১২২ জনকে নিয়োগ দেবে ডেসকো, আবেদন শেষ ২৬ জুন

দৈনিকশিক্ষা ডেস্ক |

ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি লিমিটেড (ডেসকো) জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এ কোম্পানির আওতায় গুলশান জোনে আগামী তিন বছরের জন্য আউটসোর্সিংয়ের আওতায় সম্পূর্ণ অস্থায়ী ভিত্তিতে তিন ক্যাটাগরির পদে ১২২ জনকে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে।

১. পদের নাম: নিরাপত্তা পরিদর্শক
পদসংখ্যা: ২
যোগ্যতা: ন্যূনতম এইচএসসি বা সমমান পাস। উচ্চতা ন্যূনতম ৫ ফুট ৪ ইঞ্চি। ওজন ন্যূনতম ৫৫ কেজি ও সর্বোচ্চ বিএমআই অনুযায়ী। সুস্বাস্থ্যের অধিকারী হতে হবে এবং চূড়ান্তভাবে বাছাইকৃত প্রার্থীকে ডেসকোর নিয়োগকৃত রিটেইনার চিকিৎসক কর্তৃক গৃহীত স্বাস্থ্য পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। সেনা, নৌ, বিমান, বিজিবি, পুলিশ/কারারক্ষী এবং আনসার বাহিনী থেকে অবসরপ্রাপ্ত ন্যূনতম জেসিও পদমর্যাদার কর্মকর্তা অথবা স্বনামধন্য নিরাপত্তা সেবা প্রদানকারী প্রতিষ্ঠানে কর্মকর্তা পদে ন্যূনতম তিন বছর কাজের অভিজ্ঞতাসম্পন্ন। আগের সার্ভিস রেকর্ড ভালো থাকতে হবে এবং এ–সংক্রান্ত যথাযথ কর্তৃপক্ষের সনদ দাখিল করতে হবে। নিরাপত্তারক্ষীদের প্রশিক্ষণ প্রদান এবং পরিচালনার যোগ্যতা থাকতে হবে। মোটরসাইকেল চালনায় পারদর্শী হতে হবে ও ড্রাইভিং লাইসেন্স থাকতে হবে।


বয়স: ১৮ থেকে ৫৫ বছর (আবেদনের সময় বয়সসীমা ৪৭ বছর)।
বেতন: সাকল্যে মাসিক বেতন ২৭,০০০ টাকা।

২. পদের নাম: নিরাপত্তারক্ষী (পুরুষ)
পদসংখ্যা: ১১০
যোগ্যতা: অষ্টম শ্রেণি বা সমমান পাস। উচ্চতা ন্যূনতম ৫ ফুট ৪ ইঞ্চি, ওজন ন্যূনতম ৫৫ কেজি ও সর্বোচ্চ বিএমআই অনুযায়ী। সুস্বাস্থ্যের অধিকারী হতে হবে এবং চূড়ান্তভাবে বাছাইকৃত প্রার্থীকে ডেসকোর নিয়োগকৃত রিটেইনার চিকিৎসক কর্তৃক গৃহীত স্বাস্থ্য পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। বাংলায় লিখতে, পড়তে এবং কথা বলায় পারদর্শী হতে হবে।
বয়স: ১৮ থেকে ৫০ বছর (আবেদনের সময় বয়সসীমা ৩৫ বছর)।
বেতন: সাকল্যে মাসিক বেতন ১৮,০০০ টাকা।

৩. পদের নাম: নিরাপত্তারক্ষী (নারী)
পদসংখ্যা: ১০
যোগ্যতা: অষ্টম শ্রেণি বা সমমান পাস। উচ্চতা ৫ ফুট, ওজন ন্যূনতম ৫০ কেজি ও সর্বোচ্চ বিএমআই অনুযায়ী। সুস্বাস্থ্যের অধিকারী হতে হবে এবং চূড়ান্তভাবে বাছাইকৃত প্রার্থীকে ডেসকোর নিয়োগকৃত রিটেইনার চিকিৎসক কর্তৃক গৃহীত স্বাস্থ্য পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। বাংলায় লিখতে, পড়তে এবং কথা বলায় পারদর্শী হতে হবে।
বয়স: ১৮ থেকে ৫০ বছর (আবেদনের সময় বয়সসীমা ৩৫ বছর)।
বেতন: সাকল্যে মাসিক বেতন ১৮,০০০ টাকা। 

আবেদন যেভাবে
আগ্রহী প্রার্থীদের ডেসকোর ওয়েবসাইটে ‘অনলাইন আবেদন ফরম’ পূরণ করে আবেদন করতে হবে। অনলাইন আবেদন ফরমের সঙ্গে স্ক্যান করা ছবি, স্বাক্ষর, সর্বশেষ শিক্ষাগত যোগ্যতা, অভিজ্ঞতা সনদের কপি (প্রযোজ্য ক্ষেত্রে) আপলোড করতে হবে। আবেদন ফরম পূরণের জন্য ডেসকোর ওয়েবসাইটে প্রদর্শিত নির্দেশিকা যথাযথভাবে অনুসরণ করতে হবে। নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য এই লিংকে পাওয়া যাবে। আবেদন করার আগে ডেসকোর আউটসোর্সিং নিয়োগ নীতিমালা-২০২৩ এবং এ–সংক্রান্ত শর্তাবলি ভালোভাবে পড়ে দেখতে হবে।

আবেদন ফি
ডেসকোর ওয়েবসাইটে প্রদর্শিত নির্দেশিকা অনুসরণ করে আবেদন ফি বাবদ ৫০০ টাকা ডাচ্-বাংলা ব্যাংক লিমিটেডের মোবাইল ব্যাংকিং সেবা ‘রকেট’–এর মাধ্যমে পরিশোধ করতে হবে।

আবেদনের শেষ সময়: ২৬ জুন ২০২৩, রাত ১২টা পর্যন্ত।

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল  SUBSCRIBE করতে ক্লিক করুন।


পাঠকের মন্তব্য দেখুন
ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0046191215515137