শেখ হাসিনা কোথায় আছেন, জানে না সরকার: পররাষ্ট্র উপদেষ্টা

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার সবশেষ অবস্থান সম্পর্কে ধারণা নেই অন্তর্বর্তী সরকারের বলে মন্তব্য করেছেন পররাষ্ট্র উপদেষ্টা তৌহিদ হোসেন। তিনি বলেন, তার (শেখ হাসিনা) অবস্থান জানতে ভারত ও সংযুক্ত আরব আমিরাতে খোঁজ নেয়া হচ্ছে।

মঙ্গলবার (৮ অক্টোবর) দুপুরে পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে পররাষ্ট্র উপদেষ্টা এসব কথা বলেন।

সম্প্রতি সামাজিক মাধ্যমে খবর ছড়িয়েছে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা ভারত থেকে সংযুক্ত আরব আমিরাতে চলে গেছেন। সে ব্যাপারে পররাষ্ট্র মন্ত্রণালয় ওয়াকিবহাল কি না- প্রশ্নের জবাবে তিনি বলেন, ওনার (শেখ হাসিনা) অবস্থান সম্পর্কে আমরা নিশ্চিত হতে পারিনি। আমরা দিল্লিতেও খোঁজ করেছি, আমিরাতেও খোঁজ করেছি। কনফার্মেশন অফিসিয়ালি কেউ দিতে পারেননি।

তবে আপনারা যেমনটি দেখেছেন আমরাও দেখেছি উনি আজমানে সম্ভবত গেছেন। কিন্তু সেটা রি-কনফার্মের চেষ্টা করেও আমরা সফল হইনি।

পলাতক সাবেক মন্ত্রী ও সরকারি কর্মকর্তারা ফিরতে চাইলে ট্রাভেল পাস দেওয়া হবে কিনা জানতে চাইলে তিনি বলেন, ভারতে অবস্থান করা রাজনীতিবীদদের ট্রাভেল পাস দেবার কোন কারণ নেই। আইন বিভাগ চাইলে তাদের ফেরত আনার চেষ্টা করা হবে।

পররাষ্ট্র উপদেষ্টা বলেন, ইতালির ভিসা জটিলতা আছে। তারা সমস্যা সমাধানে কাজ করছে। তবে গতি কম। ৪০ হাজার আবেদন আটকা আছে। ২০ হাজার ইতালি ভেরিফাই হয়ে এসেছে। ছোট খাটো কিছু অনিয়মের অভিযোগ আছে। ভেরিফাই হওয়া গুলো ডিসেম্বরের মধ্যে ভিসা হয়ে যাবে।

তিনি বলেন, লেবাননে থাকা বাংলাদেশিদের জন্য আমরা আইওএমের কাছে বিশেষ ফ্লাইটের জন্য যোগাযোগ করেছি। কিন্তু বৈরুতের বিমানবন্দরের ঝামেলার কারণে এখনো ফেরত আনা সম্ভব হচ্ছে না। তবে চেষ্টা চালানো হচ্ছে।


পাঠকের মন্তব্য দেখুন
বিভিন্ন শিক্ষা বোর্ডে হামলার প্রতিবাদে ঢাকা বোর্ডে বিক্ষোভ - dainik shiksha বিভিন্ন শিক্ষা বোর্ডে হামলার প্রতিবাদে ঢাকা বোর্ডে বিক্ষোভ পাসের দাবিতে ফেল করা শিক্ষার্থীদের পাঁচ শিক্ষা বোর্ড ঘেরাও - dainik shiksha পাসের দাবিতে ফেল করা শিক্ষার্থীদের পাঁচ শিক্ষা বোর্ড ঘেরাও ছাত্র হত্যা : কর্মচারীদের দিয়ে বডি ম্যাসাজ নেয়া সেই অধ্যক্ষ গ্রেফতার - dainik shiksha ছাত্র হত্যা : কর্মচারীদের দিয়ে বডি ম্যাসাজ নেয়া সেই অধ্যক্ষ গ্রেফতার চবিতে শিক্ষার্থীদের সাথে স্থানীয় যুবলীগ-ছাত্রলীগের সং*ঘর্ষ - dainik shiksha চবিতে শিক্ষার্থীদের সাথে স্থানীয় যুবলীগ-ছাত্রলীগের সং*ঘর্ষ কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা একটি অসমাপ্ত প্রকাশনার কপিরাইট সত্ত্ব পেলেন লেখক - dainik shiksha কওমি মাদরাসা একটি অসমাপ্ত প্রকাশনার কপিরাইট সত্ত্ব পেলেন লেখক পবিপ্রবিতে কৃষি গুচ্ছের ভর্তি পরীক্ষা শুক্রবার, শেষ হয়েছে সব প্রস্তুতি - dainik shiksha পবিপ্রবিতে কৃষি গুচ্ছের ভর্তি পরীক্ষা শুক্রবার, শেষ হয়েছে সব প্রস্তুতি প্রাথমিকে উপবৃত্তি বন্ধের তথ্য সঠিক নয়: অধিদপ্তর - dainik shiksha প্রাথমিকে উপবৃত্তি বন্ধের তথ্য সঠিক নয়: অধিদপ্তর please click here to view dainikshiksha website Execution time: 0.0032520294189453