১ হাজার ৪০০ টন ডাল নিয়ে জাহাজ অর্ধনিমজ্জিত

দৈনিক শিক্ষাডটকম, পিরোজপুর প্রতিনিধি |

দৈনিক শিক্ষাডটকম, পিরোজপুর প্রতিনিধি: এম ভি স্কাই নামের মুশুরী ডাল বোঝাই একটি মালবাহী জাহাজ সঙ্গে রূপসা-১ নামের অন্য একটি তেলবাহী জাহাজের সঙ্গে সংঘর্ষ ঘটে। এতে এম ভি স্কাই জাহাজের তলা ফেটে যায়। ঝালকাঠির গাবখান চ্যানেলের শেখেরহাট নামক স্থানে বুধবার মধ্য রাতে এ ঘটনা ঘটে।

জাহাজ কর্তৃপক্ষে জানিয়েছে, মুশুরী ডাল বোঝাই এম ভি স্কাই জাহাজটি চট্টগ্রাম থেকে নাভিল গ্রুপের ১ হাজার ৪০০ টন ডাল নিয়ে যশোরের নোয়াপাড়া যাচ্ছিলো। এম ভি স্কাই জাহাজটি বরিশাল থেকে ছেড়ে ঝালকাঠির গাবখান চ্যানেলের শেখেরহাট নামক স্থানে এলে বুধবার রাত ১২টার দিকে রূপসা-১ নামের তেলবাহী জাহাজটি অতিক্রমের সময় মুখোমুখি সংঘর্ষ ঘটে। এ সময় এম ভি স্কাই নামের ওই জাহাজটি কিছুদুর আসার পরে বুঝতে পারে যে তাদের জাহাজের তলা ফেটে গেছে। পরে অর্ধনিমজ্জিত অবস্থায় জাহাজটি পিরোজপুরের কাউখালী সন্ধ্যা নদীর থানা সংলগ্ন এলাকায় নদীর চরে আটকে দেন মাস্টার।

দুর্ঘটনার সংবাদ পেয়ে কাউখালী থানা পুলিশ, ফায়ার সার্ভিস ও নৌ পুলিশ ঘটনাস্থলে গিয়ে উদ্ধার অভিজান চালাতে গেলেও জাহাজ কর্তৃপক্ষ উদ্ধার অভিযান চালাতে দেয়নি। পরে কাউখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ জাকারিয়া চট্টগ্রামে জাহাজের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করেন। তারা জানান অন্য একটি মালবাহী জাহাজ ঘটনাস্থলে গিয়ে ডাল উদ্ধার করবে।

জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান ও পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, কাউখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সজল মোল্লা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। প্রশাসন বলছে জাহাজটি যাতে ডুবে না যায় সে জন্য জাহাজটির দুই পাশে দুইটি জাহাজ দিয়ে ভাসিয়ে রাখা হয়েছে। 

পিরোজপুর জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান সকালে দুর্ঘটনা কবলিত জাহাজটি পরিদর্শন করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেন। জানা গেছে, ক্ষতিগ্রস্ত জাহাজটি থেকে মালামাল উদ্ধারের চেষ্টা চলছে।


পাঠকের মন্তব্য দেখুন
পেছালো জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম বর্ষের পরীক্ষা - dainik shiksha পেছালো জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম বর্ষের পরীক্ষা প্রশ্নফাঁসের মামলায় ১০ জনের কারাদণ্ড, খালাস ১১৪ - dainik shiksha প্রশ্নফাঁসের মামলায় ১০ জনের কারাদণ্ড, খালাস ১১৪ শিক্ষা ভবনের সেই বিপুলকে বদলি, গ্রেফতার চান এমপিও শিক্ষকরা - dainik shiksha শিক্ষা ভবনের সেই বিপুলকে বদলি, গ্রেফতার চান এমপিও শিক্ষকরা পলাতক ফাহিমার ক্যাশিয়ার কামালকে গ্রেফতারের দাবি - dainik shiksha পলাতক ফাহিমার ক্যাশিয়ার কামালকে গ্রেফতারের দাবি দীপু মনির ক্যাশিয়ার পাঠ্যপুস্তক বোর্ডের সচিব নাজমাকে বদলি - dainik shiksha দীপু মনির ক্যাশিয়ার পাঠ্যপুস্তক বোর্ডের সচিব নাজমাকে বদলি ঢাকা কলেজের নতুন অধ্যক্ষ অধ্যাপক ইলিয়াস - dainik shiksha ঢাকা কলেজের নতুন অধ্যক্ষ অধ্যাপক ইলিয়াস রাষ্ট্র পুনর্গঠনে যুক্তরাষ্ট্রের সহায়তা চাইলেন প্রধান উপদেষ্টা - dainik shiksha রাষ্ট্র পুনর্গঠনে যুক্তরাষ্ট্রের সহায়তা চাইলেন প্রধান উপদেষ্টা শিক্ষা কমিশন কেনো হলো না - dainik shiksha শিক্ষা কমিশন কেনো হলো না ১৫ এলাকায় ৬০ কিলোমিটার বেগে ঝড় হতে পারে - dainik shiksha ১৫ এলাকায় ৬০ কিলোমিটার বেগে ঝড় হতে পারে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে শিক্ষাপ্রতিষ্ঠানে বন্যায় ক্ষতির পরিমাণ ও সবুজায়নের তথ্য আহ্বান - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠানে বন্যায় ক্ষতির পরিমাণ ও সবুজায়নের তথ্য আহ্বান please click here to view dainikshiksha website Execution time: 0.0024809837341309