‘তথ্য আপা’ রাজস্বকরণের দাবিতে প্রধান উপদেষ্টার বাসভবনের সামনে অবস্থান

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

চুক্তিভিত্তিক বাতিল করে রাজস্বের দাবিতে জাতীয় মহিলা সংস্থা কর্তৃক বাস্তবায়িত ‘তথ্য আপা’ প্রকল্পে কর্মরত নারীরা অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টার বাসভবনের সামনে অবস্থান নিয়েছেন।

রোববার (১৮ আগস্ট) সকাল ১০টা থেকে ‘তথ্য আপা’ প্রকল্পে কর্মরত নারীরা অবস্থান করছেন।

জানা গেছে, ‘তথ্য আপা’ প্রকল্পে দুই হাজারের বেশি নারী কর্মরত রয়েছেন। তারা সবাই চুক্তিভিত্তিক নিয়োগে কর্মরত। এই প্রকল্পটি সব নারী ধারা পরিচালিত করা হয়।

অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টার বাসভবন সরকারি গেস্ট হাউজ যমুনার সামনে বিভিন্ন স্লোগানে ৫ শতাধিক নারী অবস্থান নিয়েছেন। ‘নারী পুরুষ সমতায়, তথ্য আপা পথ দেখা’, ‘এক দফ এক দাবি কর্মরত জনবল নিয়ে রাজস্বে তথ্য আপা’, ‘আর নয় প্রকল্প, আমরা চাই রাজস্ব’, ‘গ্রামীণ নারীর একমাত্র আশ্রয়স্থল, তথ্য আপা প্রকল্প রাজস্ব চাই’। 

 

ঝালকাঠির সদরের তথ্য সেবা কর্মকর্তা সংগীতা সরকার বলেন, ২০১১ খ্রিষ্টাব্দ থেকে প্রকল্পটির কার্যক্রম চালু হলেও এখনো সরকারিকরণ করা হয়নি। প্রকল্পের প্রথম পর্যায় শেষ হয়ে এখন দ্বিতীয় পর্যায় চলছে। বার বার রাজস্বের দাবি জানালেও চুক্তিতে প্রকল্পের মেয়াদ বাড়ানো হচ্ছে। আমরা আর চুক্তি চাই না। আমরা রাজস্ব চাই।

তিনি বলেন, আমাদের বলা হয়েছিল বর্তমান জনবলসহ প্রকল্পটি রাজস্ব করা হবে। উনারা কোনো প্রকার রাজস্ব না করে এক এক বছর মেয়াদ বাড়িয়ে যাচ্ছে। গত ৩০ জুন প্রকল্পের মেয়াদ শেষ হয়ে গেছে, আরো এক বছর বাড়ানোর পদক্ষেপ নিয়েছেন। আমরা এক বছর এক বছর চুক্তি চাই না। আমরা কর্মরত জনবলসহ রাজস্ব চাই।


পাঠকের মন্তব্য দেখুন
ইউএনওর ‘মানসিক নির্যাতনে’ শিক্ষকের মৃত্যুর অভিযোগ - dainik shiksha ইউএনওর ‘মানসিক নির্যাতনে’ শিক্ষকের মৃত্যুর অভিযোগ শিক্ষা ক্যাডারে পদোন্নতির সভা ১৮ সেপ্টেম্বর - dainik shiksha শিক্ষা ক্যাডারে পদোন্নতির সভা ১৮ সেপ্টেম্বর সেই অভিযুক্ত রেবেকাই এবার মাউশি ঢাকার ডিডি! - dainik shiksha সেই অভিযুক্ত রেবেকাই এবার মাউশি ঢাকার ডিডি! নাহিদ-দীপুর ঘনিষ্ঠ ব্যক্তিই মাউশি অধিদপ্তরের ডিজি হচ্ছেন! - dainik shiksha নাহিদ-দীপুর ঘনিষ্ঠ ব্যক্তিই মাউশি অধিদপ্তরের ডিজি হচ্ছেন! শিক্ষাপ্রতিষ্ঠানে ডেঙ্গু প্রতিরোধে কী ব্যবস্থা নেয়া হয়েছে- জানতে চায় অধিদপ্তর - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠানে ডেঙ্গু প্রতিরোধে কী ব্যবস্থা নেয়া হয়েছে- জানতে চায় অধিদপ্তর এক ফ্যাসিস্টকে দেশ ছাড়া করেছি অন্যকে সুযোগ দেয়ার জন্য নয়: সারজিস - dainik shiksha এক ফ্যাসিস্টকে দেশ ছাড়া করেছি অন্যকে সুযোগ দেয়ার জন্য নয়: সারজিস কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.00323486328125