শিক্ষক নিয়োগ : সুপারিশপ্রাপ্তদের পুলিশ ভেরিফিকেশনের তালিকা মন্ত্রণালয়ে

নিজস্ব প্রতিবেদক |

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ৩৮ হাজারের বেশি প্রার্থীকে এন্ট্রি লেভেলের শিক্ষক পদে নিয়োগ সুপারিশ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ। সুপারিশপত্র প্রকাশের আগে প্রার্থীদের পুলিশ ভেরিফিকেশন করা হবে। এ জন্য প্রার্থীদের তালিকা তৈরি করে তা শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। বৃহস্পতিবার (২৯ জুলাই) বিভিন্ন এমপিও নন-এমপিও শিক্ষক পদে সুপারিশপ্রাপ্ত ৩৮ হাজার ২৮৬ জন প্রার্থীর তালিকা মন্ত্রণালয়ের পাঠানো হয়েছে বলে এনটিআরসিএর কর্মকর্তারা দৈনিক শিক্ষাডটকমকে নিশ্চিত করেছেন।

এদিকে সুপারিশপ্রাপ্ত প্রার্থীরা দ্রুত সুপারিশপত্র প্রকাশের দাবি জানিয়েছেন। দীর্ঘদিন নিয়োগ সুপারিশের জন্য অপেক্ষার পর এবার সুপারিশপত্র পাওয়ার অপেক্ষা তাদের বিচলিত করছে। কর্মকর্তারা বলেছেন, পুলিশ ভেরিফিকেশনের পর সুপারিশপত্র প্রকাশ ও যোগদান নিয়ে আরও দুই থেকে তিন মাস সময় লাগতে পারে। 

দুপুরে এনটিআরসিএর এক কর্মকর্তা দৈনিক শিক্ষাডটকমকে বলেন, লকডাউনের মধ্যেই আমরা সুপারিশপ্রাপ্তদের তালিকা তৈরি করেছি। এমপিও নন-এমপিও শিক্ষক পদে সুপারিশপ্রাপ্ত ৩৮ হাজার ২৮৬ জন প্রার্থীর তালিকা মন্ত্রণালয়ের সচিব মহোদয়ের কাছে জমা দেয়া হয়েছে। 

আরও পড়ুন : দৈনিক শিক্ষাডটকম পরিবারের প্রিন্ট পত্রিকা ‘দৈনিক আমাদের বার্তা’

এদিকে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের একটি সূত্র দৈনিক শিক্ষাডটকমকে জানিয়েছে, এনটিআরসিএ থেকে পাওয়া তালিকা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হবে। এরপর প্রার্থীদের পুলিশ ভেরিফিকেশন করা হবে। এ প্রক্রিয়ায় কিছুটা সময় সাপেক্ষ। 

এদিকে প্রার্থীরা দ্রুত যোগদান ও নিয়োগ সুপারিশপত্র প্রকাশ করা দাবি জানিয়েছেন। নিবন্ধিত প্রার্থীদের নেতা ও শিক্ষক পদে সদ্য সুপারিশপ্রাপ্ত প্রার্থী শান্ত আলী ও হাবিবুল্লাহ রাজু দৈনিক শিক্ষাডটকমকে বলেন, আমরা দীর্ঘ অপেক্ষার পর গণবিজ্ঞপ্তি পেয়েছি আমরা। তারপর ফল পেতে অপেক্ষা। এসব অপেক্ষার সময় আপনারা পাশে ছিলেন। আপনারাই ভালো জানেন আমাদের কথা। এবার যোগদান করতে আবারও অপেক্ষা। আমরা চাই দ্রুত সুপারিশ প্রক্রিয়া শেষ হোক। 

তারা দৈনিক শিক্ষাডটকমকে আরও বলেন, বেকাররা সব সময় আর্থসামাজিকভাবে চাপে আছি। আমরা দ্রুত যোগদান করতে চাই। সরকারের কাছে আকুতি দ্রুত পুলিশ ভেরিফিকেশন শেষে যোগদানের ব্যবস্থা করুন। সুপারিশ পাওয়া প্রার্থীদের অনেকে দুশ্চিন্তায় আছেন।

দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব ও ফেসবুক পেইজটি ফলো করুন

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখন দৈনিকশিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল   SUBSCRIBE  করতে ক্লিক করুন।


পাঠকের মন্তব্য দেখুন
স্কুল-কলেজ খুলছে রোববার, ক্লাস চলবে শনিবারও - dainik shiksha স্কুল-কলেজ খুলছে রোববার, ক্লাস চলবে শনিবারও নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল - dainik shiksha ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি - dainik shiksha সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ - dainik shiksha বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি - dainik shiksha সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা - dainik shiksha ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস - dainik shiksha এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস please click here to view dainikshiksha website Execution time: 0.0054140090942383