১৫ আগস্ট হ*ত্যা*কা*ণ্ডের ষড়যন্ত্র উদঘাটনে আন্তর্জাতিক তদন্ত দাবি

বরিশাল প্রতিনিধি |

বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন বলেছেন, বঙ্গবন্ধু বাঙালির অবিসংবাদিত নেতা, মহানায়ক এবং জাতির পিতা। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালি জাতির ঐক্যের প্রতীক। বঙ্গবন্ধুর হত্যাকারীদের বিচার হয়েছে ঠিকই, কিন্তু হত্যায় নেতৃত্ব দানকারী ষড়যন্ত্রকারীদের মুখোশ উন্মোচন করা জরুরি। সকলের এখন একটাই দাবি হওয়া উচিত ১৫ আগস্ট হত্যাকাণ্ড এবং এর পূর্বাপর সকল ষড়যন্ত্রের বিষয়ে আন্তর্জাতিক তদন্ত কমিটি গঠনের মাধ্যমে আগামী প্রজন্মের কাছে বঙ্গবন্ধু হত্যায় জড়িতদের ষড়যন্ত্র উন্মোচন করা। 

জাতীয় শোক দিবস উপলক্ষে বিশ্ববিদ্যালয় প্রশাসনের উদ্যোগে মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় কীর্তনখোলা অডিটোরিয়ামে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য।

ভারপ্রাপ্ত রেজিস্ট্রার সুপ্রভাত হালদারের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন ট্রেজারার অধ্যাপক ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়া। 

এ সময় বক্তব্য রাখেন শিক্ষক সমিতির সভাপতি ও বঙ্গবন্ধু হলের প্রভোস্ট আরিফ হোসেন, কলা ও মানবিক অনুষদের ডিন অধ্যপক ড. মুহসিন উদ্দীন, সিন্ডিকেট সদস্য সহযোগী অধ্যাপক তানভীর কায়ছার, প্রক্টর ড. খোরশেদ আলম, ডেপুটি রেজিস্ট্রার বাহাউদ্দিন গোলাপ, অফিসার্স এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ডা. তানজীন হোসেন এবং কর্মচারী কল্যাণ পরিষদের সভাপতি শাহাজাদা খান।  

সভা শেষে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র আয়োজিত ‘বঙ্গবন্ধুর লেখক সত্তা’ শিরোনামে রচনা প্রতিযোগিতা ও বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ, বাংলাদেশ সহ নানা বিষয় নিয়ে অনুষ্ঠিত কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

এর আগে সকাল ৯টায় উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিনের নেতৃত্বে প্রশাসনিক ভবন চত্বর থেকে একটি শোক র‌্যালি বের হয়। র‌্যালিটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে ৬ দফা স্মৃতিস্তম্ভে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলের শ্রদ্ধা নিবেদন করেন উপাচার্য সহ অন্য কর্মকর্তারা। 

এছাড়াও পবিত্র কুরআন খতম, মসজিদ-মন্দিরে দোয়া ও বিশেষ প্রার্থনা এবং বৃক্ষরোপন কর্মসূচির মধ্যদিয়ে জাতীয় শোক দিবস পালন করে বরিশাল বিশ্ববিদ্যালয় পরিবার।


পাঠকের মন্তব্য দেখুন
পেছালো জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম বর্ষের পরীক্ষা - dainik shiksha পেছালো জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম বর্ষের পরীক্ষা প্রশ্নফাঁসের মামলায় ১০ জনের কারাদণ্ড, খালাস ১১৪ - dainik shiksha প্রশ্নফাঁসের মামলায় ১০ জনের কারাদণ্ড, খালাস ১১৪ শিক্ষা ভবনের সেই বিপুলকে বদলি, গ্রেফতার চান এমপিও শিক্ষকরা - dainik shiksha শিক্ষা ভবনের সেই বিপুলকে বদলি, গ্রেফতার চান এমপিও শিক্ষকরা পলাতক ফাহিমার ক্যাশিয়ার কামালকে গ্রেফতারের দাবি - dainik shiksha পলাতক ফাহিমার ক্যাশিয়ার কামালকে গ্রেফতারের দাবি দীপু মনির ক্যাশিয়ার পাঠ্যপুস্তক বোর্ডের সচিব নাজমাকে বদলি - dainik shiksha দীপু মনির ক্যাশিয়ার পাঠ্যপুস্তক বোর্ডের সচিব নাজমাকে বদলি ঢাকা কলেজের নতুন অধ্যক্ষ অধ্যাপক ইলিয়াস - dainik shiksha ঢাকা কলেজের নতুন অধ্যক্ষ অধ্যাপক ইলিয়াস রাষ্ট্র পুনর্গঠনে যুক্তরাষ্ট্রের সহায়তা চাইলেন প্রধান উপদেষ্টা - dainik shiksha রাষ্ট্র পুনর্গঠনে যুক্তরাষ্ট্রের সহায়তা চাইলেন প্রধান উপদেষ্টা শিক্ষা কমিশন কেনো হলো না - dainik shiksha শিক্ষা কমিশন কেনো হলো না ১৫ এলাকায় ৬০ কিলোমিটার বেগে ঝড় হতে পারে - dainik shiksha ১৫ এলাকায় ৬০ কিলোমিটার বেগে ঝড় হতে পারে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে শিক্ষাপ্রতিষ্ঠানে বন্যায় ক্ষতির পরিমাণ ও সবুজায়নের তথ্য আহ্বান - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠানে বন্যায় ক্ষতির পরিমাণ ও সবুজায়নের তথ্য আহ্বান please click here to view dainikshiksha website Execution time: 0.0028510093688965