নিবন্ধনধারীর নিয়োগে জটিলতা: ঢাকা বোর্ড চেয়ারম্যানের বিরুদ্ধে আদালত অবমাননার রুল - চাকরির খবর - Dainikshiksha


নিবন্ধনধারীর নিয়োগে জটিলতা: ঢাকা বোর্ড চেয়ারম্যানের বিরুদ্ধে আদালত অবমাননার রুল

নিজস্ব প্রতিবেদক |

একটি বেসরকারি কলেজের পরিচালনা পর্ষদের বিরুদ্ধে ব্যবস্থা না নেয়ায় ঢাকা শিক্ষা বোর্ড চেয়ারম্যান অধ্যাপক মো: মাহবুবুর রহমানের বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগে রুল জারি করেছেন হাইকোর্ট। আগামী ১১ ডিসেম্বর হাইকোর্টে ব্যাখ্যা দিতে হবে চেয়ারম্যানকে।
জানা যায়, বেসরকারি শিক্ষক নিবন্ধনধারী ও নিবন্ধন কর্তৃপক্ষ কর্তৃক নিয়োগের জন্য মনোনীত একজন প্রার্থীকে নিয়োগ দেয়নি জামালপুরের সরিষাবাড়ী মাহমুদা সালাম কলেজ পরিচালনা পর্ষদ।
সংক্ষুব্ধ ওই প্রভাষক প্রার্থী রিট আবেদন করেন। রিটের প্রেক্ষিতে কলেজের পরিচালনা পর্ষদের বিরুদ্ধে ব্যবস্থা নিয়ে আদালতে জানানোর জন্য নির্দেশ দেয়া হয় মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড, ঢাকাকে। কিন্তু আদালতের ওই আদেশ অনুযায়ী ব্যবস্থাও নেয়নি আবার আদালতকেও সময়মতো জানায়নি। একারণে আদালত চেয়ারম্যানের বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগে কেন ব্যবস্থা গ্রহণ করা হবে না জানতে চেয়ে হাহকোর্ট রুল জারি করেছেন বলে জানা গেছে।


জানা যায়, ওই কলেজটি ডিগ্রি পর্যন্ত। তাই পরিচালনা পর্ষদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার এখতিয়ার জাতীয় বিশ্ববিদ্যালয়ের। কিন্তু ঢাকা শিক্ষাবোর্ড এই বিষয়টি জাতীয় বিশ্ববিদ্যালয়কেও জানায়নি আবার আদালতকেও জানায়নি।
বোর্ডের সংশ্লিষ্ট শাখার কর্মকর্তাদের ওপর ক্ষোভ প্রকাশ করেছেন চেয়ারম্যান অধ্যাপক মাহবুবুর রহমান।




পাঠকের মন্তব্য দেখুন
প্রাথমিকের শিক্ষার্থীদের প্রতিদিন একটি শব্দ শেখানোর নির্দেশ - dainik shiksha প্রাথমিকের শিক্ষার্থীদের প্রতিদিন একটি শব্দ শেখানোর নির্দেশ মাস্টার্স ভর্তির আবেদন শুরু ২১ অক্টোবর - dainik shiksha মাস্টার্স ভর্তির আবেদন শুরু ২১ অক্টোবর সহকারী অধ্যাপক পদে পদোন্নতির খসড়া তালিকা প্রকাশ - dainik shiksha সহকারী অধ্যাপক পদে পদোন্নতির খসড়া তালিকা প্রকাশ বিজয়ফুল প্রতিযোগিতার তথ্য পাঠাতে হবে অধিদপ্তরে - dainik shiksha বিজয়ফুল প্রতিযোগিতার তথ্য পাঠাতে হবে অধিদপ্তরে স্কুলে ভর্তি সংক্রান্ত সভা ২৪ অক্টোবর - dainik shiksha স্কুলে ভর্তি সংক্রান্ত সভা ২৪ অক্টোবর মহাপরিচালকের চিকিৎসায় মানবিক সাহায্যের আবেদন - dainik shiksha মহাপরিচালকের চিকিৎসায় মানবিক সাহায্যের আবেদন দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে - dainik shiksha দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website