সাড়ে ৩২ হাজার নতুন শিক্ষকের ভিরোল ফরম পূরণ শুরু

দৈনিকশিক্ষা প্রতিবেদক |

চতুর্থ গণবিজ্ঞপ্তিতে নিয়োগের প্রাথমিক সুপারিশপ্রাপ্ত ৩২ হাজার ৪৩৮ নতুন শিক্ষকের অনলাইনে পুলিশ ভেরিফিকেশন ফরম (ভি-রোল) ফরম পূরণ কার্যক্রম শুরু করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। আজ বুধবার রাত থেকে এ কার্যক্রম শুরু হয়েছে। আগামী ৩১ মে পর্যন্ত ভি-রোল ফরম পূরণ করে অনলাইনে জমা দিতে পারবেন প্রার্থীরা। বুধবার রাতে এনটিআরসিএর কর্মকর্তারা দৈনিক শিক্ষাডটকমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

 

কর্মকর্তারা জানান, বুধবার রাত থেকেই ভি রোল ফরমপূরণ শুরু হয়েছে। প্রার্থীদের কাছে এসএমএস যাচ্ছে। এসএমএসে ইউজার আইডি ও পাসওয়ার্ড দেয়া হয়েছে। ইউজার আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগইন করে প্রার্থীরা ভিরোল  ফরম পূরণ করতে পারবেন।

বুধবার প্রকাশিত এনটিআরসিএর পরিচালক (শিক্ষাতত্ত্ব ও শিক্ষামান) কাজী কামরুল আহছান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পুলিশ ভেরিফিকেশনের জন্য প্রত্যেক প্রার্থীকে পুলিশ ভেরিফিকেশন ফরম (ভি-রোল) অনলাইনে পূরণ করে আবশ্যিকভাবে অনলাইনে দাখিল করতে হবে।

ভি-রোল ফরম পূরণের জন্য প্রত্যেক প্রার্থীকে নির্ধারিত লিংকে (https://scs.ssd.gov.bd/job-security-login) ক্লিক করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের (MOHA) সুরক্ষা সেবা বিভাগ কর্তৃক সৃজিত ইউজার আইডি (User ID) ও পাসওয়ার্ড (Password) ব্যবহার করতে হবে।

টেলিটক বাংলাদেশ লিমিটেড কর্তৃক প্রত্যেক প্রার্থীর মোবাইলে এসএমএসের মাধ্যমে ইউজার আইডি (User ID) ও পাসওয়ার্ড (Password) জানিয়ে দেয়া হবে। ইউজার আইডি (User ID) ও পাসওয়ার্ড (Password)ব্যবহার করে Online Security Clearence System-এ প্রবেশ করে ফরম পূরণ করা যাবে। অথবা এনটিআরসিএ-এর ওয়েবসাইটের (www.ntrca.gov.bd) ৪র্থ গণবিজ্ঞপ্তি-২০২২ নামক সেবা বক্সের অনলাইন পুলিশ ভেরিফিকেশন লগইন মেনুতে ক্লিক করে ফরম পূরণ করা যাবে।

পুলিশ ভেরিফিকেশন ফরম (ভি-রোল) কোনক্রমেই হাতে হাতে, ডাকযোগে, কুরিয়ার সার্ভিসে কিংবা ই-মেইলে গ্রহণ করা হবে না। অনলাইন পুলিশ ভেরিফিকেশন ফরম (ভি-রোল) পূরণ নির্দেশিকা ৪র্থ গণবিজ্ঞপ্তি-২০২২ নামক সেবা বক্সে পাওয়া যাবে। ফরমটি নির্ভুলভাবে পূরণ করে আগামী ৩১ মের মধ্যে অনলাইনে দাখিল (Submit) করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

নির্ধারিত তারিখের মধ্যে উল্লিখিত পদ্ধতিতে অনলাইনে কোনো প্রার্থী ভি-রোল ফরম দাখিল (Submit) না করলে সংশ্লিষ্ট প্রার্থীকে নিয়োগ সুপারিশের জন্য বিবেচনা করা হবে না। 

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল  SUBSCRIBE করতে ক্লিক করুন।


পাঠকের মন্তব্য দেখুন
প্রাথমিকের শিক্ষকদের ফের অনলাইনে বদলির সুযোগ - dainik shiksha প্রাথমিকের শিক্ষকদের ফের অনলাইনে বদলির সুযোগ তীব্র তাপপ্রবাহের ভেতরই শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে রোববার - dainik shiksha তীব্র তাপপ্রবাহের ভেতরই শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে রোববার দেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি - dainik shiksha দেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি নতুন শিক্ষাক্রম ও কিছু কথা - dainik shiksha নতুন শিক্ষাক্রম ও কিছু কথা কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে স্কুলে দুই শিফটের ক্লাস চালু রাখার সভা রোববার - dainik shiksha স্কুলে দুই শিফটের ক্লাস চালু রাখার সভা রোববার শিক্ষা কর্মকর্তার আইডি ভাড়া নিয়ে প্রধান শিক্ষকের বাণিজ্য - dainik shiksha শিক্ষা কর্মকর্তার আইডি ভাড়া নিয়ে প্রধান শিক্ষকের বাণিজ্য শিক্ষকদের অবসর সুবিধা সহজে পেতে কমিটি গঠন হচ্ছে - dainik shiksha শিক্ষকদের অবসর সুবিধা সহজে পেতে কমিটি গঠন হচ্ছে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে নিষিদ্ধ, মৌলবাদী সংগঠনের বিরুদ্ধে অবিলম্বে ব্যবস্থা নিন - dainik shiksha নিষিদ্ধ, মৌলবাদী সংগঠনের বিরুদ্ধে অবিলম্বে ব্যবস্থা নিন please click here to view dainikshiksha website Execution time: 0.0027318000793457