হাতিয়ায় স্কুল পরিদর্শনে প্রাথমিক সচিব

নিজস্ব প্রতিবেদক |

প্রত্যন্ত অঞ্চলে প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনে গেলেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব গোলাম মো. হাসিবুল আলম।

সোমবার (১৮ অক্টোবর) নোয়াখালীর হাতিয়া উপজেলার বয়ার চর এলাকার একটি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনকালে ক্লাসও নিয়েছেন তিনি। এ সময় তার সঙ্গে ছিলেন প্রাথমিক শিক্ষার চট্টগ্রাম বিভাগীয় উপ পরিচালক ড. শফিকুল ইসলাম এবং নোয়াখালী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো: সাইদুল ইসলাম।

এদিকে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব গোলাম মো. হাসিবুল আলমের ক্লাস নেয়ার একটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ হয়েছে। এই সচিবের বিরুদ্ধে গণমাধ্যমকে  এড়িয়ে চলার অভিযোগ রয়েছে। 

 

তাই জামাতপন্থী একজন শিক্ষককে দিয়ে বিদ্যালয় পরিদর্শনের একটি ছবি শেয়ার করে তার ক্যাপশনে লেখানো হয়েছে, ‘‘বিদ্যালয় পরিদর্শনে এসে শ্রেণিকক্ষের শিক্ষকের পরিবর্তে নিজেই ক্লাস নিলেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের মাননীয় সচিব গোলাম মোঃ হাসিবুল আলম স্যার। ডিপার্টমেন্টের সর্বোচ্চ প্রশাসনিক অভিভাবক তথা সচিব মহোদয়ের সরাসরি ক্লাস নেওয়া এবং পরিদর্শনে গিয়ে অন্যান্য কর্মকর্তাগণকেও ক্লাস নেওয়ার নির্দেশনা দেওয়া প্রাথমিক শিক্ষার মানোন্নয়নে অবশ্যই ইতিবাচক ফল বয়ে আনবে।’’ 

এর আগে বিদায়ী সচিব আকরাম আল হোসেনও এমন কাজ করেছিলেন। শিক্ষকদের এটাসেটা দেওয়া প্রতিশ্রুতির ফুলঝুড়ি ছড়িয়ে অবসরে গেছেন আকরাম। মাঝখানে কয়েকদিন ক্রেডিট নিয়েছেন ছামছুদ্দিন নামের এক জামাতী শিক্ষক নেতা।

গোপালগঞ্জে একজন শিক্ষককে লাথি মারেন এক কর্মকর্তা কিন্তু সেটা নিয়ে এইসব নেতাদের কোনো প্রতিক্রিয়া নেই। 


পাঠকের মন্তব্য দেখুন
প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী - dainik shiksha প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের - dainik shiksha পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার - dainik shiksha ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় - dainik shiksha শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে please click here to view dainikshiksha website Execution time: 0.0024969577789307