স্কুলের কর্মচারী পদে নিয়োগে অনিয়মের অভিযোগ

দৈনিক শিক্ষাডটকম, ডোমার (নীলফামারী) |

দৈনিক শিক্ষাডটকম, ডোমার (নীলফামারী) : নীলফামারীর ডোমারের বামুনীয়া এসসি উচ্চ বিদ্যালয়ে চারটি কর্মচারী পদে নিয়োগে অনিয়মের অভিযোগ তুলে এর প্রতিবাদে মানববন্ধন করেছেন স্থানীয়রা। এ বিষয়টি জানিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবর লিখিত অভিযোগ দেয়া হয়েছে।

গতকাল বৃহস্পতিবার বিকেলে বিদ্যালয় সংলগ্ন সড়কে বামুনীয়াবাসীর ব্যানারে গোপনে নিয়োগের প্রতিবাদে মানববন্ধন করা হয়। এর আগে সকালে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোস্তাফিজুর রহমান ও ম্যানেজিং কমিটির সভাপতি রনজিত অধিকারী দিলীপের বিরুদ্ধে উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল আলমের কাছে লিখিত অভিযোগ করেন পরিচ্ছন্নতা কর্মী পদের প্রার্থী পৌনা বাসফোড় ও বিদ্যালয় ম্যানেজিং কমিটির সদস্য আবুল কালাম আজাদ।

অভিযোগে তারা দাবি করেন, কম্পিউটার ল্যাব,অফিস সহায়ক,আয়া ও পরিচ্ছন্নতা কর্মীর শূন্য পদে গোপনে গত ২০ জানুয়ারি নিয়োগ দিয়ে ২৩ জানুয়ারি সকাল সাতটায় নিয়োগ পরীক্ষা সম্পন্ন করেন সভাপতি ও প্রধান শিক্ষক। পরিচ্ছন্নতা কর্মী পদে নিয়োগ দিতে প্রার্থী পৌনা বাসফোড়ের কাছ থেকে প্রধান শিক্ষক মোস্তাফিজুর রহমান ২ লাখ ও সভাপতি রনজিত অধিকারী দিলীপ ৪০ হাজার টাকা ঘুষ নিলেও তাকে নিয়োগ দেননি। 

পৌনা বাসফোড়ের সঙ্গে একাত্মতা প্রকাশ করে এলাকাবাসী গোপনে নিয়োগের প্রতিবাদে মানববন্ধনে অংশ নেয়।

জানতে চাইলে প্রধান শিক্ষক মোস্তাফিজুর রহমান দৈনিক শিক্ষাডটকমকে বলেন, নিয়ম মাফিক মিটিং ডেকে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হয়েছে। তবে অভিযোগকারীদের অভিযোগ সত্য নয়। ২৩ জানুয়ারি আমার বিদ্যালয়ে কম্পিউটার ল্যাবের ট্রেনিং ছিলো। সেসময় উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শাকেরিনা বেগম ও ডোমার গালর্স স্কুলের প্রধান শিক্ষক আসলে আমি তাদের ট্রেনিং পরিদর্শনের অনুরোধ করি। নিয়োগ পরীক্ষাটি ২০ জানুয়ারি (শনিবার) দুপুরে সম্পন্ন হয়েছে। টাকা নেয়ার অভিযোগটি মিথ্যা।

মন্তব্য জানতে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও ম্যানেজিং কমিটির সভাপতি রনজিত অধিকারী দিলীপের ব্যবহৃত মোবাইল নম্বরটি বন্ধ থাকায় তার মন্তব্য নেয়া সম্ভব হয়নি।

জানতে চাইলে উপজেলার মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শাকেরিনা বেগম দৈনিক শিক্ষাডটকমকে জানান, এ নিয়োগ প্রক্রিয়া বিধি মোতাবেক ২০ জানুয়ারি সম্পন্ন হয়েছে। ২৩ জানুয়ারি গোমনাতী স্কুল যাওয়ার পথে বামুনীয়া এসসি বিদ্যালয় পরিদর্শন করা হয়েছে।

জানতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল আলম অভিযোগ পাওয়ার বিষয়টি নিশ্চিত করে দৈনিক শিক্ষাডটকমকে বলেন, বিষয়টি তদন্ত করে দেখা হবে।


পাঠকের মন্তব্য দেখুন
ইউএনওর ‘মানসিক নির্যাতনে’ শিক্ষকের মৃত্যুর অভিযোগ - dainik shiksha ইউএনওর ‘মানসিক নির্যাতনে’ শিক্ষকের মৃত্যুর অভিযোগ শিক্ষা ক্যাডারে পদোন্নতির সভা ১৮ সেপ্টেম্বর - dainik shiksha শিক্ষা ক্যাডারে পদোন্নতির সভা ১৮ সেপ্টেম্বর সেই অভিযুক্ত রেবেকাই এবার মাউশি ঢাকার ডিডি! - dainik shiksha সেই অভিযুক্ত রেবেকাই এবার মাউশি ঢাকার ডিডি! নাহিদ-দীপুর ঘনিষ্ঠ ব্যক্তিই মাউশি অধিদপ্তরের ডিজি হচ্ছেন! - dainik shiksha নাহিদ-দীপুর ঘনিষ্ঠ ব্যক্তিই মাউশি অধিদপ্তরের ডিজি হচ্ছেন! শিক্ষাপ্রতিষ্ঠানে ডেঙ্গু প্রতিরোধে কী ব্যবস্থা নেয়া হয়েছে- জানতে চায় অধিদপ্তর - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠানে ডেঙ্গু প্রতিরোধে কী ব্যবস্থা নেয়া হয়েছে- জানতে চায় অধিদপ্তর এক ফ্যাসিস্টকে দেশ ছাড়া করেছি অন্যকে সুযোগ দেয়ার জন্য নয়: সারজিস - dainik shiksha এক ফ্যাসিস্টকে দেশ ছাড়া করেছি অন্যকে সুযোগ দেয়ার জন্য নয়: সারজিস কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0048580169677734