স্মার্ট দেশ গড়তে মাদরাসা শিক্ষার্থীরা সাহায্য করবে: স্বরাষ্ট্রমন্ত্রী

দৈনিক শিক্ষাডটকম, ঢাবি |

দৈনিক শিক্ষাডটকম, ঢাবি: মাদরাসা শিক্ষার্থীরা স্মার্ট দেশ গড়তে সাহায্য করবে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয় টিএসসি মিলনায়তনে মাদরাসা শিক্ষার্থীদের নিয়ে বক্তৃতা প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে তিনি এমন মন্তব্য করেন। 

প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান বলেন, বঙ্গবন্ধু সবসময়ই অসাম্প্রদায়িক রাষ্ট্র গঠনে কাজ করেছেন। তিনি সাধারণ শিক্ষার পাশাপাশি মাদরাসা শিক্ষার প্রসারে অগ্রণী ভূমিকা পালন করেছেন। কাকরাইল মসজিদের সম্প্রসারণের কাজ, হজ যাত্রীদের জন্য সরকারি অনুদান, বিশ্ব ইজতেমার সম্প্রসারণেও তিনি ছিলেন অগ্রগন্য। বৈদেশিক কূটনীতিক তৎপরতায় তিনি ছিলেন অনন্য। ১৯৬৬ খ্রিষ্টাব্দেই বঙ্গবন্ধু স্বাধীন বাংলাদেশের রূপরেখা প্রণয়ন করেছিলেন।

মাহাথির মোহাম্মদ যেমন মালেশিয়াকে পরিবর্তন করেছিলেন, তেমনি বঙ্গবন্ধুও সাড়ে ৩ বছর ক্ষমতায় বসে তা দেখিয়ে দিয়েছেন। তিনি আরো ৫ বছর ক্ষমতায় থাকতে পারলে মালেশিয়ার চেয়েও দ্রুত দেশের সার্বিক উন্নতি হতো।

কওমি মাদরাসা শিক্ষা ব্যবস্থার বিষয়ে তিনি বলেন, প্রধানমন্ত্রী কওমি মাদরাসার লক্ষাধিক শিক্ষার্থীর একাডেমিক স্বীকৃতি দিয়েছিলেন। যার ফলে তিনি আলেম, হাফেজদের কাছে কওমি জননী উপাধি পেয়েছিলেন। ইসলামই অসাম্প্রদায়িক চেতনার কথা বলা হয়েছে। তাই আমরাও বাংলাদেশকে অসাম্প্রদায়িক চেতনায় রূপ প্রদানের চেষ্টা করছি। নতুন প্রজন্ম বিশেষ করে মাদরাসা শিক্ষার্থীরা বাংলাদেশকে ২০৪১ খ্রিষ্টাব্দের মধ্যে উন্নত স্মার্ট দেশ গড়তে সাহায্য করবে।

এছাড়াও অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক উপদেষ্টা ড. কামাল আবদুল নাসের চৌধুরী এবং সভাপতিত্ব করেন কেন্দ্রীয়  ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন।


পাঠকের মন্তব্য দেখুন
ইউএনওর ‘মানসিক নির্যাতনে’ শিক্ষকের মৃত্যুর অভিযোগ - dainik shiksha ইউএনওর ‘মানসিক নির্যাতনে’ শিক্ষকের মৃত্যুর অভিযোগ শিক্ষা ক্যাডারে পদোন্নতির সভা ১৮ সেপ্টেম্বর - dainik shiksha শিক্ষা ক্যাডারে পদোন্নতির সভা ১৮ সেপ্টেম্বর সেই অভিযুক্ত রেবেকাই এবার মাউশি ঢাকার ডিডি! - dainik shiksha সেই অভিযুক্ত রেবেকাই এবার মাউশি ঢাকার ডিডি! নাহিদ-দীপুর ঘনিষ্ঠ ব্যক্তিই মাউশি অধিদপ্তরের ডিজি হচ্ছেন! - dainik shiksha নাহিদ-দীপুর ঘনিষ্ঠ ব্যক্তিই মাউশি অধিদপ্তরের ডিজি হচ্ছেন! শিক্ষাপ্রতিষ্ঠানে ডেঙ্গু প্রতিরোধে কী ব্যবস্থা নেয়া হয়েছে- জানতে চায় অধিদপ্তর - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠানে ডেঙ্গু প্রতিরোধে কী ব্যবস্থা নেয়া হয়েছে- জানতে চায় অধিদপ্তর এক ফ্যাসিস্টকে দেশ ছাড়া করেছি অন্যকে সুযোগ দেয়ার জন্য নয়: সারজিস - dainik shiksha এক ফ্যাসিস্টকে দেশ ছাড়া করেছি অন্যকে সুযোগ দেয়ার জন্য নয়: সারজিস কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0046761035919189