কোচিং বন্ধ করতে বললেন ইলিয়াস মোল্লাহ

মিথিলা মুক্তা, দৈনিক শিক্ষাডটকম |

ঢাকা-১৬ আসনের টানা চারবারের সংসদ সদস্য ও প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সংসদীয় কমিটির সভাপতি ইলিয়াস উদ্দিন মোল্লাহ সব শিক্ষককে কোচিং সেন্টার বন্ধ করতে বলেছেন।  

তিনি বলেন,  আমি প্রতিষ্ঠানের সব শিক্ষককে বলতে চাই কোচিং সেন্টার বন্ধ করতে হবে। যদি মনে করেন স্কুল বাদ দিয়ে কোচিং সেন্টার করবেন,  প্রতিষ্ঠান বাদ দিয়ে আপনি কোচিং সেন্টার করেন তাতে আমার কোনো সমস্যা নেই।

গতকাল সোমবার দুপুরে মিরপুর গার্লস আইডিয়াল ল্যাবেরটরী ইনস্টিটিউট-এর দেয়া এক সংবর্ধনা অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। 
বাসায় কোনো কোচিং চলবে না। এই মিরপুর এলাকায় কোনো কোচিং থাকবে না। এটার রেকর্ড করতে হবে। কোনো শিক্ষক-শিক্ষিকা যদি কোচিং করান আর আমরা যদি তা জানতে পারি তাহলে গভর্নিং বডির সদস্য ও প্রধান শিক্ষকে বলবো কঠোর ব্যবস্থা নেবেন।

তিনি আরো বলেন, সব শিক্ষক-শিক্ষিকাকে বলবো এখন থেকে টার্গেট নেন ২০২৫ খ্রিষ্টাব্দে আমরা ১০০ তে ১০০ ভালো ফল করবো। ভালো ফলের জন্য বাচ্চাদের পড়াশোনায় মনোযোগী করতে হবে এবং তারপরে শিক্ষকদের মনোযোগী হতে হবে।

শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, তোমরা বেশি করে পড়াশোনা করবে। বাসায় জোরে জোরে পড়বে যাতে পাশের রুম থেকে তোমার মা পড়ার আওয়াজ শুনতে পান। যদি কোনো বিষয়ে তোমার সমস্যা থাকে সেটা নিয়ে ক্লাস টিচারের সঙ্গে কথা বলবে। দরকার হলে শিক্ষকরা অতিরিক্ত ক্লাসের ব্যবস্থা করবেন। 

ইলিয়াস উদ্দিন মোল্লাহ বলেন, স্কুলে শিক্ষক-শিক্ষিকার দায়িত্ব নেবেন আর বাসায় কোচিং করাবেন, এটা হয় না। ছাত্র-ছাত্রীদের হুমকি দেবেন পড়ার জন্য-এই মন-মানসিকতা থেকে আপনারা বের হয়ে যান। 

 

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল  SUBSCRIBE করতে ক্লিক করুন।

 


পাঠকের মন্তব্য দেখুন
সফটওয়্যারে কারিগরি ত্রুটি/ ইনডেক্সধারী শিক্ষকদের তথ্য ইমেইলে আহ্বান - dainik shiksha সফটওয়্যারে কারিগরি ত্রুটি/ ইনডেক্সধারী শিক্ষকদের তথ্য ইমেইলে আহ্বান শিক্ষা মন্ত্রণালয় ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের দ্বৈত নীতি! - dainik shiksha শিক্ষা মন্ত্রণালয় ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের দ্বৈত নীতি! হিটস্ট্রোকে শিক্ষকের মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে শিক্ষকের মৃত্যু লিখিততে প্রক্সি দিয়ে পার, মৌখিক পরীক্ষায় এসে ধরা - dainik shiksha লিখিততে প্রক্সি দিয়ে পার, মৌখিক পরীক্ষায় এসে ধরা কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে এসএসসির খাতা চ্যালেঞ্জের আবেদন যেভাবে - dainik shiksha এসএসসির খাতা চ্যালেঞ্জের আবেদন যেভাবে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে শিক্ষক কেনো বদলি চান - dainik shiksha শিক্ষক কেনো বদলি চান ১৮তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা হতে পারে জুলাইয়ে - dainik shiksha ১৮তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা হতে পারে জুলাইয়ে please click here to view dainikshiksha website Execution time: 0.0038521289825439