গুগলে চাকরি পেয়েছেন ঢাবি ছাত্র শাহেদ

ঢাবি প্রতিনিধি |

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র শাহেদ শাহরিয়ার সার্চ ইঞ্জিন গুগলে চাকরি পেয়েছেন। রোববার (১২ জুলাই) চাকরিতে যোগ দিতে ঢাকা ছেড়েছেন তিনি। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এ তথ্য নিশ্চিত করেছেন শাহেদ নিজেই।

শাহেদ ঢাকা বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ থেকে গ্র্যাজুয়েট সম্পন্ন করেন।

তিনি ফেসবুকে লেখেন, আমি এখন আয়ারল্যান্ডের ডাবলিনে আছি। দেশটির গুগল নেটওয়ার্ক কন্ট্রোল টিমে যোগদান করতে যাচ্ছি। সবাইকে অনেক ধন্যবাদ, যারা আমাকে যাত্রার বিভিন্ন প্রক্রিয়ার মধ্য দিয়ে যেতে সাহায্য করেছেন। আর আশা করি, আমি খুব শীঘ্রই গুগলে যোগ দিচ্ছি।

তিনি আরও জানান, ২০১৮ খ্রিষ্টাব্দের ১৬ জুলাই গুগল থেকে সাক্ষাৎকারের একটি বার্তা পান। পরে আইসিপিসির প্রস্তুতির জন্য গুগল থেকে কিছু সময় চেয়ে নেন। পরের বছর ২৯ এপ্রিল অনলাইনে সাক্ষাৎকারে উত্তীর্ণ হন শাহেদ। আর একইবছর আরেকটি সরাসরি সাক্ষাৎকারে অংশ নিয়ে গুগলে যোগদানের আমন্ত্রণ পান। সে সময় পাসপোর্ট নবায়নের জন্য যোগদানের জন্য আরও ৫ মাস সময় বাড়িয়ে নেন। ফলে চলতি বছর গত ৬ এপ্রিল যোগদানের ফাইনাল তারিখ নির্দিষ্ট হয়। কিন্তু করোনার কারণে আন্তর্জাতিক ফ্লাইট বাতিল হওয়ায় তখন যোগদান করতে পারেননি।

গত ১৬ জুন থেকে আন্তর্জাতিক ফ্লাইট পুনারায় চালু হলে ৮ জুলাইয়ের টিকেট নেন শাহেদ। কিন্তু ইতালী থেকে বাংলাদেশি প্রবাসীদের ফিরিয়ে দেয়ার ঘটনার পর দুবাইয়ের বিমান পরিবহন সংস্থা আরব আমিরাত ঘোষণা দেয় যাত্রীদের অবশ্য করোনা নেগেটিভ সনদ লাগবে। ফলে করোনা পরীক্ষা দিয়ে সনদ সংগ্রহে আবারও অপেক্ষায় থাকতে হয় শাহেদকে। অবশেষে গতকাল রোববার প্রত্যাশিত গুগলে যোগদান করতে বিমানে উঠতে সক্ষম হলেন তিনি।

জানা গেছে, শাহরিয়ার শাহেদ রংপুর সরকারি কলেজ থেকে এইচএসসি পাস করেন। এরপর ঢাকা বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে ভর্তি হন। বিশ্ববিদ্যালয়ের হলে থাকা অবস্থায় তিনি গুগলের আমন্ত্রণ পান। শাহেদ মাধ্যমিক স্তরে লেখাপড়া করেন রংপুর জেলা স্কুলে।


পাঠকের মন্তব্য দেখুন
কাল থেকে শিক্ষা বর্ষপঞ্জি অনুযায়ী চলবে সব প্রাথমিক বিদ্যালয় - dainik shiksha কাল থেকে শিক্ষা বর্ষপঞ্জি অনুযায়ী চলবে সব প্রাথমিক বিদ্যালয় বিশ্ববিদ্যালয়ে শিক্ষার মান বাড়ানোর নির্দেশ রাষ্ট্রপতির - dainik shiksha বিশ্ববিদ্যালয়ে শিক্ষার মান বাড়ানোর নির্দেশ রাষ্ট্রপতির ফিলিস্তিনের স্বাধীনতার দাবিতে দেশজুড়ে সংহতি সমাবেশ - dainik shiksha ফিলিস্তিনের স্বাধীনতার দাবিতে দেশজুড়ে সংহতি সমাবেশ সব মাদরাসার ওয়েবসাইট ও তথ্য হালনাগাদের নির্দেশ - dainik shiksha সব মাদরাসার ওয়েবসাইট ও তথ্য হালনাগাদের নির্দেশ অষ্টম শ্রেণি পর্যন্ত শিক্ষা অবৈতনিক : দুই মন্ত্রণালয় যা করবে - dainik shiksha অষ্টম শ্রেণি পর্যন্ত শিক্ষা অবৈতনিক : দুই মন্ত্রণালয় যা করবে নার্সিং-মিডওয়াইফারি ভর্তি পরীক্ষার ফল প্রকাশ - dainik shiksha নার্সিং-মিডওয়াইফারি ভর্তি পরীক্ষার ফল প্রকাশ শুক্রবার স্কুল খোলার সিদ্ধান্ত হয়নি, জানালো শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha শুক্রবার স্কুল খোলার সিদ্ধান্ত হয়নি, জানালো শিক্ষা মন্ত্রণালয় সিনিয়র আইনজীবীরা বিচার বিভাগের স্বার্থে কথা বলবেন, আশা প্রধান বিচারপতির - dainik shiksha সিনিয়র আইনজীবীরা বিচার বিভাগের স্বার্থে কথা বলবেন, আশা প্রধান বিচারপতির দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0026230812072754