৪৫তম বিসিএসের লিখিত পরীক্ষা স্থগিত হতে পারে

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক : ৪৫তম বিসিএসের লিখিত পরীক্ষা স্থগিত হতে পারে। সবার কথা বিবেচনা করে বিষয়টি নিয়ে আলোচনা করছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। দ্রুত এ বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা আসতে পারে।

শুক্রবার দুপুরে পিএসসির সূত্র গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

জানা গেছে, আগামী সোমবার (২৭ নভেম্বর) থেকে ৪৫তম বিসিএসের লিখিত পরীক্ষা শুরু হওয়ার কথা রয়েছে। তবে, হরতাল-অবরোধ ও নির্বাচনী ডামাডোলের মধ্যে পরীক্ষাকেন্দ্রে যাতায়াত নিয়ে নিরাপত্তা শঙ্কার কথা জানিয়ে আসছেন অনেকে।

সূত্র বলছে, অনেক প্রার্থীর আপত্তি আছে সোমবার থেকে পরীক্ষায় বসতে। আবার অনেক প্রার্থী আবার চাইছে পরীক্ষা হোক। সার্বিক পরিস্থিতি নিয়ে আলাপ-আলোচনা চলছে। যতোটুকু জেনেছি পরীক্ষা স্থগিত করা হতে পারে। আনুষ্ঠানিক ঘোষণা না আসা পর্যন্ত কিছুই বলা যাচ্ছে না।  

প্রিলিমিনারি পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের একাংশ ইতোমধ্যে নির্বাচন কমিশনে গিয়ে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বরাবর পরীক্ষা পেছানোর দাবিতে স্মারকলিপি দেন। একই দাবিতে পিএসসিতেও লিখিত আবেদন করেন। 

পরীক্ষা পেছানোর দাবির পক্ষে প্রার্থীরা উল্লেখ করেন, তফসিল ঘোষণার পর চলমান হরতাল-অবরোধ আরও ব্যাপক ও মারাত্মক আকার ধারণ করায় পরীক্ষার পরিবেশ ও যাতায়াতে নিরাপত্তা নিয়ে শঙ্কিত। বিষয়টি গুরুত্বসহকারে পর্যবেক্ষণ ও পিএসসির সঙ্গে আলোচনা করে স্বাভাবিক পরিস্থিতি বিবেচনা করে পরীক্ষার আয়োজন করার অনুরোধ জানান পরীক্ষার্থীরা।

এদিকে গতকাল বৃহস্পতিবার (২৩ নভেম্বর) সন্ধ্যায় লিখিত পরীক্ষার পূর্ণাঙ্গ সময়সূচি ও আসনবিন্যাস প্রকাশ করে পিএসসি। তাতে ২৭ নভেম্বরই পরীক্ষা শুরু হবে বলে জানানো হয়।

গত ৬ জুন ৪৫তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করা হয়। এতে মোট ১২ হাজার ৭৮৯ জন ৪৫তম বিসিএসের প্রিলিতে উত্তীর্ণ হয়েছেন।


পাঠকের মন্তব্য দেখুন
ফাঁস হওয়া প্রশ্নেই প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা - dainik shiksha ফাঁস হওয়া প্রশ্নেই প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা এসএসসি পরীক্ষার ফল ১০ বা ১১ মে - dainik shiksha এসএসসি পরীক্ষার ফল ১০ বা ১১ মে প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0053598880767822