আর্মড ফোর্সেস-আর্মি মেডিক্যালে ভর্তি আবেদন শুরু

দৈনিকশিক্ষা প্রতিবেদক |

বাংলাদেশ সেনাবাহিনী কর্তৃক পরিচালিত একটি সরকারি আর্মড ফোর্সেস মেডিক্যাল কলেজ ও ৫টি বেসরকারি আর্মি মেডিক্যাল কলেজের ২০২৩-২৪ শিক্ষাবর্ষের এমবিবিএস কোর্সের ভর্তি পরীক্ষার আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে। রোববার (১৪ ফেব্রুয়ারি) সকাল ১১টা থেকে আবেদন গ্রহণ অনলাইনে শুরু হয়। ২৭ জানুয়ারি পর্যন্ত এ ভর্তি পরীক্ষার আবেদন অনলাইনে গ্রহণ করা হবে। 

আগামী ১৬ ফেব্রুয়ারি (শুক্রবার) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এদিন ঢাকা সেনানিবাসসহ দেশের ছয়টি সেনানিবাসে সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত ঘণ্টাব্যাপী এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ভর্তি বিজ্ঞপ্তি দেখুন ক্লিক করুন

এবার ভর্তি আবেদন ফি ধরা হয়েছে ১ হাজার টাকা। এসব মেডিকেল কলেজের ২০২৩-২৪ শিক্ষাবর্ষের এমবিবিএস কোর্সের ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

ভর্তি বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, ১০০ নম্বরের এমসিকিউ পদ্ধতির পরীক্ষা হবে। প্রতিটি ভুল উত্তরের জন্য দশমিক ২৫ নম্বর কাটা যাবে। এসএসসি ও এইচএসসির জিপিএর ওপর ২০০ নম্বর নির্ধারণ করা হয়েছে। এসএসসিতে প্রাপ্ত জিপিএর জন্য ৭৫ নম্বর আর এইচএসসিতে প্রাপ্ত জিপিএর জন্য ১২৫ নম্বর নির্ধারণ করা হয়েছে।


পাঠকের মন্তব্য দেখুন
ধর্ম নিয়ে কটূক্তি: জবি ছাত্রী তিথির পাঁচ বছরের কারাদণ্ড - dainik shiksha ধর্ম নিয়ে কটূক্তি: জবি ছাত্রী তিথির পাঁচ বছরের কারাদণ্ড এসএসসির খাতা চ্যালেঞ্জের আবেদন যেভাবে - dainik shiksha এসএসসির খাতা চ্যালেঞ্জের আবেদন যেভাবে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন শুরু ২৬ মে - dainik shiksha একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন শুরু ২৬ মে ভর্তি পরামর্শ: কলেজ পছন্দ জরুরি - dainik shiksha ভর্তি পরামর্শ: কলেজ পছন্দ জরুরি মৃত্যুদণ্ডাদেশ চূড়ান্ত হওয়ার আগে আসামিকে কনডেম সেলে রাখা যাবে না: হাইকোর্ট - dainik shiksha মৃত্যুদণ্ডাদেশ চূড়ান্ত হওয়ার আগে আসামিকে কনডেম সেলে রাখা যাবে না: হাইকোর্ট শিক্ষা ক্যাডারের নির্বাচনী হাটে এমপিও শিক্ষকের কপাল ফাটে - dainik shiksha শিক্ষা ক্যাডারের নির্বাচনী হাটে এমপিও শিক্ষকের কপাল ফাটে অন্ত*র্বাসে লুকানো ডিভাইস, ১০ মিনিটেই শেষ পরীক্ষা - dainik shiksha অন্ত*র্বাসে লুকানো ডিভাইস, ১০ মিনিটেই শেষ পরীক্ষা ১৩ শিক্ষকের ১৪ শিক্ষার্থী, সবাই ফেল - dainik shiksha ১৩ শিক্ষকের ১৪ শিক্ষার্থী, সবাই ফেল দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে এমপিওভুক্ত শিক্ষকদের জন্য সুখবর - dainik shiksha এমপিওভুক্ত শিক্ষকদের জন্য সুখবর please click here to view dainikshiksha website Execution time: 0.0024080276489258