শিক্ষক-শিক্ষার্থীদের দ্বন্দ্ব নিরসনে কাজ করে যাচ্ছি: ঢাবি উপাচার্য

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. নিয়াজ আহমেদ খান বলেছেন, শিক্ষক ও শিক্ষার্থীদের মধ্যে দ্বন্দ্ব নিরসনে আমরা কাজ করে যাচ্ছি। শিক্ষার্থীদের পড়াশোনার ঘাটতি পুষিয়ে নিতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। এছাড়াও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন কেন্দ্র করে উদ্ভূত পরিস্থিতিতে শিক্ষার্থীরা এক ধরনের মানসিক ট্রমার মধ্যে রয়েছে। এই ট্রমা নিরসনেরও আমারা কাজ করে যাচ্ছি। 

রোববার (২২ সেপ্টেম্বর) সকালে বিশ্ববিদ্যালয়ে ক্লাস কার্যক্রম শুরুর প্রাক্কালে নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে তিনি এসব কথা বলেন।

উপাচার্য বলেন, শিক্ষক-শিক্ষার্থীসহ বিশ্ববিদ্যালয়ের সব অংশীজনের সঙ্গে আলোচনা করে ক্লাস শুরুর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সুষ্ঠু, শান্তিপূর্ণ ও কার্যকরভাবে শিক্ষা কার্যক্রম পরিচালনার ক্ষেত্রে শিক্ষক, শিক্ষার্থী, গণমাধ্যমকর্মীসহ সংশ্লিষ্ট সবার সহযোগিতা কামনা করছি।

এ সময় সিনেট চত্বরে ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয় এবং শান্তির প্রতীক হিসেবে পায়রা উড়ানো হয়। এরপর সকাল সাড়ে ১০টায় উপাচার্য অধ্যাপক ড. নিয়াজ আহমেদ খান বিভিন্ন অনুষদের ক্লাস পরিদর্শন করেন এবং শিক্ষক ও শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন। সৌহার্দ্যপূর্ণ, হৃদ্যতাপূর্ণ ও শান্তিপূর্ণ পরিবেশে ক্লাস অনুষ্ঠিত হওয়ায় তিনি সন্তোষ প্রকাশ করেন।

নীরবতা পালন কর্মসূচিতে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. মামুন আহমেদ, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. সায়মা হক বিদিশা, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোহাম্মদ জাহাঙ্গীর আলম চৌধুরী, প্রক্টর সহযোগী অধ্যাপক সাইফুদ্দীন আহমদ এবং বিভিন্ন অনুষদের ডিন অংশ নেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামের প্রথম বর্ষের ক্লাস ছাড়া অন্য সব বর্ষের ক্লাস শুরু হয়েছে আজ। ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষের আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামের প্রথম বর্ষের ক্লাস আগামী ৩০ সেপ্টেম্বর শুরু হবে।


পাঠকের মন্তব্য দেখুন
হারুনের নির্যাতনের লোমহর্ষক ঘটনার বর্ণনা দিলেন সমন্বয়ক বাকের - dainik shiksha হারুনের নির্যাতনের লোমহর্ষক ঘটনার বর্ণনা দিলেন সমন্বয়ক বাকের সপ্তাহে সাত দিনই হাফ পাস সুবিধা পাবেন শিক্ষার্থীরা - dainik shiksha সপ্তাহে সাত দিনই হাফ পাস সুবিধা পাবেন শিক্ষার্থীরা ছাত্র আন্দোলন হয়ে উঠেছিলো গণমানুষের কণ্ঠস্বর : ঢাবি শিবির সভাপতি - dainik shiksha ছাত্র আন্দোলন হয়ে উঠেছিলো গণমানুষের কণ্ঠস্বর : ঢাবি শিবির সভাপতি সরকারি চাকরিতে প্রবেশের বয়স ৩৫ নিয়ে যা বললো পিএসসি - dainik shiksha সরকারি চাকরিতে প্রবেশের বয়স ৩৫ নিয়ে যা বললো পিএসসি দৈনিক শিক্ষায় প্রতিবেদন প্রকাশের পর সেই ডিডি রেবেকাকে ওএসডি - dainik shiksha দৈনিক শিক্ষায় প্রতিবেদন প্রকাশের পর সেই ডিডি রেবেকাকে ওএসডি এবার অটোপাস চান ডিগ্রি শিক্ষার্থীরা - dainik shiksha এবার অটোপাস চান ডিগ্রি শিক্ষার্থীরা ত্রৈমাসিক মাল্টিমিডিয়া ক্লাসের প্রতিবেদন পঠানোর নির্দেশ - dainik shiksha ত্রৈমাসিক মাল্টিমিডিয়া ক্লাসের প্রতিবেদন পঠানোর নির্দেশ দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.005579948425293