১০ লাখ টাকা ব্যয়ে মাদরাসা নির্মাণ, খুশি শিক্ষার্থী-অভিভাবকরা

রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি |

কুড়িগ্রামের রৌমারী উপজেলার চরশৌলমারী ইউনিয়নের প্রত্যঞ্চল কাজাইকাটা হাসানাবাদ ইবতেদায়ি মাদরাসাটি এলজিএসপি-৩ প্রকল্পে বরাদ্দ ১০ লাখ টাকা দিয়ে নির্মাণ করা হয়েছে। এতে খুশি হয়েছে স্থানীয় শিক্ষার্থী ও অভিভাবকরা। 

২০১৯-২০ অর্থ বছরের এলজিএসপি-৩ ও চরশৌলমারী ইউনিয়ন পরিষদেও উদ্যোগে ইবতেদায়ি মাদরাসায় নতুন আধাপাকা ২ কক্ষ বিশিষ্ট ভবন নির্মাণের জন্য ১০ লাখ টাকা বরাদ্দ দেয়া হয়। প্রকল্প সভাপতি হিসেবে নিয়োজিত ছিলেন ইউপি সদস্য মমিনুল ইসলাম। তিনি নিরলস ও অক্লান্ত পরিশ্রম করে মাদরাসার কাজটি করেছেন।

কাজাইকাটা হাসানাবাদ ইবতেদায়ি মাদরাসা প্রধান শিক্ষক আজিজুল হক দৈনিক শিক্ষাডটকমকে জানান, মাদরাসার ভবন না থাকায় শিক্ষার্থীদের অতিকষ্টে ক্লাস করানো হয়েছে। ভবনটি নির্মাণ করায় করোনার পর মাদরাসা খুললে শিক্ষার্থীদের পাঠদানে যেমন সুবিধা হবে তেমন শিক্ষার প্রতি মনযোগ বাড়বে।

চরশৌলমারী ইউপি সদস্য মমিনুল ইসলাম দৈনিক শিক্ষাডটকমকে বলেন, এলজিএসপির অর্থ দিয়ে অবহেলায় অযত্নে থাকা মাদরাসাটির ভবন নির্মাণ করা হয়েছে। এর আশপাশে কোন শিশু শিক্ষা প্রতিষ্ঠান নেই। তাই এই গুরত্বপূর্ণ প্রতিষ্ঠানের উন্নয়নমুলক কাজ করায় শিক্ষাবান্ধব সরকারকে ধন্যবাদ জানাই এবং আমরা অনেক খুশি হয়েছি।

চরশৌলমারী ইউপি চেয়ারম্যান এ কে এইচ এম সাইদুর রহমান দুলাল দৈনিক শিক্ষাডটকমকে বলেন, ২০১৯-২০ অর্থ বছরের এলজিএসপির মাধ্যমে ১০ লাখ টাকা ব্যয়ে মাদরাসাটি নির্মাণ কাজ চলতি বছরে শেষ করা হয়েছে। ইবতেদায়ি মাদরাসাটির ২ কক্ষ বিশিষ্ট আধাপাকা ভবন নির্মাণ করা হয়েছে। এই ভবনের ভালো কাজ হয়েছে।

ছবি : রৌমারী প্রতিনিধি

 


পাঠকের মন্তব্য দেখুন
ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0027840137481689