সুইসাইড নোট লিখে শিক্ষিকার ‘আত্মহত্যা’

নিজস্ব প্রতিবেদক |

‘আমার মৃত্যুর জন্য কেউ দায়ী নয়। আমার পোস্টমর্টেম করো না। আমার মরদেহের যে অঙ্গগুলো কাজে লাগে তা আমি ২৫০ বেড হাসপাতালে দান করে গেলাম। আমার টাকা-পয়সাগুলো মাকে দিয়ে গেলাম। তার ঋণ পরিশোধ করার ক্ষমতা আমার নেই। ইতি তোমার অবাধ্য মেয়ে। বি.দ্র. শান্ত মাথায় মৃত্যুর পথ বেছে নিলাম। সবাইকে ক্ষমা করে গেলাম।’

সোমবার (১৯ নভেম্বর) রাতে খুলনায় উপরোক্ত কথাগুলো সুইসাইড নোটে লিখে ইস্মিতা মণ্ডল (৩১) নামে এক কলেজ শিক্ষিকা গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন।

রাতেই মহানগরের বয়রার (২৫০ বেড হাসপাতালের কাছে) ভাড়া বাসা থেকে ওই শিক্ষিকার মরদেহটি উদ্ধার করে পুলিশ।

নিহত ইস্মিতা মণ্ডল (৩১) খুলনার সরকারি মজিদ মেমোরিয়াল সিটি কলেজের শরীর চর্চা বিভাগের শিক্ষিকা। তিনি বটিয়াঘাটা উপজেলার কিসমত ফুলতলা গ্রামের অশ্মিনী মণ্ডলের মেয়ে।

সোনাডাঙ্গা মডেল থানার ওসি মো. মমতাজুল হক জানান, সোমবার রাত সাড়ে ৮টার দিকে খবর পেয়ে ছোট বয়রা এলাকার মোজাফ্ফরের ভাড়া বাসায় শিক্ষিকা ইস্মিতা মণ্ডল ও তার ছোট বোন খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের নার্স সুস্মিতা থাকতেন।

সোমবার বিকালে তার বোন কাজে বাইরে গেলে ফিরে এসে দরজা বন্ধ দেখেন। অনেক ডাকাডাকি করেও দরজা না খোলায় আশপাশের লোকজন ডেকে দরজা ভেঙে ফেলেন।

ভেতরে গিয়ে দেখেন সিলিংফ্যানের সঙ্গে রশি দিয়ে গলায় ফাঁস অবস্থায় তার বোন ইস্মিতা ঝুলে আছে। এর পর তাকে উদ্ধার করে খুমেক হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

তবে কি কারণে শিক্ষিকা ইস্মিতা মণ্ডল আত্মহত্যা করেছে তা জানা যায়নি।

নিহতের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। ঘটনাস্থলে একটি সুইসাইড নোট পাওয়া গেছে। ওই সুইসাইড নোট পড়ে বিস্তারিত খতিয়ে দেখা হচ্ছে বলে জানান ওসি।


পাঠকের মন্তব্য দেখুন
শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট - dainik shiksha রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0089638233184814