এমপিওর দাবিতে প্রধানমন্ত্রীর কার্যালয়ের উদ্দেশ্যে পদযাত্রা কাল, অবস্থানে শিক্ষকরা (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক |

শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তির দাবিতে ফের জাতীয় প্রেসক্লাবের সামনে হাজার হাজার শিক্ষক-কর্মচারী অবস্থান নিয়েছেন। তবে, প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে পদযাত্রা আজকের মতো স্থগিত করা হয়েছে। আগামীকাল সকাল ১১টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের দিকে পদযাত্রা করবেন তারা। 

আজ বুধবার (২০ মার্চ) সকাল দশটা থেকে সারাদেশের ননএমপিও শিক্ষকরা প্রেসক্লাবের সামনের ফুটপাত থেকে কদম ফোয়ারা পর্যন্ত রাস্তার দুইপাশে অবস্থান নিয়েছেন। এমপিও চাই, দিতে হবে, এমপিও ছাড়া বাড়ি ফিরে যাবো না ইত্যাদি স্লোগানে মুখরিত করে রেখেছেন শিক্ষকরা। 

আন্দোলন আহ্বানকারী সংগঠন ননএমপিও শিক্ষক-কর্মচারী ফেডারেশনের সভাপতি অধ্যক্ষ গোলাম মাহমুদুন্নবী ডলার দৈনিকশিক্ষা ডটকমকে দুপুর ২টায় বলেন, আজ আমরা প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাৎ করছি না। আজকে আমরা জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান নেব। আগামীকাল সকাল ১১টার মধ্যে সুস্পষ্ট নির্দেশনা না পেলে আমরা প্রধানমন্ত্রীর কার্যালয়ের উদ্দেশ্যে পদযাত্রা করবো।

গত বছরের ৭ জুন সংসদে উপস্থাপিত বাজেটে এমপিওভুক্তির কোনো বরাদ্দ না থাকায় ১০ জুন থেকে লাগাতার আন্দোলন শুরু করেন ননএমপিও শিক্ষক-কর্মচারীরা। এমপিওভুক্তির দাবিতে গত জুন-জুলাইয়ে ঝড়-বৃষ্টির মধ্যেই টানা ৩২ দিন জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান ধর্মঘট ও আমরণ অনশন করেন তারা। ১১ জুলাই প্রধানমন্ত্রীর আশ্বাসের কথা পৌঁছে দিয়ে ননএমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের অনশন ভাঙ্গান চার বিশিষ্টজন।

আরও পড়ুন:  এমপিওর দাবিতে ফের প্রেসক্লাবের সামনে শিক্ষকদের অবস্থান(ভিডিও)

 


পাঠকের মন্তব্য দেখুন
নতুন শিক্ষাক্রমের ৩১ পাঠ্যবইয়ে ১৪৭ ভুল - dainik shiksha নতুন শিক্ষাক্রমের ৩১ পাঠ্যবইয়ে ১৪৭ ভুল বজ্রপাতে মাদরাসার ২১ ছাত্র আহত, হাসপাতালে ১১ - dainik shiksha বজ্রপাতে মাদরাসার ২১ ছাত্র আহত, হাসপাতালে ১১ যতো লিখেছি, ছিঁড়েছি তার বেশি - dainik shiksha যতো লিখেছি, ছিঁড়েছি তার বেশি তত্ত্বাবধায়ককে বাধ্য করে ঢাবি শিক্ষকের পিএইচডি - dainik shiksha তত্ত্বাবধায়ককে বাধ্য করে ঢাবি শিক্ষকের পিএইচডি সব শিক্ষাপ্রতিষ্ঠানে দুই কবির জন্মবার্ষিকী পালনের নির্দেশ - dainik shiksha সব শিক্ষাপ্রতিষ্ঠানে দুই কবির জন্মবার্ষিকী পালনের নির্দেশ শিক্ষকদের চাকরির মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নেই - dainik shiksha শিক্ষকদের চাকরির মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নেই বিদ্যালয়ের ক্লাস থামিয়ে ভোট চাইলেন চেয়ারম্যান পদপ্রার্থী - dainik shiksha বিদ্যালয়ের ক্লাস থামিয়ে ভোট চাইলেন চেয়ারম্যান পদপ্রার্থী দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0038471221923828