শাবিপ্রবির প্রশাসনিক ও আর্থিক দায়িত্ব পালন করবেন অধ্যাপক বদিউজ্জামান

দৈনিক শিক্ষাডটকম, সিলেট |

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জরুরি প্রশাসনিক ও আর্থিক দায়িত্ব পালন করবেন স্কুল অব ফিজিক্যাল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক সৈয়দ বদিউজ্জামান ফারুক। গতকাল সোমবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনে অনুষ্ঠিত বিভিন্ন অনুষদের ডিনদের বৈঠকে সর্বসম্মতিক্রমে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। 

বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের কৃষি ও খনিজ বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক আবু সাঈদ আরফিন খাঁন।  

এর আগে গত ২৯ আগস্ট শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশে প্রশাসনিক ও আর্থিক কার্যক্রম পরিচালনার জন্য নিয়মিত উপাচার্য নিয়োগ না হওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ডিন কাউন্সিল অথবা প্রয়োজন হলে বিভাগীয় চেয়ারম্যানদের সঙ্গে আলোচনা করে একজন জ্যেষ্ঠ অধ্যাপককে দিয়ে সাময়িকভাবে জরুরি প্রশাসনিক ও আর্থিক দায়িত্ব পালনের ব্যবস্থা নিতে বলা হয়। এর তিন দিন পর শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ডিনদের বৈঠকে সবার সম্মতিতে জ্যেষ্ঠ অধ্যাপক সৈয়দ বদিউজ্জামান ফারুক দায়িত্ব গ্রহণ করলেন।

অধ্যাপক সৈয়দ বদিউজ্জামান ফারুক সাংবাদিকদের বলেন, ‘ডিনদের বৈঠক থেকে আমাকে দায়িত্ব দেয়া হয়েছে। আপাতত প্রশাসনিক ও আর্থিক বিষয়ের কাজ চলমান থাকবে। আবাসিক হল খুলে দেওয়া ও ক্লাস-পরীক্ষার বিষয়ে পরবর্তী সময়ে সিদ্ধান্ত নেয়া হবে।’

৫ আগস্ট শেখ হাসিনার সরকারের পতনের পর শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, সহ–উপাচার্য, কোষাধ্যক্ষ, রেজিস্ট্রার, প্রক্টরিয়াল ও প্রভোস্ট বডি থেকে ৮৩ শিক্ষক-কর্মকর্তা পদত্যাগ করেন। এতে পুরো বিশ্ববিদ্যালয় অভিভাবকশূন্য হয়ে পড়ে।


পাঠকের মন্তব্য দেখুন
পেছালো জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম বর্ষের পরীক্ষা - dainik shiksha পেছালো জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম বর্ষের পরীক্ষা প্রশ্নফাঁসের মামলায় ১০ জনের কারাদণ্ড, খালাস ১১৪ - dainik shiksha প্রশ্নফাঁসের মামলায় ১০ জনের কারাদণ্ড, খালাস ১১৪ শিক্ষা ভবনের সেই বিপুলকে বদলি, গ্রেফতার চান এমপিও শিক্ষকরা - dainik shiksha শিক্ষা ভবনের সেই বিপুলকে বদলি, গ্রেফতার চান এমপিও শিক্ষকরা পলাতক ফাহিমার ক্যাশিয়ার কামালকে গ্রেফতারের দাবি - dainik shiksha পলাতক ফাহিমার ক্যাশিয়ার কামালকে গ্রেফতারের দাবি দীপু মনির ক্যাশিয়ার পাঠ্যপুস্তক বোর্ডের সচিব নাজমাকে বদলি - dainik shiksha দীপু মনির ক্যাশিয়ার পাঠ্যপুস্তক বোর্ডের সচিব নাজমাকে বদলি ঢাকা কলেজের নতুন অধ্যক্ষ অধ্যাপক ইলিয়াস - dainik shiksha ঢাকা কলেজের নতুন অধ্যক্ষ অধ্যাপক ইলিয়াস রাষ্ট্র পুনর্গঠনে যুক্তরাষ্ট্রের সহায়তা চাইলেন প্রধান উপদেষ্টা - dainik shiksha রাষ্ট্র পুনর্গঠনে যুক্তরাষ্ট্রের সহায়তা চাইলেন প্রধান উপদেষ্টা শিক্ষা কমিশন কেনো হলো না - dainik shiksha শিক্ষা কমিশন কেনো হলো না ১৫ এলাকায় ৬০ কিলোমিটার বেগে ঝড় হতে পারে - dainik shiksha ১৫ এলাকায় ৬০ কিলোমিটার বেগে ঝড় হতে পারে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে শিক্ষাপ্রতিষ্ঠানে বন্যায় ক্ষতির পরিমাণ ও সবুজায়নের তথ্য আহ্বান - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠানে বন্যায় ক্ষতির পরিমাণ ও সবুজায়নের তথ্য আহ্বান please click here to view dainikshiksha website Execution time: 0.0030250549316406