৪৫তম বিসিএসে লিখিত পরীক্ষার তারিখ জানা যাবে কাল

দৈনিকশিক্ষা প্রতিবেদক |

দৈনিকশিক্ষাডটকম প্রতিবেদক: ৪৫তম বিসিএসের লিখিত পরীক্ষা কবে থেকে শুরু হবে, তা বুধবার বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়ে দেবে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। ঐ দিন পিএসসির ওয়েবসাইটে পরীক্ষার বিস্তারিত সময়সূচি প্রকাশ করা হবে। ২০ জানুয়ারির পর থেকে যে কোনো দিন লিখিত পরীক্ষা শুরু করা হতে পারে। তবে ২৩ জানুয়ারি পরীক্ষা শুরুর সম্ভাবনা বেশি।

সোমবার (৯ জানুয়ারি) পিএসসির কয়েক জন কর্মকর্তার সঙ্গে কথা বলে এ তথ্য জানা গেছে। 

পিএসসি চেয়ারম্যান সোহরাব হোসাইন জানিয়েছেন, ৪৫তম বিসিএসের লিখিত পরীক্ষার বিজ্ঞপ্তি যে কোনো সময় প্রকাশ করা হবে। ২০ জানুয়ারির পর যে কোনো দিন লিখিত পরীক্ষা শুরু হতে পারে। বিজ্ঞপ্তিতে পূর্ণাঙ্গ সময়সূচি থাকবে।

৪৫তম বিসিএসের লিখিত পরীক্ষা গত ২৭ নভেম্বর থেকে শুরু হওয়ার কথা ছিল। হরতাল-অবরোধে অস্থিতিশীলতা ও নির্বাচনি তৎপরতার কারণে পরীক্ষা পেছানোর দাবি তোলেন প্রার্থীরা  তাদের দাবির মুখে পরীক্ষা স্থগিত ঘোষণা করে পিএসসি।

২০২৩ খ্রিষ্টাব্দের ১৯ মে ৪৫তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ পরীক্ষায় অংশ নেন ২ লাখ ৬৮ হাজার ১১৯ জন। ৬ জুন প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করা হয়। এতে উত্তীর্ণ হন ১২ হাজার ৭৮৯ জন।

বিজ্ঞপ্তির তথ্যানুযায়ী, ৪৫তম বিসিএসে ২ হাজার ৩০৯ জন ক্যাডার নেওয়া হবে। এর মধ্যে সবচেয়ে বেশি নিয়োগ হবে চিকিৎসায়। সহকারী ও ডেন্টাল সার্জন মিলিয়ে চিকিৎসা ক্যাডারে ৫৩৯ জনকে নিয়োগ দেওয়া হবে। এরপর সবচেয়ে বেশি নিয়োগ পাবেন শিক্ষা ক্যাডারে।


পাঠকের মন্তব্য দেখুন
ঢাকার তাপমাত্রা দেখে স্কুল বন্ধের সিদ্ধান্ত নয়: শিক্ষামন্ত্রী - dainik shiksha ঢাকার তাপমাত্রা দেখে স্কুল বন্ধের সিদ্ধান্ত নয়: শিক্ষামন্ত্রী আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি - dainik shiksha আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি ফাঁস হওয়া প্রশ্নেই প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা - dainik shiksha ফাঁস হওয়া প্রশ্নেই প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা এসএসসি পরীক্ষার ফল ১০ বা ১১ মে - dainik shiksha এসএসসি পরীক্ষার ফল ১০ বা ১১ মে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে কুমিল্লায় শিক্ষা প্রতিষ্ঠানে পানি ঘণ্টা চালুর নির্দেশ - dainik shiksha কুমিল্লায় শিক্ষা প্রতিষ্ঠানে পানি ঘণ্টা চালুর নির্দেশ দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে please click here to view dainikshiksha website Execution time: 0.0049340724945068