স্কুল-মাদরাসার জাতীয় গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতা শুরু

দৈনিক শিক্ষাডটকম, বরিশাল |

“ক্রীড়া নৈপুণ্যে গড়বো দেশ বৈষম্যহীন বাংলাদেশ” এই শ্লোগান নিয়ে ৫১তম জাতীয় স্কুল, মাদরাসা ও কারিগরি শিক্ষা গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করা হয়েছে। 

শনিবার সকালে বরিশালে বাংলাদেশ জাতীয় স্কুল, মাদরাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া সমিতি উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করে।

বরিশাল মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের ব্যবস্থাপনায় জেলা শিল্পকলা একাডেমিতে নানা আনুষ্ঠানিকতায় এ প্রতিযোগিতার উদ্বোধন করা হয়। এ সময় ফিতা কাটা, বেলুন-ফেস্টুন ও শান্তির পায়রা উড়ানো হয়।


 
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার মো. শওকত আলী। বরিশাল মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড চেয়ারম্যান প্রফেসর মো. ইউনুস আলী সিদ্দিকী এতে সভাপতিত্ব করেন।
 
প্রধান অতিথি বক্তব্যে কমিশনার মো. শওকত আলী বলেন, সুস্থ শরীর ও সুন্দর মন গঠনে খেলাধুলার ভূমিকা অপরিসীম। এই ধরনের প্রতিযোগিতার মাধ্যমে শিক্ষার্থীদের নেতৃত্ব গঠনে উপযোগী করে গড়ে তোলা হয়। পড়ালেখার পাশাপাশি খেলাধুলা শিক্ষার্থীদের শারীরিক এবং মানসিক বিকাশে ভূমিকা রাখে। তাই পড়ালেখার পাশাপাশি খেলাধুলায় মনোনিবেশ করলে ভালো মানুষ হতে সহজ হবে। সমাজ সম্পর্কে সম্যক ধারণা তৈরি হবে।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন, শারীরিক শিক্ষা, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর বাংলাদেশ উপ-পরিচালক মো. শহিদুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন, বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. শফিকুল ইসলাম, জেলা প্রশাসক মোহাম্মদ দেলোয়ার হোসেন, জেলা পুলিশ সুপার মোহাম্মদ বেলায়েত হোসেন, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বরিশাল অঞ্চলের আঞ্চলিক পরিচালক প্রফেসর মো. মোয়াজ্জেম হোসেনসহ প্রমুখ। 


 
এবারের প্রতিযোগিতায় সাঁতার, কাবাডি, দাবা এই তিনটি ইভেন্টে স্কুল এবং মাদরাসার ২৭২ জন শিক্ষার্থী অংশ নেবে। যেখানে ১৩৬ জন করে ছাত্র এবং ছাত্রী রয়েছে।


পাঠকের মন্তব্য দেখুন
জাতীয় শিক্ষা সপ্তাহের ক্রেস্টে শেখ হাসিনার নাম - dainik shiksha জাতীয় শিক্ষা সপ্তাহের ক্রেস্টে শেখ হাসিনার নাম পাঁচ মাস কর্মস্থলে না থেকেও পদোন্নতি পেলেন শিক্ষক - dainik shiksha পাঁচ মাস কর্মস্থলে না থেকেও পদোন্নতি পেলেন শিক্ষক সেমিস্টার পদ্ধতি নিয়ে জটিলতায় রাবি - dainik shiksha সেমিস্টার পদ্ধতি নিয়ে জটিলতায় রাবি ডেঙ্গু প্রতিরোধে শিক্ষক-শিক্ষার্থীদের প্রচারণার চালানোর নির্দেশনা - dainik shiksha ডেঙ্গু প্রতিরোধে শিক্ষক-শিক্ষার্থীদের প্রচারণার চালানোর নির্দেশনা ভর্তি পরীক্ষার হলে মেয়ে, অপেক্ষারত মা ঢলে পড়লেন মৃত্যুর কোলে - dainik shiksha ভর্তি পরীক্ষার হলে মেয়ে, অপেক্ষারত মা ঢলে পড়লেন মৃত্যুর কোলে শিক্ষক নিবন্ধনের প্রথম ধাপের মৌখিক পরীক্ষা যাদের - dainik shiksha শিক্ষক নিবন্ধনের প্রথম ধাপের মৌখিক পরীক্ষা যাদের কওমি মাদরাসা একটি অসমাপ্ত প্রকাশনার কপিরাইট সত্ত্ব পেলেন লেখক - dainik shiksha কওমি মাদরাসা একটি অসমাপ্ত প্রকাশনার কপিরাইট সত্ত্ব পেলেন লেখক দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে কৃষিগুচ্ছ ভর্তি পরীক্ষার ফল প্রকাশ ৩০ অক্টোবর - dainik shiksha কৃষিগুচ্ছ ভর্তি পরীক্ষার ফল প্রকাশ ৩০ অক্টোবর স্কুল-মাদরাসার জাতীয় গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতা শুরু - dainik shiksha স্কুল-মাদরাসার জাতীয় গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতা শুরু please click here to view dainikshiksha website Execution time: 0.0035312175750732