জাতীয়করণের দাবিতে খানসামায় শিক্ষকদের ধর্মঘট

খানসামা (দিনাজপুর) প্রতিনিধি: |

শিক্ষা ব্যবস্থা জাতীয়করণ, জাতীয় শিক্ষানীতি-২০১০ বাস্তবায়নসহ ১১ দফা দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শিক্ষক কর্মচারি সংগ্রাম কমিটির ডাকা ধর্মঘটে দিনাজপুরের খানসামা উপজেলার সকল স্কুল, কলেজ ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষকরা ক্লাশ বর্জন ও ধর্মঘট পালন করেছে।

আজ মঙ্গলবার (২৩ জানুয়ারি) সকাল ৯ টা হতে ছাত্র-ছাত্রীরা শিক্ষা প্রতিষ্ঠানে গেলেও তাদের ক্লাশ নেয় নি সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকরা। তারা ক্লাশ বর্জন করে ছাত্র-ছাত্রীদের বাড়ি ফিরে যাওয়ার জন্য অনুরোধ করেন।

সরেজমিনে উপজেলার নিউ পাকেরহাট উচ্চ বিদ্যালয়, দুহশুহ বহুমুখী উচ্চ বিদ্যালয়, জবেদা বেগম উচ্চ বিদ্যালয়, ছাতিয়ানগড় উচ্চ বিদ্যালয় ও কলেজ , কাচিনীয়া উচ্চ বিদ্যালয়, খানসামা পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়, পূর্ব বাসুলী উচ্চ বিদ্যালয়, কাচিনীয়া উচ্চ বিদ্যালয় ও কলেজ, গোয়ালডিহি উচ্চ বিদ্যালয়ে যেয়ে দেখা যায় প্রতিষ্ঠান হতে ছাত্র-ছাত্রীরা ফিরে যাচ্ছে আর সংশ্লিষ্ট শিক্ষকরা মাঠের মাঝখানে বসে কর্মবিরতি ও ধর্মঘট পালন করতেছে।

এ বিষয়ে শিক্ষক-কর্মচারী সংগ্রাম কমিটি, খানসামা উপজেলা শাখার আহবায়ক শেখ রফিকুল ইসলাম ও যুগ্ন আহবায়ক সাদেকুল আলম চৌধুরী, সদস্য সাখাওয়াত হোসেন, মনোরঞ্জন রায়, মোস্তফা কামাল ডাবলু, আব্দুর রাজ্জাক, মাহাবুর রহমান, শাহ্ মোঃ ময়নুর ইসলাম মানু এর সাথে কথা হলে তারা জানান, শিক্ষক-কর্মচারী সংগ্রাম কমিটির কেন্দ্রীয় ঘোষণা মোতাবেক খানসামা উপজেলার সকল স্কুল, কলেজ ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে ক্লাশ বর্জন ও ধর্মঘট চলছে। অবিলম্বে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুত শিক্ষা জাতীয়করণসহ ১১ দফা দাবি জানিয়ে তারা আরো বলেন, স্বাধীন ও গণতান্ত্রিক রাষ্ট্রে শিক্ষার মত জনগুরুত্বপূর্ণ অধিকার অবহেলিত রেখে দেশ ও মানুষকে এগিয়ে নেওয়া সম্ভব নয়।

উল্লেখ্য, আগামী ২৮ জানুয়ারি সংবাদ সম্মেলনের মাধ্যমে পরবর্তী কর্মসূচী জানানো হবে বলে সংগ্রাম কমিটির পক্ষ থেকে জানানো হয়েছে।


পাঠকের মন্তব্য দেখুন
যতো লিখেছি, ছিঁড়েছি তার বেশি - dainik shiksha যতো লিখেছি, ছিঁড়েছি তার বেশি সব শিক্ষাপ্রতিষ্ঠানে দুই কবির জন্মবার্ষিকী পালনের নির্দেশ - dainik shiksha সব শিক্ষাপ্রতিষ্ঠানে দুই কবির জন্মবার্ষিকী পালনের নির্দেশ শিক্ষকদের চাকরির মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নেই - dainik shiksha শিক্ষকদের চাকরির মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নেই বিদ্যালয়ের ক্লাস থামিয়ে ভোট চাইলেন চেয়ারম্যান পদপ্রার্থী - dainik shiksha বিদ্যালয়ের ক্লাস থামিয়ে ভোট চাইলেন চেয়ারম্যান পদপ্রার্থী দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে নতুন শিক্ষাক্রমের ৩১ পাঠ্যবইয়ে ১৪৭ ভুল - dainik shiksha নতুন শিক্ষাক্রমের ৩১ পাঠ্যবইয়ে ১৪৭ ভুল বজ্রপাতে মাদরাসার ২১ ছাত্র আহত, হাসপাতালে ১১ - dainik shiksha বজ্রপাতে মাদরাসার ২১ ছাত্র আহত, হাসপাতালে ১১ তত্ত্বাবধায়ককে বাধ্য করে ঢাবি শিক্ষকের পিএইচডি - dainik shiksha তত্ত্বাবধায়ককে বাধ্য করে ঢাবি শিক্ষকের পিএইচডি please click here to view dainikshiksha website Execution time: 0.0021829605102539