স্বতন্ত্র প্রার্থীর বিরুদ্ধে শিক্ষার্থীদের বি*ক্ষো*ভ

দৈনিক শিক্ষাডটকম, গাজীপুর |

দৈনিক শিক্ষাডটকম, গাজীপুর : গাজীপুরের টঙ্গী সরকারি কলেজের ফটকের তালা ভাঙাকে কেন্দ্র করে গাজীপুর-২ আসনের স্বতন্ত্র প্রার্থী বীর মুক্তিযোদ্ধা কাজী আলিম উদ্দিনের বিরুদ্ধে লিখিত অভিযোগের পর এবার বিক্ষোভ মিছিল করেছেন কলেজের শিক্ষার্থীরা। গতকাল সোমবার দুপুরে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে এ বিক্ষোভ মিছিল হয়। এ সময় ঘটনায় জড়িত ব্যক্তিদের সুষ্ঠু বিচার দাবি করেন তাঁরা।

বিক্ষোভ মিছিলটি সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে হলেও সেখানে নেতৃত্ব দেন টঙ্গী সরকারি কলেজ শাখা ছাত্রলীগের আহ্বায়ক সেলিম খান। এ সময় ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক মেহেদী হাসান, মিরাজুর রহমান রায়হানসহ অন্য শিক্ষার্থীরা অংশ নেন। বিক্ষোভ মিছিলটি কলেজের মূল ফটক থেকে শুরু হয়ে ঢাকা–ময়মনসিংহ মহাসড়ক প্রদক্ষিণ করে আবার কলেজ ফটকে এসে শেষ হয়।

বিক্ষোভ মিছিল শেষে শিক্ষার্থীরা জানান, টঙ্গী সরকারি কলেজে এখন শীতকালীন ছুটি চলছে। এ উপলক্ষে কলেজের সব কটি ফটক বন্ধ। এর মধ্যে গত বৃহস্পতিবার বিকেলে গাজীপুর-২ আসনের স্বতন্ত্র প্রার্থী কাজী আলিম উদ্দিন তাঁর সঙ্গে থাকা লোকজন নিয়ে কলেজের উত্তর পাশের ফটকের সামনে আসেন। এরপর নির্বাচনী প্রচারণার নামে ফটকের তালা ভেঙে ভেতরে প্রবেশ করেন। একপর্যায়ে স্বতন্ত্র প্রার্থীর লোকজন কলেজের প্রশাসিক ভবন, ছাত্রদের কমনরুম ও ছাত্রীনিবাসহ ব্যানার-ফেস্টুন ভাঙচুর করেন। তাঁরা এ ধরনের ঘটনার তীব্র নিন্দা জানান। পাশাপাশি ঘটনায় জড়িত ব্যক্তিদের সুষ্ঠু বিচার দাবি করেন।

ছাত্রলীগের আহ্বায়ক মো. সেলিম খান বলেন, ‘নির্বাচনী প্রচারণার নামে আমাদের কলেজে যে ভাঙচুর করা হয়েছে, তা দুঃখজনক। আমরা এ ধরনের ঘটনার নিন্দা জানাই। আমাদের দাবি, যে স্বতন্ত্র প্রার্থীর নির্দেশে এ কাজ করা হয়েছে বা যারা এ ঘটনায় জড়িত, তদন্তের মাধ্যমে যেন সুষ্ঠু বিচার করা হয়।’

এর আগে গত রোববার দুপুরে এ ঘটনায় স্বতন্ত্র প্রার্থী কাজী আলিম উদ্দিন ও তাঁর পক্ষে কাজ করা গাজীপুর সিটি করপোরেশনের সাবেক মেয়র জাহাঙ্গীর আলমের নাম উল্লেখ করে গাজীপুর জেলা রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দেন কলেজের এক শিক্ষার্থী। পাশাপাশি কলেজের ফটক ও প্রশাসনিক ভবনের কাচ ভাঙচুরের অভিযোগে একই দিন টঙ্গী পশ্চিম থানায় একটি সাধারণ ডায়েরি করে কলেজ কর্তৃপক্ষ।

তবে পাল্টা অভিযোগ এনে একই দিন সকালে সংবাদ সম্মেলন করেন স্বতন্ত্র প্রার্থী কাজী আলিম। এ সময় তাঁর সঙ্গে ছিলেন জাহাঙ্গীর আলম। সেখানে এই আসনের নৌকার প্রার্থী, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসানের (রাসেল) নির্দেশে ছাত্রলীগের কর্মীরা নির্বাচনী কাজে বাধাগ্রস্ত করতে কলেজটির ফটকে তালা দিয়েছিলেন বলে অভিযোগ করেন তাঁরা।


পাঠকের মন্তব্য দেখুন
সফটওয়্যারে কারিগরি ত্রুটি/ ইনডেক্সধারী শিক্ষকদের তথ্য ইমেইলে আহ্বান - dainik shiksha সফটওয়্যারে কারিগরি ত্রুটি/ ইনডেক্সধারী শিক্ষকদের তথ্য ইমেইলে আহ্বান শিক্ষা মন্ত্রণালয় ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের দ্বৈত নীতি! - dainik shiksha শিক্ষা মন্ত্রণালয় ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের দ্বৈত নীতি! হিটস্ট্রোকে শিক্ষকের মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে শিক্ষকের মৃত্যু লিখিততে প্রক্সি দিয়ে পার, মৌখিক পরীক্ষায় এসে ধরা - dainik shiksha লিখিততে প্রক্সি দিয়ে পার, মৌখিক পরীক্ষায় এসে ধরা কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে এসএসসির খাতা চ্যালেঞ্জের আবেদন যেভাবে - dainik shiksha এসএসসির খাতা চ্যালেঞ্জের আবেদন যেভাবে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে শিক্ষক কেনো বদলি চান - dainik shiksha শিক্ষক কেনো বদলি চান ১৮তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা হতে পারে জুলাইয়ে - dainik shiksha ১৮তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা হতে পারে জুলাইয়ে please click here to view dainikshiksha website Execution time: 0.0038130283355713