নিবন্ধনের ৩ বছরেও অগ্রগতি নেই সুবর্ণজয়ন্তী উৎসবের

নিজস্ব প্রতিবেদক |

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) সুবর্ণজয়ন্তী উৎসবের জন্য নিবন্ধন শুরু হয় ২০১৪ সালের জানুয়ারিতে। ওই বছরের নভেম্বরেই এই উৎসব অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

কিন্তু কর্তৃপক্ষের অবহেলার কারণে এখনও অনুষ্ঠানের আয়োজন করা সম্ভব হচ্ছে না বলে অভিযোগ করেছেন নিবন্ধিত শিক্ষার্থীরা। তবে বিশ্ববিদ্যালয় প্রশাসনের দাবি- প্রধান অতিথি হিসেবে প্রধানমন্ত্রীর আসার দিনক্ষণ ঠিক না হওয়ায় থমকে আছে উৎসব আয়োজন প্রক্রিয়া।

রুয়েটের রেজিস্ট্রার দফতর সূত্রে জানা যায়, ২০১৪ সালের জানুয়ারি থেকে অনুষ্ঠানের রেজিস্ট্রেশন শুরু হয়। অনুষ্ঠানে রুয়েটের প্রতিষ্ঠা সময় থেকে (প্রাক্তন রাজশাহী ইঞ্জিনিয়ারিং কলেজ ও বিআইটি) অদ্যবধি সকল সাবেক ও বর্তমান শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী নিবন্ধনের সুযোগ পান। বর্তমান শিক্ষার্থীদের জন্য নিবন্ধন ফি ছিল ৫০০ টাকা এবং প্রাক্তন শিক্ষার্থীদের ছিল ১৫০০ টাকা। নিবন্ধন প্রক্রিয়া শেষে নভেম্বর মাসে উৎসব আয়োজনের প্রাথমিকভাবে সিদ্ধান্ত নেয়া হয়। তবে নিবন্ধনের প্রায় তিন বছর পেরিয়ে গেলেও অনুষ্ঠান আয়োজনের অগ্রগতি নিয়ে কোনো নতুন তথ্য জানাতে পারেনি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সাবেক শিক্ষার্থী আতিফ মোস্তফা বলেন, নিবন্ধনের এতদিনেও অনুষ্ঠানটি না হওয়ায় আমি খুবই হতাশ। আদৌ হবে কিনা তা নিয়ে আমি সন্দিহান।

চাকরি করি, অফিসসহ নানান ব্যস্ততা আছে। এখন হলে যেতে পারবো কিনা তা নিয়েও সংশয় রয়েছে।
উপাচার্য অধ্যাপক ড. রফিকুল আলম বেগ বলেন, সাবেক শিক্ষার্থীরা অনুষ্ঠানে প্রধানমন্ত্রীকে প্রধান অতিথি হিসাবে চাওয়ায় আমরা তাঁকে অনুরোধ করি। কিন্তু প্রধানমন্ত্রী সময় দিতে না পারায় উৎসব থেমে আছে। তবে আমরা চেষ্টা করছি। দ্রুতই এ সমস্যার সমাধান হবে।


পাঠকের মন্তব্য দেখুন
শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট - dainik shiksha রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.013482809066772