১৭ পরীক্ষার্থী বহিষ্কার, অনুপস্থিত প্রায় ১১ হাজার

দৈনিকশিক্ষা প্রতিবেদক |

এইচএসসি ও সমমানের পরীক্ষায় মঙ্গলবার সারাদেশে ১৭ জন পরীক্ষার্থী বহিষ্কৃত হয়েছেন। এদিন ১০ হাজার ৮১৭ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলেন। এদিন বিকেলে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির পক্ষ থেকে বিষয়টি জানানো হয়েছে।

মঙ্গলবার সকালে এইচএসসির রসায়ন প্রথম পত্র, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি প্রথম পত্র, ইতিহাস প্রথম পত্র, গৃহব্যবস্থাপনা ও পারিবারিক জীবন প্রথম পত্র, উৎপাদন ব্যবস্থাপনা  ও বিপণন প্রথম পত্র পরীক্ষা অনুষ্ঠিত হয়। এদিন আলিমে আল ফিকহ প্রথম পত্র পরীক্ষা অনুষ্ঠিত হয়। আর এদিন কারিগরি শিক্ষা বোর্ডের অধীন এইচএসসি বিএম-বিএমটি দ্বাদশ শ্রেণির কম্পিউটারাইজড অ্যাকাউনন্টিং সিস্টেম ২ ও উচ্চতর হিসাব বিজ্ঞান বিষয়ের ও একাদশ শ্রেণির কম্পিউটারাইজড অ্যাকাউনন্টিং সিস্টেম ১ ও প্রোডাকশন প্ল্যানিং কন্ট্রোল অ্যান্ড কস্টিং বিষয়ের, ভোকেশনাল দ্বাদশ শ্রেণির ঐচ্ছিক বিষয় এবং ডিপ্লোমা ইন কমার্সের একাদশ শ্রেণির প্রোডাকশন প্ল্যানিং কন্ট্রোল অ্যান্ড কস্টিং বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হবে। 

আরো পড়ুন : এইচএসসি ও সমমানে অনুপস্থিত ৪ হাজার ৭৯৪ পরীক্ষার্থী, বহিষ্কার ১

এদিন এইচএসসি ও সমমান পরীক্ষায় বহিষ্কৃত হয়েছেন ১৭ জন পরীক্ষার্থী। তাদের মধ্যে ১৪ জন এইচএসসি পরীক্ষার্থী ও ৩ জন আলিম পরীক্ষার্থী। এইচএসসি পরীক্ষার্থীদের মধ্যে ঢাকা বোর্ডে ১ জন, কুমিল্লা বোর্ডে ১ জন, যশোর বোর্ডে ১ জন, চট্টগ্রাম বোর্ডের ৩ জন, সিলেট বোর্ডের ২ জন, দিনাজপুর বোর্ডে ৩ জন ও ময়মনসিংহ বোর্ডের ৩ জন রয়েছেন।

এবারের এইচএসসি ও সমমান পরীক্ষায় সারাদেশে নিয়মিত ও অনিয়মিতসহ মোট ১৩ লাখ ৫৯ হাজার ৩৪২ জন পরীক্ষার্থীর অংশ নেয়ার কথা। মঙ্গলবার পরীক্ষা ছিলো ৯ লাখ ৭৩ হাজার ৭৬৪ জনের। এদের মধ্যে ২ হাজার ৬৪৯টি কেন্দ্রের মধ্যে ২ হাজার ৬৪৩টি কেন্দ্রে পরীক্ষায় অংশ নিয়েছেন ৯ লাখ ৬২ হাজার ৯৪৭ জন। অনুপস্থিত ছিলেন ১০ হাজার ৮১৭ জন। 

অনুপস্থিত শিক্ষার্থীদের মধ্যে ঢাকা বোর্ডের ১ হাজার ৮২৪ জন, রাজশাহী বোর্ডের ১ হাজার ১০১ জন, কুমিল্লা বোর্ডের ৬০৯ জন, যশোর বোর্ডের ৭৩০ জন, চট্টগ্রাম বোর্ডের ৫০০ জন, সিলেট বোর্ডের ৫৪৯ জন, বরিশাল বোর্ডের ৪৯৪ জন, দিনাজপুর বোর্ডের ৯১৮ জন ও ময়মনসিংহ বোর্ডের ৪৩২ জন, মাদরাসা শিক্ষা বোর্ডের আলিমের ৩ হাজার ৭৫ জন ও কারিগরি শিক্ষা বোর্ডের ৫৮৫ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলেন।

আগামী বৃহস্পতিবার সকালে এইচএসসির রসায়ন দ্বিতীয় পত্র, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি দ্বিতীয় পত্র, ইতিহাস দ্বিতীয় পত্র, গৃহব্যবস্থাপনা ও পারিবারিক জীবন দ্বিতীয় পত্র, উৎপাদন ব্যবস্থাপনা  ও বিপণন দ্বিতীয় পত্র পরীক্ষা অনুষ্ঠিত হবে। এদিন আলিমে আল ফিকহ দ্বিতীয় পত্র পরীক্ষা অনুষ্ঠিত হবে। আর এদিন কারিগরি শিক্ষা বোর্ডের অধীন এইচএসসি বিএম-বিএমটি দ্বাদশ শ্রেণির ফিন্যান্সিয়াল কাস্টমার সার্ভিসেস ২ ও ব্যাংকিং হিসাব রক্ষণ বিষয়ের, একাদশ শ্রেণির ফিন্যান্সিয়াল কাস্টমার সার্ভিসেস ১ ও ফিন্যান্স ব্যাংকিং ও বীমা বিষয়ের, এইচএসসি ভোকেশনাল শিক্ষাক্রমের দ্বাদশ শ্রেণির বাংলা-২ ও একাদশ শ্রেণির বাংলা-১ পরীক্ষা অনুষ্ঠিত হবে। এদিন ডিপ্লোমা ইন কমার্স শিক্ষাক্রমের দ্বাদশ শ্রেণির ১৭ আগস্টের বাংলা-২ ও একাদশ শ্রেণির বাংলা-১ বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা আছে। 

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল   SUBSCRIBE  করতে ক্লিক করুন।


পাঠকের মন্তব্য দেখুন
ঢাকার তাপমাত্রা দেখে স্কুল বন্ধের সিদ্ধান্ত নয়: শিক্ষামন্ত্রী - dainik shiksha ঢাকার তাপমাত্রা দেখে স্কুল বন্ধের সিদ্ধান্ত নয়: শিক্ষামন্ত্রী আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি - dainik shiksha আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি ফাঁস হওয়া প্রশ্নেই প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা - dainik shiksha ফাঁস হওয়া প্রশ্নেই প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা এসএসসি পরীক্ষার ফল ১০ বা ১১ মে - dainik shiksha এসএসসি পরীক্ষার ফল ১০ বা ১১ মে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে কুমিল্লায় শিক্ষা প্রতিষ্ঠানে পানি ঘণ্টা চালুর নির্দেশ - dainik shiksha কুমিল্লায় শিক্ষা প্রতিষ্ঠানে পানি ঘণ্টা চালুর নির্দেশ দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে please click here to view dainikshiksha website Execution time: 0.004770040512085