সৈয়দ আশরাফের নামে কলেজের নামকরণে মন্ত্রণালয়ের সম্মতি

নিজস্ব প্রতিবেদক |

কিশোরগঞ্জ পৌর মহিলা মহাবিদ্যালয়ের নাম পরিবর্তন করে ‘সৈয়দ আশরাফুল ইসলাম পৌর মহিলা কলেজ’ করা হচ্ছে। আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক জন প্রশাসনমন্ত্রী প্রয়াত সৈয়দ আশরাফুল ইসলামের নামে এমপিওভুক্ত কলেজটির নামকরণে সম্মতি দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে বিষয়টি জানিয়ে ঢাকা বোর্ডের চেয়ারম্যানকে চিঠি পাঠানো হয়েছে। রোববার চিঠিটি প্রকাশ করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ।

গত ৬ জানুয়ারি মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের জারি করা চিঠিতে বলা হয়েছেম ঢাকা বোর্ডর চেয়ারম্যানের সুপারিশে কিশোরগঞ্জ সদর উপজেলার পৌর মহিলা মহাবিদ্যালয়ের নাম পরিবর্তন করে সৈয়দ আশরাফুল ইসলাম পৌর মহিলা কলেজ নামে নামকরণে মন্ত্রণালয়ের সম্মতি জ্ঞাপন করা হলো। 

পৌর মহিলা মহাবিদ্যালয়ের নাম পরিবর্তন করে ‘সৈয়দ আশরাফুল ইসলাম পৌর মহিলা কলেজ’ করতে গত নভেম্বর মাসে কলেজের তহবিলে ১৫ লক্ষ টাকা দান করেছেন তারই ছোট ভাই ও কলেজের গভর্নিং বডির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অব.) সৈয়দ সাফায়েতুল ইসলাম। সরকারী বিধান অনুযায়ী কোন প্রতিষ্ঠানের নাম কোন ব্যক্তির নামে করতে হলে সে প্রতিষ্ঠানের তহবিলে ১৫ লাখ টাকা জমা দিতে হয়।

কলেজের অধ্যক্ষ শরীফ আহমেদ সাদী দৈনিক আমাদের বার্তাকে বলেন, অনুপম রাজনৈতিক চরিত্রের অধিকারী সৈয়দ আশরাফুল ইসলাম আমাদের কলেজের পরিচালনা কমিটির সভাপতি ছিলেন এবং তিনি জীবনে অন্য কোনো প্রতিষ্ঠানের পরিচালনা কমিটির দায়িত্ব নেননি। ১৯৯৬ এর পরে তার কাছে এই কলেজের একাডেমিক এবং ভৌত অবকাঠামোগত উন্নয়নের যত আবদার করেছি, সবগুলো আবদার তিনি পূরণ করেছেন। তার সময়ে শিক্ষক কর্মচারীরা এমপিওভুক্ত হয়েছেন এবং কলেজে অনার্স কোর্স চালু হয়েছে। তাই এ মহান নেতার নামে কলেজের নামকরণের উদ্যোগ নেয়া হয়েছিল। বর্তমানে তার ভাই মুক্তিযোদ্ধা মেজর জেনারেল সৈয়দ সাফায়েতুল ইসলাম এই প্রতিষ্ঠানের সভাপতির দায়িত্ব কাঁধে তুলে নিয়েছেন। 

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষা ডটকমের ইউটিউব চ্যানেল  SUBSCRIBE    করতে ক্লিক করুন।


পাঠকের মন্তব্য দেখুন
ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0025169849395752