স্ত্রীকে নির্যাতনের মামলায় জেলে যাওয়া শিক্ষা ক্যাডার কর্মকর্তা বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক |

স্ত্রীর করা নির্যাতনের মামলায় জেলে যাওয়া এক বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারভুক্ত সরকারি কলেজ শিক্ষককে বরখাস্ত করা হয়েছে। বরখাস্ত হওয়া কর্মকর্তারা হলেন, সাতক্ষীরার কলারোয়া সরকারি কলেজের বাংলার সহকারী অধ্যাপক ও ২৯তম ব্যাচের বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডার কর্মকর্তা মো. আবুবকর ছিদ্দিক। তার স্ত্রীর করা মামলায় তাকে কারাগারে পাঠানো হয়েছিল। তাই, তাকে সাময়িক বরখাস্ত করে আদেশ জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ। বুধবার (২২ ডিসেম্বর) তাকে বরখাস্ত করে জারি করা আদেশটি প্রকাশ করা হয়েছে।

জানা গেছে, সাতক্ষীরার কলারোয়া সরকারি কলেজের বাংলার সহকারী অধ্যাপক মো. আবুবকর ছিদ্দিকের বিরুদ্ধে তার স্ত্রী জান্নাতুল নাইম রিতু সারক্ষীরা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালে মামলা করেছিলেন। ওই মামলায় গত ২৭ সেপ্টেম্বর অভিযুক্ত শিক্ষককে কারাগারে পাঠানো হয়। তবে, তিনি বর্তমানে জামিনে বাইরে রয়েছেন।

মন্ত্রণালয় বলছে, গ্রেফতার হওয়ায় সরকারি চাকরি আইন-২০১৮ অনুসারে সহকারী অধ্যাপক মো. আবুবকর ছিদ্দিকেকে সাময়িক বরখাস্ত করা প্রয়োজন। সে হিসেবে তাকে ২৭ সেপ্টেম্বর থেকে বরখাস্ত করে আদেশ জারি করা হয়েছে। 

জানা গেছে, বরখাস্তকালীন তিনি খোরপোষ ভাতা পাবেন। 

এ বিষয়ে জানতে চাইলে কলারোয়া সরকারি কলেজের বাংলার সহকারী অধ্যাপক ও ২৯তম ব্যাচের বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডার কর্মকর্তা মো. আবুবকর ছিদ্দিক দৈনিক শিক্ষাডটকমকে বলেন, একটি পারিবারিক বিষয়ের ঝামেলায় এটি হয়েছে। বরখাস্ত নিয়ে কোনো মন্তব্য করতে চাননি তিনি।

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল  SUBSCRIBE  করতে ক্লিক করুন।


পাঠকের মন্তব্য দেখুন
প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী - dainik shiksha প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের - dainik shiksha পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার - dainik shiksha ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় - dainik shiksha শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে please click here to view dainikshiksha website Execution time: 0.0027530193328857