোদ্ধা পরিবার ও মুক্তিযোদ্ধা কোটা নিয়ে অপপ্রচার এবং অবমাননার প্রতিবাদে মানববন্ধন করেছে মুক্তিযোদ্ধা সন্তান ও প্রজন্ম, রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখার সদস্যরা।

বুধবার সকালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাস ভবন সংলগ্ন প্যারিস রোডে এ কর্মসূচি পালন করেন তারা।

এ সময় তাদের হাতে ‘মুক্তিযোদ্ধাবিরোধী অপশক্তিরা নিপাত যাক’, ‘দেশ স্বাধীন করলো যারা, কেনো অপমানিত হবে তারা’, ‘কোটা ব্যবস্থা বৈষম্য সৃষ্টি করে না বরং সমতা বিধান করে’, ‘মুক্তিযোদ্ধাদের নিয়ে কটাক্ষ চলবে না, চলবে না’, ‘মুক্তিযোদ্ধা পরিবারের সম্মানহানি করা যাবে না’ লেখা প্ল্যাকার্ড দেখা যায়।  

এ সময় মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্ম রাবি শাখার সহ-সভাপতি হাবিবুর রহমান বলেন, আমাদের আসার মূল উদ্দেশ্য যারা মুক্তিযোদ্ধা পরিবারকে হেয় করছে তাদের বিরুদ্ধে প্রতিবাদ করা। আপনারা আন্দোলন করেন আমাদের সমস্যা নেই কিন্তু আমাদেরকে অপমানিত করা হলে আমরা তা মেনে নেবো না।

এ সময় তাদের সঙ্গে একাত্মতা পোষণ করে মুক্তিযোদ্ধা সজল বলেন, মুক্তিযোদ্ধার সন্তানরা রাজপথে দাঁড়িয়েছে এটা জাতির লজ্জা। যারা নিজের জীবনকে বাজি রেখে দেশকে স্বাধীন করেছে তাদের সন্তান, প্রজন্মের সম্মান দিতে জানে না এই জাতি। তাদেরকে নানাভাবে অপমান করা হচ্ছে, তাদের নামে অপপ্রচার চালানো হচ্ছে। এটা খুবই লজ্জাজনক। 

কর্মসূচিতে মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্ম রাবি শাখার প্রায় শতাধিক সদস্য উপস্থিত ছিলেন।


পাঠকের মন্তব্য দেখুন
সরকারি খরচে বন্ধ বিদেশ ভ্রমণ, কেনা যাবে না গাড়ি - dainik shiksha সরকারি খরচে বন্ধ বিদেশ ভ্রমণ, কেনা যাবে না গাড়ি চাচাতো বোনকে ধর্ষণ ও হত্যার অভিযোগ ছাত্রলীগের সভাপতির বিরুদ্ধে - dainik shiksha চাচাতো বোনকে ধর্ষণ ও হত্যার অভিযোগ ছাত্রলীগের সভাপতির বিরুদ্ধে শিক্ষক নিয়োগ গতিশীল করতে এনটিআরসিএকে নির্দেশ - dainik shiksha শিক্ষক নিয়োগ গতিশীল করতে এনটিআরসিএকে নির্দেশ শিক্ষক সমিতির নেতার বিরুদ্ধে অনিয়মের অভিযোগ - dainik shiksha শিক্ষক সমিতির নেতার বিরুদ্ধে অনিয়মের অভিযোগ মূল্যায়নের প্রশ্নপত্র ছড়ালে ব্যবস্থা - dainik shiksha মূল্যায়নের প্রশ্নপত্র ছড়ালে ব্যবস্থা কোটা নিয়ে এতো কীসের আন্দোলন: প্রধান বিচারপতি - dainik shiksha কোটা নিয়ে এতো কীসের আন্দোলন: প্রধান বিচারপতি কোটা আন্দোলন: বিশ্ববিদ্যালয়-কলেজে ক্লাস-পরীক্ষা বর্জনের ডাক - dainik shiksha কোটা আন্দোলন: বিশ্ববিদ্যালয়-কলেজে ক্লাস-পরীক্ষা বর্জনের ডাক সর্বজনীন পেনশন বাতিল দাবিতে শিক্ষকদের চতুর্থ দিনের কর্মবিরতি চলছে - dainik shiksha সর্বজনীন পেনশন বাতিল দাবিতে শিক্ষকদের চতুর্থ দিনের কর্মবিরতি চলছে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা কলেজগুলোর নাম এক নজরে - dainik shiksha র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা কলেজগুলোর নাম এক নজরে please click here to view dainikshiksha website Execution time: 0.0039088726043701