ট্রাম্পের পোস্ট সরাবো না : মার্ক জাকারবার্গ

দৈনিকশিক্ষা ডেস্ক |

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের করা ‘যখন লুটপাট শুরু হয়, তখন গুলি শুরু হয়’ এমন একটি পোস্ট না সরানোর সিদ্ধান্তে অনড় রয়েছেন ফেসবুকের সিইও মার্ক জাকারবার্গ। মঙ্গলবার প্রতিষ্ঠানটির কর্মীদের সঙ্গে এক ভার্চুয়াল বৈঠকে তিনি এ ঘোষণা দেন। খবর সিএনবিসির।

ফেসবুকের কর্মীরা ট্রাম্পের ওই পোস্ট নিয়ে প্রকাশ্য সমালোচনা করার পরও জাকারবার্গ নিজের অবস্থানে অনড় থাকার কথা জানালেন। ফেসবুক কর্মীদের যুক্তি হচ্ছে, ট্রাম্পের ওই পোস্ট ফেসবুকের কমিউনিটি স্ট্যান্ডার্ড লঙ্ঘন করেছে, যেখানে গুরুতর সহিংসতা উসকে দেয়ার মতো ভাষা ব্যবহারে নিষেধাজ্ঞা রয়েছে।

জাকারবার্গের এমন ঘোষণার পর অনেকেই তার সমালোচনা করেছেন। তাদের একজন হচ্ছেন ফেসবুকের একজন ইউজার ইন্টারফেস ইঞ্জিনিয়ার ব্রান্ডন ডেইল। জাকারবার্গের ওই ঘোষণার সমালোচনা করে মঙ্গলবারই তিনি টুইট করেন।

এদিকে এই সিদ্ধান্তের সমালোচনার পাশাপাশি ফেসবুকের অন্তত দুজন কর্মী চাকরি ছাড়ার ঘোষণা দিয়েছেন। প্রতিষ্ঠানটির একজন সফটওয়্যার ইঞ্জিনিয়ার টিমোথি আভেনি লিংকডইনে এক পোস্টে লিখেন, মার্কিন জনগণকে র‌্যাডিকালাইজ করার লক্ষ্যে প্রেসিডেন্ট গোঁড়া বার্তাগুলোর ব্যাপারে ফেসবুকের ক্রমাগত নিষ্ক্রিয়তা আমি মেনে নিতে পারছি না।

আরেকজন কর্মী যিনি ফেসবুকে ডাটা সায়েন্টিস্টের কাজ করেন, তিনিও প্রতিষ্ঠানটিতে কাজ করতে অস্বীকৃতি জানান। আয়োডেলে ওদুবেলা বলেন, ঘৃণামূলক বক্তব্য ও সহিংসতাকে আমাদের প্রেসিডেন্ট বড় করে দেখায় এবং আপনাদের সিইও এ ব্যাপারে কিছু করতে চায় না। এখানে আমার পক্ষে কাজ করা সম্ভব না।


পাঠকের মন্তব্য দেখুন
শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট - dainik shiksha রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0045580863952637