শিক্ষকের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ

সুনামগঞ্জ প্রতিনিধি |

সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার ধর্মপাশা সরকারি কলেজের গণিত বিষয়ের সহকারী অধ্যাপক বিমান কুমার তালুকদারের বিরুদ্ধে সরকারি বিধি না মেনে অৈেবধভাবে নিয়োগ পেয়ে বেতন ভাতাদি উত্তোলন করে সরকারি টাকা অর্থ আত্মসাৎ, কলেজে গরহাজির থাকা, কলেজে কর্মরত শিক্ষক ও কর্মচারীদের সঙ্গে অসদাচরণসহ নানা অনিয়মের অভিযোগ উঠেছে।

এ ঘটনায় ধর্মপাশা সরকারি কলেজের অধ্যক্ষ আবদুল করিম বৃহস্পতিবার বিকালে উপজেলা নির্বাহী কর্র্মকর্তার কাছে লিখিতভাবে অভিযোগ করেছেন।

ধর্মপাশা সরকারি কলেজের অধ্যক্ষ মো. আবদুল করিম বলেন, সহকারী অধ্যাপক বিমান কুমার তালুকদার ১৯৯৬ খ্রিষ্টাব্দের ১৯ সেপ্টেম্বর এ কলেজে প্রভাষক হিসেবে যোগদান করেন। তার আচরণ সন্তোষজনক নয়। তিনি প্রতিষ্ঠানবিরোধী কার্যক্রমে নিজেকে নিয়োজিত রাখেন। কলেজের শিক্ষক-কর্মচারীদের মধ্যে দলাদলি সৃষ্টি করে থাকেন। আমাদের কলেজটি ২০১৮ খ্রিষ্টাব্দে সরকারিকরণ হয়েছে। তাই প্রতিষ্ঠানের প্রধান হিসেবে কলেজের যাবতীয় কাগজপত্র আমি চেক করছি।

কাগজপত্র ঘেটে দেখা যায়, সহকারী অধ্যাপক বিমান কুমার তালুকদার অবৈধভাবে কলেজে নিয়োগ লাভ করেছেন। চাকরিতে যোগদানের সাক্ষাৎকার গ্রহণের তিন মাস আগেই তিনি চাকরিতে যোগদান করাসহ নানা অনিয়ম আমার নজরে আসায় বিষয়টি আমি সঙ্গে সঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে লিখিতভাবে জানিয়েছি।

সহকারী অধ্যাপক বিমান কুমার তালুকদার তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করে বলেন, বৈধভাবেই আমি কলেজে নিয়োগ পেয়েছি। উপজেলা নির্বাহী কর্র্মকর্তা মো. মুনতাসির হাসান বলেন, তদন্ত করে এ নিয়ে যথাযথ ব্যবস্থা নেব।


পাঠকের মন্তব্য দেখুন
প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী - dainik shiksha প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের - dainik shiksha পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার - dainik shiksha ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় - dainik shiksha শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে please click here to view dainikshiksha website Execution time: 0.0030720233917236