২৫ পরীক্ষার্থী বহিষ্কার, অনুপস্থিত সাড়ে ১৩ হাজার

দৈনিকশিক্ষা প্রতিবেদক |

বৃহস্পতিবার এইচএসসি ও সমমানের পরীক্ষায় সারাদেশে ২৫ জন পরীক্ষার্থী বহিষ্কৃত হয়েছেন। এদিন ১৩ হাজার ৫৬৭ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলেন। আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির পক্ষ থেকে বিষয়টি জানানো হয়েছে। 

বৃহস্পতিবার সাধারণ ধারার শিক্ষা বোর্ডগুলোতে এইচএসসির পদার্থবিজ্ঞান দ্বিতীয় পত্র, হিসাববিজ্ঞান দ্বিতীয় পত্র ও যুক্তিবিদ্যা দ্বিতীয় পত্র পরীক্ষা অনুষ্ঠিত হয়। আর কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে এইচএসসি বিএম-বিএমটির দ্বাদশ ও একাদশ শ্রেণির ব্যবসায় সংগঠন ও ব্যবস্থাপনা পরীক্ষা, ভোকেশনাল দ্বাদশ ও একাদশ শ্রেণির ট্রেড ২ দ্বিতীয় পত্র ও প্রথম পত্র পরীক্ষা ও ডিপ্লোমা ইন কমার্স একাদশ শ্রেণির উচ্চতর হিসাব বিজ্ঞান ও দ্বাদশ শ্রেণির বাণিজ্যিক ভূগোল পরীক্ষা অনুষ্ঠিত হয়। আর মাদরাসা শিক্ষা বোর্ডের অধীনে হাদিস ও উসুলুল হাদিস পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এদিন এইচএসসি ও সমমান পরীক্ষায় বহিষ্কৃত হয়েছেন ২৫ জন পরীক্ষার্থী। তাদের মধ্য ১৩ জন এইচএসসি পরীক্ষার্থী, ১ জন আলিম পরীক্ষার্থী ও ১১জন কারিগরি শিক্ষা বোর্ডের অধীনের পরীক্ষার্থী ছিলেন বলে জানা গেছে। 

বহিষ্কৃতদের মধ্যে ঢাকা বোর্ডে ৩ জন, রাজশাহী বোর্ডে ২ জন, কুমিল্লা বোর্ডে ১ জন, বরিশাল বোর্ডে ২ জন, দিনাজপুর বোর্ডের ১ জন, চট্টগ্রাম বোর্ডে ৩ জন ও সিলেট বোর্ডের ১ পরীক্ষার্থী বহিষ্কৃত হয়েছেন। আর মাদরাসা শিক্ষা বোর্ডের ১ জন ও কারিগরি শিক্ষা বোর্ডের ১১জন পরীক্ষার্থী এদিন বহিষ্কৃত হয়েছেন।

এবারের এইচএসসি ও সমমান পরীক্ষায় সারাদেশে নিয়মিত ও অনিয়মিতসহ মোট ১৩ লাখ ৫৯ হাজার ৩৪২ জন পরীক্ষার্থীর অংশ নেয়ার কথা। বৃহস্পতিবার পরীক্ষা ছিলো ৮ লাখ ৪৬ হাজার ৭৮৯ জনের। এদের মধ্যে ২ হাজার ৬৪৯টি কেন্দ্রে পরীক্ষায় অংশ নিয়েছেন ৮ লাখ ৩৩ হাজার ২২২ জন। অনুপস্থিত ছিলেন ১৩ হাজার ৫৬৭ জন।

অনুপস্থিত শিক্ষার্থীদের মধ্যে ৫ হাজার ৫৪৮জন এইচএসসি, ৪ হাজার ৪১৩ জন আলিম ও ৩ হাজার ৬০৬ জন কারিগরি শিক্ষা বোর্ডের পরীক্ষার্থী।  

আগামী রোববার এইচএসসির ভূগোল প্রথমপত্র, আলিমের আরবি দ্বিতীয় পত্র পরীক্ষা অনুষ্ঠিত হবে। এদিন এইচএসসি বিএম-বিএমটির দ্বাদশ ও একাদশ শ্রেণির মার্কেটিং নীতি ও প্রয়োগ, ভোকেশনাল দ্বাদশ শ্রেণির ক্যারিয়ার গাইডেন্স ও আত্ম কর্মসংস্থান, একাদশ শ্রেণির ঐচ্ছিক বিষয়, ডিপ্লোমা ইন কমার্স একাদশ ও দ্বাদশ শ্রেণির শর্ট হ্যান্ড পরীক্ষা অনুষ্ঠিত হবে।

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেলের সঙ্গেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল   SUBSCRIBE  করতে ক্লিক করুন।

 


পাঠকের মন্তব্য দেখুন
ঢাকার তাপমাত্রা দেখে স্কুল বন্ধের সিদ্ধান্ত নয়: শিক্ষামন্ত্রী - dainik shiksha ঢাকার তাপমাত্রা দেখে স্কুল বন্ধের সিদ্ধান্ত নয়: শিক্ষামন্ত্রী আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি - dainik shiksha আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি ফাঁস হওয়া প্রশ্নেই প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা - dainik shiksha ফাঁস হওয়া প্রশ্নেই প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা এসএসসি পরীক্ষার ফল ১০ বা ১১ মে - dainik shiksha এসএসসি পরীক্ষার ফল ১০ বা ১১ মে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে কুমিল্লায় শিক্ষা প্রতিষ্ঠানে পানি ঘণ্টা চালুর নির্দেশ - dainik shiksha কুমিল্লায় শিক্ষা প্রতিষ্ঠানে পানি ঘণ্টা চালুর নির্দেশ দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে please click here to view dainikshiksha website Execution time: 0.0049939155578613