শিক্ষা কর্মকর্তাকে পেটানোর বিচার চান শিক্ষকরা

নাটোর প্রতিনিধি |

নাটোরের বড়াইগ্রামের উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুর রউফকে পেটানোর ঘটনার সুষ্ঠ বিচার ও অভিযুক্তদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার দাবি জানিয়েছেন শিক্ষকরা। এ দাবিতে সোমবার দুপুরে উপজেলা পরিষদ চত্বরে বিভিন্ন মাধমিক স্কুল ও মাদরাসার শিক্ষক কর্মচারীরা সভা করেছেন। সভা শেষে অভিযুক্তদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে তার উপজেলা নির্বাহী কর্মকর্তাকে স্মারকলিপি দেন। 

বনপাড়া মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ওয়াছেক আলী সোনারের সভাপতিত্বে আয়োজিত প্রতিবাদ সভা বক্তব্য দেন ইউএনও আবু রাসেল, অধ্যক্ষ ওসমান গণি, মোয়াজ্জেম হোসেন, প্রধান শিক্ষক সামছুর রহমান শাহীনসহ অনেকে। সভায় উপজেলার বেশিরভাগ বিদ্যালয় ও মাদরাসার প্রধান ও সহকারী শিক্ষকরা উপস্থিত ছিলেন। তারা অবিলম্বে এ ঘটনার সুষ্ঠু বিচার ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার দাবি জানান। পরে প্রতিনিধি দল ইউএনওকে স্মারকলিপি দেন। এ ঘটনার বিচার নিশ্চিত হবে বলে শিক্ষকদের আশ্বস্ত করেন  ইউএনও আবু রাসেল।

এর আগে গত বুধবার উপজেলার ইসলামপুর গুনাইহাটি ফাজিল মাদরাসায় নিয়োগকে কেন্দ্র করে স্থানীয় এমপি ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারীর তিন ভাগনেসহ ৩৫-৪০ জন গিয়ে অধ্যক্ষকে নিজ কক্ষে অবরুদ্ধ করে মারধর করেন। একইসঙ্গে নিয়োগ বন্ধের ঘোষণা লিখিত নিয়ে আসেন। পরের দিন বৃহস্পতিবার দুপুরে একই গ্রুপ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুর রউফের কার্যালয়ে প্রবেশ করে তাকে মারপিট ও অফিস কক্ষ তছনছ করেন। এ ঘটনায় মাধ্যমিক শিক্ষা অফিসার চারজনের নাম উল্লেখ করে ৩৫ জনের নামে থানায় মামলা দায়ের করেন। এই ঘটনায় প্রধান আসামি রুবেল বালিসহ ৫ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

এদিকে গত শুক্রবার নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলন করে ঘটনার সঙ্গে জড়িত নয় বলে দাবি করেন সাংসদ ডা. সিদ্দিকুর। তবে নিজ ভাগনে ও চিহ্নিত অনুসারীর বিষয় প্রশ্ন করা হলে তিনি মন্তব্য করেননি।


পাঠকের মন্তব্য দেখুন
ইউএনওর ‘মানসিক নির্যাতনে’ শিক্ষকের মৃত্যুর অভিযোগ - dainik shiksha ইউএনওর ‘মানসিক নির্যাতনে’ শিক্ষকের মৃত্যুর অভিযোগ শিক্ষা ক্যাডারে পদোন্নতির সভা ১৮ সেপ্টেম্বর - dainik shiksha শিক্ষা ক্যাডারে পদোন্নতির সভা ১৮ সেপ্টেম্বর সেই অভিযুক্ত রেবেকাই এবার মাউশি ঢাকার ডিডি! - dainik shiksha সেই অভিযুক্ত রেবেকাই এবার মাউশি ঢাকার ডিডি! নাহিদ-দীপুর ঘনিষ্ঠ ব্যক্তিই মাউশি অধিদপ্তরের ডিজি হচ্ছেন! - dainik shiksha নাহিদ-দীপুর ঘনিষ্ঠ ব্যক্তিই মাউশি অধিদপ্তরের ডিজি হচ্ছেন! শিক্ষাপ্রতিষ্ঠানে ডেঙ্গু প্রতিরোধে কী ব্যবস্থা নেয়া হয়েছে- জানতে চায় অধিদপ্তর - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠানে ডেঙ্গু প্রতিরোধে কী ব্যবস্থা নেয়া হয়েছে- জানতে চায় অধিদপ্তর এক ফ্যাসিস্টকে দেশ ছাড়া করেছি অন্যকে সুযোগ দেয়ার জন্য নয়: সারজিস - dainik shiksha এক ফ্যাসিস্টকে দেশ ছাড়া করেছি অন্যকে সুযোগ দেয়ার জন্য নয়: সারজিস কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0051121711730957