৪৭১ ট্রেড ইন্সট্রাক্টর পদে নিয়োগ সুপারিশ

নিজস্ব প্রতিবেদক |

বিভিন্ন সাধারণ ধারার স্কুল ও মাদরাসায় ৪৭১ টি এমপিওভুক্ত ট্রেড ইন্সট্রাক্টর পদের প্রার্থীদের নিয়োগ সুপারিশ করা হয়েছে। ৬৮৮টি পদে নিয়োগে গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হলেও বাকি পদগুলোতে প্রার্থী না পাওয়ায় নিয়োগ সুপারিশ করা হয়নি। বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টায় প্রার্থীদের নিয়োগ সুপারিশ প্রক্রিয়া শুরু হয়েছে দৈনিক শিক্ষাডটকমকে নিশ্চিত করেছেন এনটিআরসিএর কর্মকর্তারা।

একজন কর্মকর্তা দৈনিক শিক্ষাডটকমকে বলেন, ৪৭১টি পদে প্রার্থীদের নিয়োগ সুপারিশ প্রক্রিয়া শুরু হয়েছে। ৬৮৮টি ট্রেড ইন্সট্রাক্টর পদে নিয়োগের গণবিজ্ঞাপ্তি প্রকাশিত হলেও বাকি পদগুলোতে প্রার্থী না পাওয়ায় ৪৭১ পদে নিয়োগ সুপারিশ করা হচ্ছে। প্রার্থীরা রাতেই এসএমএস পাবেন।

পরে শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের দৈনিক শিক্ষাডটকমকে বলেন, ৪৬৮টি প্রতিষ্ঠানের মধ্যে ১৬টি প্রতিষ্ঠানের ২৬টি পদ বাদ দেওয়ার জন্য সেসিপের অনুরোধের প্রেক্ষিতে ৪৫২টি প্রতিষ্ঠানের ৬৬২টি পদের আবেদন বিবেচনা করা হয়। মোট আবেদন পাওয়া যায় ১৫ হাজার ১৯৮টি। ১০টি ট্রেডের মধ্যে প্লাম্বিং নামের ১টি ট্রেডে কোনো আবেদন পাওয়া যায় নি। মোট ৬৬২টি পদের মধ্যে ৩৭১টি প্রতিষ্ঠানের ৪৭১টি পদে ১জন করে প্রার্থীকে টেলিটকের স্বয়ংক্রিয় সফটওয়্যার পদ্ধতিতে প্রাথমিকভাবে নির্বাচন করা হয়েছে। ১৯১টি পদে প্রার্থী পাওয়া যায়নি। নির্বাচিত প্রার্থী ও প্রতিষ্ঠান প্রধানকে এসএমএস প্রেরণ করা হয়েছে। পুলিশ ভেরিফিকেশনের পর নিয়োগ সুপারিশ করা হবে। 

জানা গেছে, সুপারিশকৃত প্রার্থীদের এসএমএস পাঠানো হবে। এছাড়া প্রার্থীরা নির্ধারিত ওয়েবসাইটে (http://ngi.teletalk.com.bd/ntrca/app/) প্রবেশ করেও প্রার্থীরা ফল দেখতে পরবেন। 

গত ৮ আগস্ট থেকে ৩১ আগস্ট পর্যন্ত এসব পদে আবেদন গ্রহণ করা হয়। স্কুল পর্যায়-২ এ নিবন্ধিত প্রার্থীদের নিয়োগ সুপারিশ পেতে আবেদনের সুযোগ পন। সেসিপের চাহিদার ভিত্তিতে এসব এমপিও পদে নিয়োগে এ বিশেষ গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছিল বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

এর আগে সেসিপের চাহিদা অনুসারে ১ হাজার ২৮০ ট্রেড ইন্সট্রাক্টর নিয়োগের প্রক্রিয়া চালানো হলেও প্রার্থী না থাকায় সবগুলো পদে নিয়োগ সুপারিশ করতে পারেনি এনটিআরসিএ। এগুলোর মধ্যে খালি থাকা ৬৮৮টি পদে নিয়োগ সুপারিশ করতে ফের গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখন দৈনিকশিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল   SUBSCRIBE  করতে ক্লিক করুন।


পাঠকের মন্তব্য দেখুন
স্কুল-কলেজ খুলছে রোববার, ক্লাস চলবে শনিবারও - dainik shiksha স্কুল-কলেজ খুলছে রোববার, ক্লাস চলবে শনিবারও নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল - dainik shiksha ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি - dainik shiksha সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ - dainik shiksha বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি - dainik shiksha সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা - dainik shiksha ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস - dainik shiksha এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস please click here to view dainikshiksha website Execution time: 0.0032320022583008