স্কুলের কমিটির নির্বাচনে অনিয়মের অভিযোগ

গোপালগঞ্জ প্রতিনিধি |

গোপালগঞ্জের কোটালীপাড়ায় তালিমপুর তেলিহাটি উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন নিয়ে অনিয়মের অভিযোগ উঠেছে। এ বিষয়ে বিদ্যালয়ের অভিভাবকদের পক্ষে শংকর হালদার ও বিষ্ণুপদ হালদার উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেছেন। অভিযোগে বর্তমান তফসিল বাতিলসহ নতুন তফসিল প্রকাশ করে স্বচ্ছ প্রক্রিয়ার মাধ্যমে নির্বাচনের দাবি জানানো হয়েছে।

অভিযোগে উল্লেখ করা হয়, নির্বাচন প্রক্রিয়ার মাধ্যমে বিদ্যালয়ের কমিটি গঠনের নির্দেশনা থাকলেও তা গোপন রেখে প্রধান শিক্ষক মিহির কান্তি বিশ্বাস এলাকার একটি প্রভাবশালী মহলকে নিয়ে গোপনে কমিটি গঠনের চেষ্টা চালিয়ে যাচ্ছেন। কমিটির নির্বাচনের মনোনয়ন ফরম বিক্রি করা হয়নি।

একাধিক অভিভাবক বলেন, স্কুলে অনিয়ম ও আর্থিক দুর্নীতি ধামাচাপা দিতে এ কমিটি গঠন করার চেষ্টা করা হচ্ছে।

জানতে চাইলে স্কুলের বর্তমান অ্যাডহক কমিটির সভাপতি মতিলাল বাড়ৈ দৈনিক শিক্ষাডটকমকে বলেন, নির্বাচনের বিষয়ে আমি কিছুই বলতে পারবো না। 

মনোনয়ন ফরম বিক্রি না করার বিষয়ে স্কুলের প্রধান শিক্ষক মিহির কান্তি বিশ্বাসের কাছে জানার জন্য স্কুলে গেলে তাকে পাওয়া যায়নি। এমনকি তার ব্যবহৃত মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করলেও তা বন্ধ পাওয়া যায়।

ম্যানেজিং কমিটি নির্বাচনে অনিয়মের বিষয়ে কোটালীপাড়া উপজেলা নির্বাহী অফিসার ফেরদৌস ওয়াহিদ দৈনিক শিক্ষাডটকমকে বলেন, এ বিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়ে প্রিজাইডিং অফিসারকে পরিবর্তন করা হয়েছে। সুষ্ঠু একটি নির্বাচনের মাধ্যমেই ম্যানেজিং কমিটি গঠন করা হবে।


পাঠকের মন্তব্য দেখুন
ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0024299621582031