সাবেক ভিপি নূরের ওপর হাম*লার অভিযোগ, ছাত্রলীগের অস্বীকার

ঢাবি প্রতিনিধি |

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ডাকসুর সাবেক ভিপি ও গণঅধিকার পরিষদের সভাপতি নুরুল হক নূরের ওপর হামলার অভিযোগ উঠেছে ছাত্রলীগের বিরুদ্ধে। এ ঘটনায় অন্তত ৩০ জনের বেশি আহত হয়েছেন বলে দাবি করা হয়েছে গণঅধিকার পরিষদের নেতাদের। তবে হামলার অভিযোগ অস্বীকার ছাত্রলীগের। 

বুধবার বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) সংলগ্ন ডাচ সংলগ্ন হামলার ঘটনা ঘটে। আহতদের ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতাল ও কাকরাইলের ইসলামি ব্যাংক হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহত অবস্থায় ১১ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তারা হলেন, উচ্চতর পরিষদের সদস্য আব্দুর জাহের (৩০), ছাত্র অধিকার পরিষদের নেতা মেহেদী হাসান (২৩), রাকিব (২৫), তোফায়েল আহমেদ (২৫), মো. রাকিব (২৮), সাব্বির (২৫), সাদ (২৩), তুহিন (২৫), ইউসুফ (২৩), আকাশ (২২) ও পথচারী কামরুজ্জামান(৩৫)।

গণঅধিকার পরিষদের সাবেক যুগ্ম আহ্বায়ক মাহফুজুর রহমান খান বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় রাজু ভাস্কর্যে আমাদের পূর্বঘোষিত কর্মসূচি ছিলো। এজন্য শাহবাগ হয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে এলে দেখতে পাই ছাত্রলীগের নেতা-কর্মীরা রাজু ভাস্কর্য দখল করে রেখেছেন। পরে ভাস্কর্যের পাশ দিয়ে ছাত্র অধিকার পরিষদের নেতা-কর্মীরা যাওয়ার পথে ডাচের সামনে ছাত্রলীগ মোটরসাইকেল দিয়ে বাধা দেয়। এক পর্যায়ে তারা মারধর শুরু করে। এতে প্রায় ৩১ জনের মতো আহত হয়েছেন। 

তিনি আরো বলেন, ভিপি নূরের কণ্ঠ রোধ করার জন্য এ হামলা চালানো হয়েছে। তার অবস্থা খুবই আশঙ্কাজনক। জানি না কবে তিনি সুস্থ হবেন। পরবর্তীতে গণ অধিকার পরিষদের সাধারণ সম্পাদক মুহাম্মদ রাশেদ খানের সঙ্গে আলোচনা করে নতুন কর্মসূচি ঘোষণা করা হবে বলে জানান ওই নেতা।

এদিকে ঢাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত বলেন, ছাত্রলীগের নেতাকর্মীরা হামলা করেছে এটা মিথ্যা কথা। নুরুল হক নুরের নেতৃত্বে কিছু বহিরাগত ক্যাম্পাসে প্রবেশ করে ক্যাম্পাসকে অস্থিতিশীল করার চেষ্টা করলে সাধারণ শিক্ষার্থীরা প্রতিবাদ জানায়। তখন বহিরাগত সন্ত্রাসীরা শিক্ষার্থীদের ওপর হামলা করলে শিক্ষার্থীরা প্রতিরোধ করে।

প্রসঙ্গত, বিরোধী রাজনৈতিক দলের নেতকর্মীদের ওপর হামলা, মাদরাসা ছাত্র রেজাউলি হত্যা এবং বুয়েটের শিক্ষার্থীদের আটকের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ ঘোষণা করে ছাত্র অধিকার পরিষদ। 

সমাবেশ ঘোষণা করলে বিকেল চারটার আগ থেকেই বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল শাখা ছাত্রলীগের নেতা-কর্মীদের সন্ত্রাস বিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে অবস্থান নিতে দেখা যায়।


পাঠকের মন্তব্য দেখুন
পেছালো জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম বর্ষের পরীক্ষা - dainik shiksha পেছালো জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম বর্ষের পরীক্ষা প্রশ্নফাঁসের মামলায় ১০ জনের কারাদণ্ড, খালাস ১১৪ - dainik shiksha প্রশ্নফাঁসের মামলায় ১০ জনের কারাদণ্ড, খালাস ১১৪ শিক্ষা ভবনের সেই বিপুলকে বদলি, গ্রেফতার চান এমপিও শিক্ষকরা - dainik shiksha শিক্ষা ভবনের সেই বিপুলকে বদলি, গ্রেফতার চান এমপিও শিক্ষকরা পলাতক ফাহিমার ক্যাশিয়ার কামালকে গ্রেফতারের দাবি - dainik shiksha পলাতক ফাহিমার ক্যাশিয়ার কামালকে গ্রেফতারের দাবি দীপু মনির ক্যাশিয়ার পাঠ্যপুস্তক বোর্ডের সচিব নাজমাকে বদলি - dainik shiksha দীপু মনির ক্যাশিয়ার পাঠ্যপুস্তক বোর্ডের সচিব নাজমাকে বদলি ঢাকা কলেজের নতুন অধ্যক্ষ অধ্যাপক ইলিয়াস - dainik shiksha ঢাকা কলেজের নতুন অধ্যক্ষ অধ্যাপক ইলিয়াস রাষ্ট্র পুনর্গঠনে যুক্তরাষ্ট্রের সহায়তা চাইলেন প্রধান উপদেষ্টা - dainik shiksha রাষ্ট্র পুনর্গঠনে যুক্তরাষ্ট্রের সহায়তা চাইলেন প্রধান উপদেষ্টা শিক্ষা কমিশন কেনো হলো না - dainik shiksha শিক্ষা কমিশন কেনো হলো না ১৫ এলাকায় ৬০ কিলোমিটার বেগে ঝড় হতে পারে - dainik shiksha ১৫ এলাকায় ৬০ কিলোমিটার বেগে ঝড় হতে পারে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে শিক্ষাপ্রতিষ্ঠানে বন্যায় ক্ষতির পরিমাণ ও সবুজায়নের তথ্য আহ্বান - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠানে বন্যায় ক্ষতির পরিমাণ ও সবুজায়নের তথ্য আহ্বান please click here to view dainikshiksha website Execution time: 0.0032329559326172