সরকারিকরণ : অ্যাডহক নিয়োগ পেলেন আরও ৪২ শিক্ষক-কর্মচারী

নিজস্ব প্রতিবেদক |

সরকারিকৃত শিক্ষাপ্রতিষ্ঠানের আরও ৪২ জন শিক্ষক-কর্মচারীকে অ্যাডহক ভিত্তিতে নিয়োগ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। নিয়োগপ্রাপ্তরা নওগাঁর মহাদেবপুর উপজেলার জাহাঙ্গীরপুর বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজে কর্মরত। অ্যাডহক নিয়োগপ্রাপ্তদের মধ্যে কলেজ শাখার ৩৪ জন এবং স্কুল শাখার ৮ জন শিক্ষক কর্মচারী রয়েছেন। শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে তাদের নিয়োগ দিয়ে আলাদা আলাদা প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

জানা গেছে, জাহাঙ্গীরপুর বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজেটি ২০১৮ খ্রিষ্টাব্দের ২৪ সেপ্টেম্বর সরকারি ঘোষণা করা হয়। প্রতিষ্ঠানটির কলেজ শাখায় কর্মরত ২৪ জন শিক্ষক ও ১০ জন কর্মচারী অ্যাডহক নিয়োগ পেয়েছেন। কলেজ শাখার ৩৪ জন শিক্ষক-কর্মচারীকে ‘সরকারিকৃত কলেজ শিক্ষক ও কর্মচারী আত্তীকরণ বিধিমালা-২০১৮’ এর বিধি ৫ ও বিধি ৬ অনুযায়ী নিয়োগ দেয়া হয়েছে। 

আর প্রতিষ্ঠানটির স্কুল শাখায় কর্মরত ৭জন শিক্ষক ও ১ জন কর্মচারী ‘জাতীয়করণকৃত উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ও অশিক্ষক কর্মচারী আত্তীকরণ বিধি-১৯৮৩ অনুযায়ী অ্যাডহক ভিত্তিতে নিয়োগ দেয়া হয়েছে। 

আদেশ জারির তারিখ থেকে এ কর্মচারীদের এমপিও বাতিল বলে গণ্য হবে বলেও জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। এছাড়া আত্তীকৃতরা অন্যত্র বদলি হতে পারবেন না বলেও বলা হয়েছে প্রজ্ঞাপনে।   


দৈনিক শিক্ষাডটকমের পাঠকদের জন্য অ্যাডহক নিয়োগ পাওয়া শিক্ষক-কর্মচারীদের তালিকা তুলে ধরা হলো।

তালিকা দেখতে ক্লিক করুন :

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।


পাঠকের মন্তব্য দেখুন
মুজিবনগর দিবসে সব স্কুল-কলেজে আলোচনা - dainik shiksha মুজিবনগর দিবসে সব স্কুল-কলেজে আলোচনা মেয়াদোত্তীর্ণ শিক্ষক নিবন্ধন সনদের ফটোকপি পোড়ানো কেমন প্রতিবাদ! - dainik shiksha মেয়াদোত্তীর্ণ শিক্ষক নিবন্ধন সনদের ফটোকপি পোড়ানো কেমন প্রতিবাদ! স্কুলের অর্থ আত্মসাৎ, প্রধান শিক্ষক গ্রেফতার - dainik shiksha স্কুলের অর্থ আত্মসাৎ, প্রধান শিক্ষক গ্রেফতার শিক্ষা অধিদপ্তরে ডিজির রুটিন দায়িত্ব, জিয়া পরিষদ সদস্যদের পোয়াবারো! - dainik shiksha শিক্ষা অধিদপ্তরে ডিজির রুটিন দায়িত্ব, জিয়া পরিষদ সদস্যদের পোয়াবারো! জাল সনদে শিক্ষকের একযুগ চাকরির অভিযোগ - dainik shiksha জাল সনদে শিক্ষকের একযুগ চাকরির অভিযোগ ‘পুরো মুসলিম বিশ্ব ফিলিস্তিনের স্বাধীনতা উদযাপন করবে’ - dainik shiksha ‘পুরো মুসলিম বিশ্ব ফিলিস্তিনের স্বাধীনতা উদযাপন করবে’ কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0033509731292725