শনিবার থেকে বৃষ্টির আভাস

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক: সারাদেশে বয়ে যাচ্ছে মৃদু ও মাঝারি ধরনের তাপপ্রবাহ। গত সোমবার থেকে শুরু হওয়া এই তাপপ্রবাহের আজ পঞ্চম দিন। সেই সঙ্গে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। জলীয় বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তি বিরাজ করতে পারে। 

শুক্রবার (১৭ মে) সকাল ৯টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এসব তথ্য জানানো হয়েছে।

  

পূর্বাভাসে বলা হয়েছে, রাজশাহী, রংপুর, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

এ অবস্থায় শুধু সিলেট বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে, সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

এই তাপপ্রবাহ এপ্রিলের মতো তীব্র না হলেও জলীয় বাষ্পের আধিক্যের কারণে জনজীবনে অস্বস্তি বিরাজ করছে। শুক্রবার সারাদেশে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ঈশ্বরদীতে ৩৯.৫ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায় ২৪ ডিগ্রি সেলসিয়াস।

এদিকে, শনিবার থেকে ৬ বিভাগে বৃষ্টির আভাস দিয়েছে আবহাওয়া অফিস। অফিস বলছে, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং ময়মনসিংহ, ঢাকা ও খুলনা বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে, সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

আবহাওয়াবিদ একেএম নাজমুল হক জানান, শনিবার থেকে চলমান তাপপ্রবাহ পরিস্থিতি দেশের কিছু কিছু জায়গা থেকে প্রশমিত হতে পারে। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে। তবে জলীয় বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তি বিরাজ করতে পারে।


পাঠকের মন্তব্য দেখুন
আওয়ামী লীগ নেতাকে লক্ষ্য করে ছোড়া গুলি ছাত্রের পায়ে বিদ্ধ - dainik shiksha আওয়ামী লীগ নেতাকে লক্ষ্য করে ছোড়া গুলি ছাত্রের পায়ে বিদ্ধ ৩০ জুনই এইচএসসি পরীক্ষা শুরু: ঢাকা বোর্ড পরীক্ষা নিয়ন্ত্রক - dainik shiksha ৩০ জুনই এইচএসসি পরীক্ষা শুরু: ঢাকা বোর্ড পরীক্ষা নিয়ন্ত্রক আপনার ঘুষ খাওয়ার জন্য দেশ স্বাধীন করিনি: প্রকৌশলীকে ক্ষুব্ধ বীর মুক্তিযোদ্ধা - dainik shiksha আপনার ঘুষ খাওয়ার জন্য দেশ স্বাধীন করিনি: প্রকৌশলীকে ক্ষুব্ধ বীর মুক্তিযোদ্ধা কলেজ পর্যায়ে ইসলাম শিক্ষায় ছাত্র কমছে - dainik shiksha কলেজ পর্যায়ে ইসলাম শিক্ষায় ছাত্র কমছে একাদশে ভর্তিতে প্রতারণার প্রমাণ পেলে কঠোর ব্যবস্থা - dainik shiksha একাদশে ভর্তিতে প্রতারণার প্রমাণ পেলে কঠোর ব্যবস্থা শিক্ষার্থীদের ফেলোশিপের টাকায় ভাগ বসাচ্ছেন শেকৃবি শিক্ষকরা - dainik shiksha শিক্ষার্থীদের ফেলোশিপের টাকায় ভাগ বসাচ্ছেন শেকৃবি শিক্ষকরা র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা কলেজগুলোর নাম এক নজরে - dainik shiksha র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা কলেজগুলোর নাম এক নজরে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0032811164855957