ভূমিকম্পে বিধ্বস্ত হল স্কুলটি - স্কুল - Dainikshiksha


ভূমিকম্পে বিধ্বস্ত হল স্কুলটি

গলাচিপা (পটুয়াখালী) সংবাদদাতা |

SCHOOL PIC

গলাচিপা উপজেলার পাড়ডাকুয়া মাধ্যমিক বিদ্যালয়টি রোববার ভোররাতে ভূমিকম্পে বিধ্বস্ত হয়ে পড়েছে। বিদ্যালয়টির ভবন নতুন করে নির্মান করা না হলে ছাত্র ছাত্রীদের লেখা পড়া হুমকির মূখে পড়বে। বিদ্যালয়ের কর্তৃপক্ষে এ অবস্থা সম্পর্কে উপজেলা প্রশাসনকে লিখিত ভাবে জানিয়ে।

উপজেলার পাড়ডাকুয়া মাধ্যমিক বিদ্যালয়টি ১৯৮৭ সালে প্রতিষ্ঠা হয়। বর্তমানে বিদ্যালয়টিতে ৬ষ্ঠ শ্রেণি হতে ১০ম শ্রেণি পর্যন্ত ৩শত ৭৫ জন শিক্ষার্থী রয়েছে। শিক্ষক, শিক্ষিকা ও কর্মচারী রয়েছেন ১৩জন।

বিদ্যালয়টি ২০০৭ সালে ১৫নভেম্বর সিডরের সময়ে এবকার বিধ্বস্ত হয়। পরে সরকারিভাবে সিডরে উপজেলায় বিধ্বস্ত হওয়া বিদ্যালয় গুলোতে ২লক্ষ ৫০হাজার টাকা করে বরাদ্ধ দেয় উপজেলা প্রশাসন। এর মধ্যে পাড়ডাকুয়া মাধ্যমিক বিদ্যালয়টি অন্তর্ভূক্ত ছিল।

বিদ্যালয়টি ১শত ৮০ফুট দীর্ঘ ও ২৫ফুট প্রশস্ত বিশিষ্ট টিন সেট ঘরটি নির্মান করা হয়। এতে বিদ্যালয়টি দীর্ঘ দিন হওয়ায় টিনসেটের ছাউনি পুরানো ও খুটিগুলো নাজুক হয়ে যায়।বৃষ্টির সময় ক্লাস চলাকালীন সময় চাল দিয়ে পানি পড়ত।

বিদ্যালয়টির অবকাঠামো দূর্বল হওয়ায় এ ভূমিকম্পে ক্ষতিগ্রস্থ হয়ে পড়ে। বিদ্যালয়টির এ বছর ফলাফল জেএসসিতে শতকরা পাশের হার ৯৮.৩৩।

পাড়ডাকুয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবুল কৃষ্ণ শীল জানান, বিদ্যালয়টি ভূমিকম্পে সম্পূর্ণ বিধ্বস্থ হয়ে যায়। বিদ্যালয়টির ভবন নির্মান করা না হলে ছাত্রছাত্রীদের লেখাপড়ায় চরম ক্ষতি হবে। এ ব্যাপারে ইউএনওকে লিখিত ভাবে জানিয়েছি, বলেন তিনি।

পাঠকের মন্তব্য দেখুন
এসএসসির ফল প্রকাশ ৬ মে - dainik shiksha এসএসসির ফল প্রকাশ ৬ মে নন-ক্যাডারে সংরক্ষিত আসনের লিখিত পরীক্ষা স্থগিত - dainik shiksha নন-ক্যাডারে সংরক্ষিত আসনের লিখিত পরীক্ষা স্থগিত প্রাথমিকের নতুন প্রশ্ন কাঠামো চূড়ান্ত - dainik shiksha প্রাথমিকের নতুন প্রশ্ন কাঠামো চূড়ান্ত এইচএসসি ২০১৮ পরীক্ষার সময়সূচি - dainik shiksha এইচএসসি ২০১৮ পরীক্ষার সময়সূচি জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website Execution time: 0.021859884262085