সুন্দরগঞ্জ মহিলা কলেজের গভর্নিং বডি গঠনের ওপর আদালতের নিষেধাজ্ঞা

গাইবান্ধা প্রতিনিধি |

সুন্দরগঞ্জ মহিলা ডিগ্রি কলেজের নির্বাচনী তফসিল গোপন রেখে অভিভাবক সদস্য নির্বাচন ছাড়াই গভর্নিং বডি গঠনে অপচেষ্টার অভিযোগ উঠেছে। এ নিয়ে কলেজের চার ছাত্রীর অভিভাবক বাদী হয়ে আদালতে মামলা দায়ের করেছেন। মামলার প্রাথমিক শুনানি শেষে আদালত বিবাদী অ্যাডহক কমিটির সভাপতি ও সুন্দরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা, কলেজের অধ্যক্ষ একেএম আতাউর রহমান সরদার, জাতীয় বিশ্ববিদ্যালয় এবং মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড দিনাজপুর কর্তৃপক্ষ কর্তৃক কমিটি গঠন প্রক্রিয়ার ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে।

মামলা সূত্রে জানা যায়, ২০২১ খ্রিষ্টাব্দের ২০ সেপ্টেম্বর সুন্দরগঞ্জ মহিলা ডিগ্রি কলেজের গভর্নিং বডির অভিভাবক সদস্য পদে নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। এতে ৩০ সেপ্টেম্বর নির্বাচনের দিন ধার্য করা হয়। পরে নির্বাচন ছাড়াই অনৈতিকভাবে একটি নির্বাচনী ফল শিট প্রস্তুত করে নিয়মিত গভর্নিং বডি গঠনের লক্ষ্যে কলেজের অধ্যক্ষ একেএম আতাউর রহমান সরদার গত ২০২২ খ্রিষ্টাব্দের ২৪ আগস্ট সভাপতি মনোনয়নের জন্য জাতীয় বিশ্ববিদ্যালয়ে একটি প্রস্তাব পত্র প্রেরণ করেন। এতে অধ্যক্ষ তার আপন চাচাতো ভাই মো. আহসান আজিজ সরদারের নাম প্রস্তাব করেন। আরও জানা যায়, সুন্দরগঞ্জ মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষের পিতা আনছার আলী সরদার গভর্নিং বডির সভাপতি হিসেবে বিগত দুই মেয়াদে দায়িত্ব পালন করেন। এ সুযোগে অধ্যক্ষ আতাউর রহমান কলেজের টিন, গাছ বিক্রিসহ ব্যাপক অনিয়ম ও দুর্নীতি করেছেন। বিষয়টি জানতে পেরে অভিভাবকদের পক্ষে সাইফুর রহমান, মোজাম্মেল হক, আকতারুজ্জামান সরকার ও আনোয়ার হোসেন সুন্দরগঞ্জ সিনিয়র জজ আদালতে ২৫২/২০২২ মামলা দায়ের করেন। অধ্যক্ষ পুনরায় নিকটাত্মীয়কে সভাপতি করে পকেট কমিটি গঠনের অপচেষ্টা চালাচ্ছেন বলে আদালতের নজরে আনেন বাদীরা।

এ ব্যাপারে অধ্যক্ষ একেএম আতাউর রহমান সরদার বলেন, কলেজের গভর্নিং বডি গঠনের বিষয়ে আদালতে একটি মামলা হয়েছে। মামলাটি চলমান রয়েছে। এ বিষয়ে উপেজেলা নির্বাহী কর্মকর্তা ও কলেজের অ্যাডহক কমিটির সভাপতি মোহাম্মদ-আল-মারুফ বলেন, সুন্দরগঞ্জ মহিলা ডিগ্রি কলেজের গভর্নিং বডি গঠনের আদালতে একটি মামলা হওয়ার বিষয়টি অবগত হয়েছি।


পাঠকের মন্তব্য দেখুন
দেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি - dainik shiksha দেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি আকাশে তিনটি ড্রোন ধ্বংস করেছে ইরান, ভিডিয়ো প্রকাশ - dainik shiksha আকাশে তিনটি ড্রোন ধ্বংস করেছে ইরান, ভিডিয়ো প্রকাশ অভিভাবকদের চাপে শিক্ষার্থীরা আত্মকেন্দ্রিক হয়ে উঠছেন - dainik shiksha অভিভাবকদের চাপে শিক্ষার্থীরা আত্মকেন্দ্রিক হয়ে উঠছেন আমি সরকার পরিচালনা করলে কৃষকদের ভর্তুকি দিবই: প্রধানমন্ত্রী - dainik shiksha আমি সরকার পরিচালনা করলে কৃষকদের ভর্তুকি দিবই: প্রধানমন্ত্রী বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে মামলা ১২ হাজারের বেশি - dainik shiksha বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে মামলা ১২ হাজারের বেশি শিক্ষকদের অবসর সুবিধা সহজে পেতে কমিটি গঠন হচ্ছে - dainik shiksha শিক্ষকদের অবসর সুবিধা সহজে পেতে কমিটি গঠন হচ্ছে শিক্ষকদের শূন্যপদ দ্রুত পূরণের সুপারিশ - dainik shiksha শিক্ষকদের শূন্যপদ দ্রুত পূরণের সুপারিশ ইরানে ক্ষেপণাস্ত্র হামলা চালালো ইসরায়েল - dainik shiksha ইরানে ক্ষেপণাস্ত্র হামলা চালালো ইসরায়েল কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0059340000152588