টিফিনের জমানো টাকা নিয়ে করোনায় কর্মহীনদের পাশে স্কুলছাত্র

গোপালগঞ্জ প্রতিনিধি |

গোপালগঞ্জে করোনায় কর্মহীন হয়ে পড়া অসহায় মানুষের পাশে দাঁড়াতে নিজের টিফিনের জমানো টাকা জেলা প্রশাসকের হাতে তুলে দিয়েছে স্কুলছাত্র আফতাবুজ্জামান ইসতিয়াক। রোববাব (১৭ মে) দুপুরে প্রতি ঈদে আত্মীয়-স্বজন থেকে পাওয়া ও স্কুলের টিফিনের টাকা থেকে জমানো ১৫ হাজার টাকা জেলা প্রশাসক শাহিদা সুলতানার হাতে তুলে দেয় সে।

আফতাবুজ্জামান ইসতিয়াক গোপালগঞ্জের রংধনু স্কুলের ৩য় শ্রেণির ছাত্র।

ইসতিয়াক দৈনিক শিক্ষা ডটকমকে জানায়, বাসা থেকে দেয়া টিফিনের টাকা এবং প্রত্যেক রোজার ঈদ ও কোরবানীর ঈদে আত্মীয়স্বজনের দেয়া সালামির টাকা আমি সব খরচ করি না, জমিয়ে রাখি। এটা আমার অভ্যাস, প্রতিদিন টিভিতে করোনার খবর দেখি, গরীব মানুষদের সাহায্য করার খবর দেখি। তাই আমি আমার মায়ের সাথে কথা বলে আমার জমানো টাকাগুলো আজ ডিসি স্যারের কাছে জমা দিলাম।

জেলা প্রশাসক শাহিদা সুলতানা এ প্রসঙ্গে দৈনিক শিক্ষা ডটকমকে বলেন, নিঃসন্দেহে এটি একটি ভালো উদ্যোগ। ৩য় শ্রেণির একজন শিক্ষার্থী অপরকে সহযোগিতা করার এই মানসিকতা পোষন করে, ভাবতেই ভালো লাগে।

তিনি আরও বলেন, ইসতিয়াকের মতো শিক্ষার্থীদের মাঝে অপরকে উপকার বা সহযোগিতা করার মানসিকতা তৈরি করার জন্য প্রয়োজনীয় মোটিভেশন দেয়াটা অত্যন্ত জরুরি। এতে একজন শিক্ষার্থী শুধু ভালো রেজাল্ট কেন্দ্রিকই হয় না, অপরের প্রতি শ্রদ্ধাশীল এবং মানবিক গুণের অধিকারী হয়ে ওঠে। পরিবার ও শিক্ষাপ্রতিষ্ঠানসমূহ এ ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে।


পাঠকের মন্তব্য দেখুন
কাল থেকে শিক্ষা বর্ষপঞ্জি অনুযায়ী চলবে সব প্রাথমিক বিদ্যালয় - dainik shiksha কাল থেকে শিক্ষা বর্ষপঞ্জি অনুযায়ী চলবে সব প্রাথমিক বিদ্যালয় বিশ্ববিদ্যালয়ে শিক্ষার মান বাড়ানোর নির্দেশ রাষ্ট্রপতির - dainik shiksha বিশ্ববিদ্যালয়ে শিক্ষার মান বাড়ানোর নির্দেশ রাষ্ট্রপতির ফিলিস্তিনের স্বাধীনতার দাবিতে দেশজুড়ে সংহতি সমাবেশ - dainik shiksha ফিলিস্তিনের স্বাধীনতার দাবিতে দেশজুড়ে সংহতি সমাবেশ সব মাদরাসার ওয়েবসাইট ও তথ্য হালনাগাদের নির্দেশ - dainik shiksha সব মাদরাসার ওয়েবসাইট ও তথ্য হালনাগাদের নির্দেশ অষ্টম শ্রেণি পর্যন্ত শিক্ষা অবৈতনিক : দুই মন্ত্রণালয় যা করবে - dainik shiksha অষ্টম শ্রেণি পর্যন্ত শিক্ষা অবৈতনিক : দুই মন্ত্রণালয় যা করবে নার্সিং-মিডওয়াইফারি ভর্তি পরীক্ষার ফল প্রকাশ - dainik shiksha নার্সিং-মিডওয়াইফারি ভর্তি পরীক্ষার ফল প্রকাশ শুক্রবার স্কুল খোলার সিদ্ধান্ত হয়নি, জানালো শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha শুক্রবার স্কুল খোলার সিদ্ধান্ত হয়নি, জানালো শিক্ষা মন্ত্রণালয় সিনিয়র আইনজীবীরা বিচার বিভাগের স্বার্থে কথা বলবেন, আশা প্রধান বিচারপতির - dainik shiksha সিনিয়র আইনজীবীরা বিচার বিভাগের স্বার্থে কথা বলবেন, আশা প্রধান বিচারপতির দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0038619041442871