শিক্ষার্থীদের মবের শিকার প্রধান শিক্ষক, সেনাবাহিনীর সহায়তায় উদ্ধার

দৈনিক শিক্ষাডটকম, সাতক্ষীরা |

সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার পল্লীতে স্কুল ছাত্রদের মবের নৃশংসতায় পড়ে প্রধান শিক্ষক মারাত্মক আহত হওয়ার ঘটনা ঘটেছে। খবর পেয়ে কালিগঞ্জ উপজেলা সহকারি কমিশনার অমিত কুমার বিশ্বাস ও সেনা সহায়তায় প্রাণে উদ্ধার পান ওই শিক্ষক। রোববার (২০ অক্টোবর) কালিগঞ্জ উপজেলার রতনপুর ইউনিয়নের সুরত আলি মাধ্যমিক বিদ্যালয়ে ঘটনাটি ঘটে। 

হামলা ও মারধরের শিকার প্রধান শিক্ষক হযরত আলী জানান, গত ৫ অগাস্টের পরিবর্তিত পরিস্থিতির পর থেকে স্থানীয় একদল সুযোগ সন্ধানীরা তাকে অন্যায়ভাবে সরানোর চেষ্টাসহ হেনস্তার জন্য অপচেষ্টা চালিয়ে আসছিল। যা তিনি জেলা প্রশাসক, শিক্ষা অফিসার, ইউএনওসহ বিভিন্ন স্থানে অবগত করেন। পূজার দীর্ঘ ছুটি শেষে আজ সকালে স্কুলে গেলে স্থানীয় আজাদ বাহিনী কোমলমতি ছাত্রদেরকে ব্যবহার করে তার ওপর হঠাৎ মব সৃষ্টি করে নৃশংস হামলা চালায়।

  

এ সময় স্থানীয়রা ইউএনওকে খবর দেন। খবর পেয়ে সেনাসদস্যরা দক্ষতার সঙ্গে তাকে উদ্ধার করেন পরিস্থিতি নিয়ন্ত্রণ আনেন। কালিগঞ্জ উপজেলা সহকারি কমিশনার অমিত কুমার বিশ্বাস নিজ তদারকিতে উদ্ধারপূর্বক কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

কালিগঞ্জ থানার এসআই তাপস কুমার ঘোষাল জানান, ঘটনা জানার সঙ্গে সঙ্গে কালিগঞ্জ উপজেলা সহকারি কমিশনার উপস্থিত হয়ে বিশৃঙ্খালাকারীদের হাত থেকে প্রধান শিক্ষককে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন। সেনা সদস্যরা পরিস্থিতি নিয়ন্ত্রণে সর্বাত্মক সহায়তা করেন। এ ব্যাপারে এখনও কোন মামলা হয়নি। তবে প্রধান শিক্ষক অভিযোগ প্রদান করলে যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

উপজেলা সহকারি কমিশনার অমিত কুমার বিশ্বাস জানান, সবার সহায়তায় পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে রয়েছে। উপজেলা প্রশাসন কোন ধরণের বিশৃঙ্খলা না ঘটে তার জন্য চেষ্টা চালিয়ে যাবে।


পাঠকের মন্তব্য দেখুন
বিভিন্ন শিক্ষা বোর্ডে হামলার প্রতিবাদে ঢাকা বোর্ডে বিক্ষোভ - dainik shiksha বিভিন্ন শিক্ষা বোর্ডে হামলার প্রতিবাদে ঢাকা বোর্ডে বিক্ষোভ পাসের দাবিতে ফেল করা শিক্ষার্থীদের পাঁচ শিক্ষা বোর্ড ঘেরাও - dainik shiksha পাসের দাবিতে ফেল করা শিক্ষার্থীদের পাঁচ শিক্ষা বোর্ড ঘেরাও ছাত্র হত্যা : কর্মচারীদের দিয়ে বডি ম্যাসাজ নেয়া সেই অধ্যক্ষ গ্রেফতার - dainik shiksha ছাত্র হত্যা : কর্মচারীদের দিয়ে বডি ম্যাসাজ নেয়া সেই অধ্যক্ষ গ্রেফতার চবিতে শিক্ষার্থীদের সাথে স্থানীয় যুবলীগ-ছাত্রলীগের সং*ঘর্ষ - dainik shiksha চবিতে শিক্ষার্থীদের সাথে স্থানীয় যুবলীগ-ছাত্রলীগের সং*ঘর্ষ কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা একটি অসমাপ্ত প্রকাশনার কপিরাইট সত্ত্ব পেলেন লেখক - dainik shiksha কওমি মাদরাসা একটি অসমাপ্ত প্রকাশনার কপিরাইট সত্ত্ব পেলেন লেখক পবিপ্রবিতে কৃষি গুচ্ছের ভর্তি পরীক্ষা শুক্রবার, শেষ হয়েছে সব প্রস্তুতি - dainik shiksha পবিপ্রবিতে কৃষি গুচ্ছের ভর্তি পরীক্ষা শুক্রবার, শেষ হয়েছে সব প্রস্তুতি প্রাথমিকে উপবৃত্তি বন্ধের তথ্য সঠিক নয়: অধিদপ্তর - dainik shiksha প্রাথমিকে উপবৃত্তি বন্ধের তথ্য সঠিক নয়: অধিদপ্তর please click here to view dainikshiksha website Execution time: 0.012764930725098